৩ কার্তিক ১৪২৪, বৃহস্পতিবার ১৯ অক্টোবর ২০১৭ , ৬:০৩ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Somoyer Narayanganj
organic sweets
Laisfita

আজকের এদেশ মুক্তিযুদ্ধের চেতনার দেশ নয় : সিদ্ধিরগঞ্জে ইমরান এইচ


২৭ মার্চ ২০১৬ রবিবার, ০৯:৩৮  পিএম

নিউজ নারায়ণগঞ্জ


আজকের এদেশ মুক্তিযুদ্ধের চেতনার দেশ নয় : সিদ্ধিরগঞ্জে ইমরান এইচ

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেছেন, আজকের এদেশ মুক্তিযুদ্ধের চেতনার দেশ নয়। দেশ আজ বিভীষিকায় পরিনত হয়েছে। একটি মহল কুমিল্লায় তনুর হত্যার প্রতিবাদকারীদের বাধাগ্রস্থ করছে। তাদের এ প্রতিবাদের সাথে সংহতি প্রকাশ করেই আমাদের আজকের এই কর্মসূচী।

রোববার বেলা সাড়ে ১১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জে গণজাগরণ মঞ্চের নেতাকর্মীরা শিমরাইল মোড়ে পথসভা করার সময় বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। মেধাবী শিক্ষার্থী সোহাগী জাহান তনুর খুনী-ধর্ষকদের বিচারের দাবীতে ঢাকা-কুমিল্লা মহাসড়কে রোড মার্চ কর্মসূচীর নির্ধারিত পথসভায় এ সভা করে তারা।

এসময় তিনি আরো বলেন, বাংলাদেশের সবচেয়ে সুরক্ষিত ও নিরাপদ স্থান ক্যান্টনমেন্ট সেনানিবাস এলাকা। এই সেনানিবাসের অভ্যন্তরেই তনুকে ধর্ষণ করে নির্মমভাবে হত্যা করা হয়েছে। এটা বাংলার ১৬ কোটি মানুষ মেনে নিতে পারেনা। সারা দেশে হত্যা, ধর্ষণের ঘটনায় প্রতিবাদ হলেও কিছুদিন পরে তা ধামাচাপা পড়ে যায়, বিচার হয়না। বিচার না হওয়াতেই সারা দেশে হত্যা, ধর্ষন, যৌন নিপিড়ন, নারী নিপিড়ন ও ব্যাংকের অর্থ কেলেংকারীর ঘটনা ঘটছে। তনু ১৬কোটি বাংলার মানুষের পরিবারেরই একজন। তাই সকলকে কাছে আহ্বান করছি, সবাই এ আন্দোলনে অংশগ্রহণ করে খুনী-ধর্ষকদের বিচার দাবী করুন। এসব বিচারকার্য সম্পন্ন হলে দেশে আর কোনো হত্যা, ধর্ষন, যৌন নিপিড়ন, নারী নিপিড়ন, ব্যাংকের অর্থ কেলেংকারীর মত কোনো ঘটনা ঘটবেনা। এরপর থেকে আমরা সকলে স্ব স্ব জায়গা থেকে তনুর খুনী-ধর্ষকদের বিচার দাবী করবো। পথ সভায় গণজাগরন মঞ্চের মূখপাত্র ইমরান এইচ সরকার ছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লাকী আক্তার, রুমন আহমেদ, জীবনান্দ জয়ন্ত, শম্পা বসু, ইমরান হাবিব রুমন, ভাস্কর রানাসহ শতাধিক নেতাকর্মীরা। এ সময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন লাকী আক্তার, ইমরান হাবিব রুমন। পথসভা চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। দুর্ভোগে পড়ে যাত্রী সাধারন। দুপুর ১২টায় তারা কুমিল্লার উদ্দেশ্যে রওনা দেয়।


নিউজ নারায়াণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

Shirt Piece
সাহিত্য-সংস্কৃতি -এর সর্বশেষ