৩ কার্তিক ১৪২৪, বৃহস্পতিবার ১৯ অক্টোবর ২০১৭ , ৬:০৩ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Somoyer Narayanganj
organic sweets
Laisfita

না.গঞ্জ ফুটপাতে পুলিশের নামে মাসে ৩লাখ টাকা চাঁদাবাজী


২৭ মার্চ ২০১৬ রবিবার, ০৯:৪৮  পিএম

নিউজ নারায়ণগঞ্জ


না.গঞ্জ ফুটপাতে পুলিশের নামে মাসে ৩লাখ টাকা চাঁদাবাজী

নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু রোড়ে রাস্তার দুই পাশে অবৈধ ভাবে দখল করা ব্যবসায়ীদের কাছ থেকে পুলিশের নামে চাঁদা আদায়ের হিসাব চাওয়ায় অপর ফুটপাত ব্যবসায়ী মোঃ মিলনকে (৩৫) পিটিয়ে রক্তজখম করেছে আনোয়ার মুন্সি ও রহিম মুন্সির চাঁদাবাজ বাহিনী। এ ঘটনায় রহিম মুসিকে আটক করেছে পুলিশ।

শনিবার রাত ৯ টার দিকে বঙ্গবন্ধু রোড়ে মুক্তি ক্লিনিকের সামনে এ ঘটনা ঘটে। রাতে চিকিৎসার শেষে রোববার সকালে মোঃ মিলন বাদী হয়ে সদর মডেল থানায় একটি মামলা দায়ের করে। আহত মিলন নেত্রকোনা জেলার দূর্গাপুর তেরীবাজার এলাকার মৃত.খোকা মিয়ার ছেলে।

মামলায় উল্লেখ করা হয়েছে, চাষাঢ়া বঙ্গবন্ধু রোড়ে মুক্তি ক্লিনিকের সামনে ফুটপাতারে উপরে দীর্ঘদিন যাবত গেঞ্জি ব্যবসা করে আসছিল মিলন।  সেখানে কোন বাধা ছাড়া ব্যবসা হলে আনোয়ার মুন্সি, রহিম মুন্সি, দুলাল, আসাদ জুম্মন সহ ৮ জন চাদাঁ দিতে হবে। তারা নাকি পুলিশ ও রাজনৈতিক নেতাদের টাকা দিয়ে ম্যানেজ করে সে কারণে প্রতিদিন চাঁদা দিতে হবে। আর না দিলে উঠে যেতে হবে বলে ভয়ভীতি ও হুমকি প্রদান করে। তাই তাদের নিয়মিত চাদাঁ প্রদান করি। গত শনিবার রাতে সে টাকার হিসাব জানতে চাইলে তারা আমাকে (মিলন) পিটিয়ে রক্তত্ত জখম করে। তার সঙ্গে থাকা একটি মোবাইল, নগদ ২৭হাজার ৫শ টাকা ও একটি সোনার চেইন নিয়ে গেছে।

আহত মিলন জানান, ফুটপাত থেকে প্রতিদিন যে টাকা তুলে তা হিসাব করে দেখে গেছে মাসে ৩ লাখ টাকা উঠে। তারা কাকে কত দেয় সে বিষয় জানতে চাওয়ায় আমার উপর এ হমলা করে তারা।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মালেক জানান, ফুটপাতে মারামারির ঘটনায় একটি মামলা হয়েছে। রহিম মুন্সি নামে একজনকে আটক করা হয়েছে।

আর পুলিশের চাদাঁর বিষয় জানতে চাইলে তিনি বলেন এ বিষয় আমার জানা নেই তবে শুনেছি পুলিশের নামে চাদা উঠানো হয়। তা তদন্ত করে দেখা হচ্ছে।


নিউজ নারায়াণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

Shirt Piece
অর্থনীতি -এর সর্বশেষ