৩ কার্তিক ১৪২৪, বৃহস্পতিবার ১৯ অক্টোবর ২০১৭ , ৫:৫৯ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Somoyer Narayanganj
organic sweets
Laisfita

নারায়ণগঞ্জে ১০ দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা ও উৎসব শুরু


২৭ মার্চ ২০১৬ রবিবার, ০৯:৪৪  পিএম

নিউজ নারায়ণগঞ্জ


নারায়ণগঞ্জে ১০ দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা ও উৎসব শুরু

নারায়ণগঞ্জে ১০ দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা ও নারায়ণগঞ্জ উৎসব শুরু হতে যাচ্ছে আজ সোমবার। শহরের ওসমানী পৌর আউটার স্টেডিয়ামের মাঠে মেলা ও উৎসবের আয়োজন করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। প্রথম তিনদিন অনুষ্ঠিত হবে ঢাকা বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী মেলা। পরের ৭ দিন হবে বই মেলা। এছাড়া ১০ দিন ব্যাপী অনুষ্ঠিত হবে বিজ্ঞান মেলা, কুটির শিল্প মেলা, জেলা প্রশাসক স্কুল বিতর্ক প্রতিযোগিতা ২০১৬ এর চুড়ান্ত পর্ব, মাল্টিমিডিয়া ক্লাসরুম প্রদর্শন, ই-সেবা কার্যক্রম উপস্থাপন, বিশেষ ক্রোড়পত্র’র মোড়ক উন্মোচন, চলচ্চিত্র প্রদর্শনী, ফুড ফ্যাস্টিভাল, প্রতি সন্ধ্যায় টেলিস্কোপের মাধ্যমে তারকা চেনা। এছাড়া দর্শনার্থীদের জন্য রয়েছে প্রায় প্রতিদিনই থাকছে ড্রোন শো, রোবট শো, এক্রোবেটিক শো, আতশবাজিসহ নানা আয়োজন। মেলা প্রাঙ্গনে সার্বক্ষণিক ওয়াইফাই সংযোগের ব্যবস্থা থাকবে। প্রতিদিনই মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।

রোববার দুপুরে ওসমানী পৌর আউটার স্টেডিয়ামের মাঠে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এসকল তথ্য জানান নারায়ণগঞ্জ জেলা প্রশাসক আনিছুর রহমান মিঞা। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও উন্নয়ন) শাহীন আরা বেগম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গাউছুল আজম, সদর ইউএনও আফরোজা আক্তার চৌধুরী, জেলা তথ্য কর্মকর্তা কামরুজ্জামান প্রমুখ।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক আরো বলেন, ২৮ মার্চ মেলাটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর মূখ্য সচিব। তরুন প্রজন্মকে প্রযুক্তিবান্ধব ও বিজ্ঞান মনস্ক নাগরিক হিসেবে গড়ে তোলা, চলচ্চিত্রের মাধ্যমে বাংলাদেশের ইতিহাস তাদের সামনে তুলে ধরা, বইয়ের মাধ্যমে দেশ এবং আর্ন্তজাতিক সাহিত্য সংস্কৃতি, জ্ঞান-বিজ্ঞান ও রোমাঞ্চকর অভিজ্ঞতায় তাদের সমৃদ্ধ করাই আমাদের প্রচেষ্টা। নারায়ণগঞ্জের ইতিহাস, সংস্কৃতি, খাদ্যাভাস ও ঐতিহ্যবাহী কুটির শিল্পকে নতুন প্রজন্মের সঙ্গে পরিচিত করানোর মাধ্যমে তাদের দেশাত্মবোধ জাগ্রতকরণ এবং দেশের উন্নয়নে তাদের করণীয় সম্পর্কে উদ্বুদ্ধ করাই এ মেলার উদ্দেশ্য। আমরা চাই বেশী মানুষকে এ মেলার সঙ্গে সম্পৃক্ত করতে। নারায়ণগঞ্জের সকল মানুষ যাতে মেলায় আসে সেটাই আমাদের লক্ষ্য।

তিনি আরো জানান, মেলায় সর্বমোট স্টল রয়েছে ১৫৫টি। যার মধ্যে ৬৫টি বিভিন্ন বই প্রকাশনী সংস্থার। পাটজাত দ্রব্যের কুটির শিল্পের স্টল থাকবে। প্রকৃত জামদানী তাতীদের স্টল থাকবে। পর্যটন বর্ষ হিসেবে আদি ঐতিহ্যের জেলা নারায়ণগঞ্জের সোনারগাঁকে নিয়ে তৈরী একটি ডকুমেন্টারী প্রদর্শন করা হবে। যেটি নির্মিত হয়েছে সোনারগাঁ ইউএনও এর উদ্যোগে। এছাড়া জেলখানায় মাদকাসক্তদের মোটিভেশনের জন্য আমরা কাজ করছি। একজন মাদকাসক্ত যুবক মাদক ছেড়ে স্বাবলম্বী হতে চায়। এজন্য তাকে আমরা একটি ভ্যান গাড়ি উপহার দিব। এছাড়া শিক্ষার্থীদের জন্য থাকবে স্কুল বাসের ব্যবস্থা। ২৮ মার্চ ম্যাপিং নারায়ণগঞ্জের উদ্বোধন করা হবে। ৩০ মার্চ নারায়ণগঞ্জ-ইন-উইকিপিডিয়া এর উদ্বোধন করা হবে। ৪ এপ্রিল জেলা শিল্পকলা সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।


নিউজ নারায়াণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

Shirt Piece
সংগঠন সংবাদ -এর সর্বশেষ