৩ কার্তিক ১৪২৪, বৃহস্পতিবার ১৯ অক্টোবর ২০১৭ , ৫:৪৫ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Somoyer Narayanganj
organic sweets
Laisfita

রোদ, বৃষ্টিকে হার মানিয়ে উৎসবে মাতলো না.গঞ্জ কলেজের শিক্ষার্থীরা


২৮ মার্চ ২০১৬ সোমবার, ১০:০৫  পিএম

নিউজ নারায়ণগঞ্জ


রোদ, বৃষ্টিকে হার মানিয়ে উৎসবে মাতলো না.গঞ্জ কলেজের শিক্ষার্থীরা

প্রখর রোদ আর মুষলধারে বৃষ্টি যেন হার মেনেছে নারায়ণগঞ্জ কলেজের শিক্ষার্থীদের কাছে। রোদ আর বৃষ্টিকে হার মানিয়ে বাঁধ ভাঙ্গা উচ্ছাসে সোমবারের দিনটিকে মাতিয়ে তুলেছে কলেজের ছাত্র-ছাত্রীরা। সেই সাথে দিনটিতে হিন্দু ধর্মালম্বীদের দ্বিতীয় দফার হোলি উৎসব থাকায় নাচ গানের সাথে হোলির রঙে রাঙিয়ে তুলেছিলেন শিক্ষার্থীরা। আর এই অনুষ্ঠানের মূল কেন্দ্র বিন্দু ছিল দেশের জনপ্রিয় ব্যান্ড তারকা রকস্টার আইয়ুব বাচ্চু। আইয়ুব বাচ্চুর গানে গানের তালে মাতোয়ারা হয়ে ছিলেন কলেজের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষার্থীরা। সকলের সাথে দিনটি মনভরে উপভোগ করেছেন কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি ও নারায়ণগঞ্জ-৫(শহর-বন্দর) আসনের সংসদ সদস্য সেলিম ওসমান যাঁর ব্যবসা প্রতিষ্ঠান উইজডম অ্যাটায়ার্স লিমিটেড ও পর্ষদের সদস্য এম এ হাতেম এর মালিকানাধীন এমবি ফ্যাশনের ব্যবস্থাপনায় সমস্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।
 
সোমবার ২৮ মার্চ সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত নারায়ণগঞ্জ কলেজ প্রাঙ্গন ছিল উৎসবের আনন্দে মাতোয়ারা।
 
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং বিভাগীয় পর্যায় ক্রিকেট টুর্নামেন্টে নারায়ণগঞ্জ কলেজ চ্যাম্পিয়ন হয়ে নারায়ণগঞ্জের জন্য গৌরব অর্জন করায় কলেজের ২০জন কৃতি ক্রিকেটার ও জাতীয় পর্যায়ে পুরস্কার পাওয়া ২ জন সাংষ্কৃতিক কর্মীকে সংবর্ধনায় এই বণ্যার্ঢ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।
 
অনুষ্ঠানে নারায়ণগঞ্জ কলেজের ২০ জন কৃতি ক্রিকেটারদের সম্মানিত করেন কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি ও নারায়ণগঞ্জ-৫(শহর-বন্দর) আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। ২০ জন ক্রিকেটারের প্রত্যেককে একটি করে ব্লেজার, সম্মাননা ক্রেস্ট, বঙ্গবন্ধুর জীবনীর নিয়ে লেখা ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ এবং নগদ ১০ হাজার টাকা করে চেক প্রদান করা হয়। সেই সাথে ক্রিকেটারদের দাবীর পরিপ্রেক্ষিতে ভবিষ্যতে তাদেরকে ভারতে ক্রিকেট ম্যাচ খেলতে নিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন। ভারতেও নারায়ণগঞ্জ কলেজের ক্রিকেটারদের বিজয় অব্যাহত থাকলে পর্যায়ক্রমে তাদেরকে থাইল্যান্ড ও মালেয়শিয়া ম্যাচ খেলতে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেন। উইজডম অ্যাটায়ার্স লিমিটেড ও এমবি ফ্যাশন ক্রিকেটারদের বিদেশ সফরের স্পন্সর করবে।
 
প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে সংসদ সদস্য সেলিম ওসমান কলেজের শিক্ষার্থীদের মধ্য থেকে ৩জন ছাত্রী ও ৩জন ছাত্র এবং ১জন করে শিক্ষক-শিক্ষিকাকে মঞ্চে তুলে তাদের মুখ থেকে কলেজের উন্নয়নের জন্য করনীয় এবং শিক্ষার্থীদের সমস্যা ও দাবির কথা শুনতে চান।
 
এ সময় কলেজের ক্রিকেটারদের পক্ষ থেকে তাদেরকে ভারতে খেলতে নিয়ে যাওয়ার সুযোগ চাওয়া হয়। পাশাপাশি শিক্ষার্থীরা কলেজের কমনরুম, খেলার মাঠ, ক্লাস রুমের আলো ও বাতাসের সুব্যবস্থা করা, ৩৫ বছর উপলক্ষ্যে পূর্ণমিলনী উৎসব, ও সাইন্স ল্যাবের সুবিধা বৃদ্ধি সহ কলেজের লেখাপড়ার মান আরও উন্নত করার দাবি জানান।
 
শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে সেলিম ওসমান ক্রিকেটাদের ভারতে খেলার ব্যবস্থা করার ঘোষণা দেন। সেই সাথে শিক্ষার মানোন্নয়ন এবং শিক্ষকদের সাথে আলোচনার কথা বলেন।
 
আলোচনার ও ক্রিকেটারদের সংবর্ধনার পর পরই শুরু হয় এল আর বি ব্যান্ডের গান। রকস্টার আইয়ুব বাচ্চু একে একে ২৬টি গান পরিবেশন করেন। বাচ্চুর গানের তালে কলেজের ছাত্র-ছাত্রীরা আনন্দে আত্মহারা হয়ে নাচে মেতে উঠে।
 
এক পর্যায় নাচানাচি করতে গেলে কলেজের ছাত্রদের মাঝে সামান্য গোলমানের সৃষ্টি হলে সংসদ সদস্য সেলিম ওসমান মঞ্চে উঠে আইয়ুব বাচ্চুর গান বন্ধ করে দেওয়ার ঘোষণা দেন। এ সময় শিক্ষার্থীরা সকলে একত্রে তাদের ভুলের জন্য ক্ষমা চেয়ে কান ধরে অনুষ্ঠান চালিয়ে যাওয়ার দাবি জানালে পুনরায় গান শুরু হয়।
 
শিক্ষার্থীদের আনন্দে মুগ্ধ হয়ে আইয়ুব বাচ্চু নিজে পহেলা বৈশাখ উপলক্ষ্যে নারায়ণগঞ্জে কোন একটি স্টেডিয়ামে ওপেন কনসার্টের আয়োজন করতে সংসদ সদস্য সেলিম ওসমানের কাছে দাবি রাখেন। আইয়ুব বাচ্চুর সাথে সুর মেলান কলেজের শিক্ষার্থীরাও। সকলের দাবির পরিপ্রেক্ষিতে সংসদ সদস্য সেলিম ওসমান পহেলা বৈশাখ উপলক্ষ্যে বৈশাখ মাসে যেকোন দিন নারায়ণগঞ্জে আইয়ুব বাচ্চু সহ বিখ্যাত আরও শিল্পীদের সহ ওপেন কনসার্টের আয়োজন করার ঘোষণা দেন। সেলিম ওসমানের এমন ঘোষণায় শিক্ষার্থীরা উল্লাসে ফেটে পড়ে।
 
এদিকে শিক্ষার্থীদের উল্লাসে নিজেকে আর গুটিয়ে রাখতে না পেরে শিক্ষার্থীদের নাচের ভিড়ে ছুটে যান সংসদ সদস্য সেলিম ওসমান। এ সময় উল্লাসে মেতে থাকা শিক্ষার্থীরা আচমকা সেলিম ওসমানকে সামনে দেখে বিস্মিত হয়ে উঠে তার সাথে ফটোসেশন আর সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়েন। সেলিম ওসমানও তাদের সাথে স্বানন্দে সেলফি তুলেন সেই সাথে তার তিনি শিক্ষার্থীদের নাচতে বলে নিজে দাড়িয়ে থেকে শিক্ষার্থীদের নাচ ও আনন্দ উপভোগ করেন।
 
সম্মাননা পাওয়া ক্রিকেটাররা হলো মো: সাইফুল ইসলাম, কাহালিন ইরবান, মো: শামীম হোসেন, রইচ উদ্দিন, মো: শারুক হোসেন, রাকিবুল ইসলাম, অমিত হাসান, সাইফুল ইসলাম, শামিম আহমেদ, ফয়সাল, তাফসীর আহম্মেদ, আজিজুল ইসলাম, সাইফুল ইসলাম, তরিকুল ইসলাম, সাগর হোসেন, ইমরান হোসেন, হাসিবুল ইসলাম, জিসান, রাজু আহম্মেদ, আশফাক আহম্মদ আপন।
 
জাতীয় বিশ্ববিদ্যালয় আয়োজিত আন্ত: কলেজ বিভাগীয় সাংস্কৃতিক প্রতিযোগীতায় সংঙ্গীত ও নৃত্যে প্রথম স্থান অধিকার করা মনীষা বনিক ও ইন্নাত আরা চৌধুরী।
 
এছাড়াও কলেজের শিক্ষার্থীদের জন্য আয়োজন করা হয়েছিল র‌্যাফেল ড্র এর। র‌্যাফেল ড্র তে প্রথম পুরস্কার হিসেবে ছিল যমুনা মাল্টি কোকার, দ্বিতীয় পুরস্কার যমুনা বেনল্ডার, তৃতীয় পুরস্কার ওয়াটন রাইস কোকার, চর্তুথ পুরস্কার ওয়ালটন প্রেসার কোকার, ৫ম পুরস্কার যমুনা থার্মো জগ, ষষ্ঠ পুরস্কার যমুনা টোস্টার, ও সপ্তম যমুনা আয়রন।
 
কলেজের পরিচালনা পর্ষদের সদস্য সচিব ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মেজবাবুর রহমান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের পরিচালনা পর্ষদের সাবেক কমিটির সভাপতি আবু হাসনাত শহীদ মুহাম্মদ বাদল। আরও উপস্থিত ছিলেন কলেজে উপাধক্ষ্য ফজলুল হক রুমন রেজা সহ শিক্ষক অন্যান্য নেতৃবৃন্দ।

 


নিউজ নারায়াণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

Shirt Piece
শিক্ষাঙ্গন -এর সর্বশেষ