৩ কার্তিক ১৪২৪, বৃহস্পতিবার ১৯ অক্টোবর ২০১৭ , ৬:০০ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Somoyer Narayanganj
organic sweets
Laisfita

স্বাধীনতা দিবসে নারায়ণগঞ্জ শিবিরের বর্ণাঢ্য র‌্যালী


২৭ মার্চ ২০১৬ রবিবার, ০৮:৫৭  পিএম

নিউজ নারায়ণগঞ্জ


স্বাধীনতা দিবসে নারায়ণগঞ্জ শিবিরের বর্ণাঢ্য র‌্যালী

গণমাধ্যমে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মহান স্বাধীনতা দিবসে ইসলামী ছাত্রশিবিরের নারায়ণগঞ্জ মহানগরীর উদ্যোগে শনিবার সকালে বণাঢ্য র‌্যালী বের হয়। শহরের ডিআইটি থেকে বের হওয়া র‌্যালীটি গুরুত্বপূণ শহর প্রদক্ষিন করে।র‌্যালী শেষে সভায় বক্তব্য রাখেন শিবির নেতারা।

এসময় তারা বলেন, এক বুক স্বপ্ন নিয়ে ছাত্রজনতা সিমাহীন ত্যাগ স্বীকার করে স্বাধীনতা অর্জন করেছিল। সেই স্বাধীনতার ৪৫ বছর অতিক্রান্ত হয়েছে। কিন্তু স্বপ্নের সোনার বাংলা গড়া এখনো সম্ভব হয়নি। এর অন্যতম কারণ বিভেদের রাজনীতি। এটা এখন পরিষ্কার যে বিভেদ নয় বরং ঐক্যর মাধ্যমেই সমৃদ্ধশালী সোনার বাংলা গড়ে তুলতে হবে। যে লক্ষ্যে শহীদরা জীবন বিলিয়ে দিয়েছে তা আজও অর্জিত হয়নি। বরং ৪৫ বছরে বহুবার গণতন্ত্র, বাক স্বাধীনতা, স্বাধীনতা-সার্বভৌমত্ব হুমকির মুখে পড়েছে। এখনো তা অব্যাহত আছে। বিভেদের রাজনীতি জাতির এগিয়ে যাওয়ার পথে প্রধান বাধা। বিভেদের রাজনীতি এক দিকে যেমন দেশকে পিছিয়ে দিচ্ছে তেমনি আগামীর হাজারো সম্ভাবনাকে ধ্বংস করছে। পক্ষ-বিপক্ষের ধোয়া তুলে প্রকৃত পক্ষে আমাদেরকে এক গভীর অনিশ্চয়তার দিকে ঠেলে দিচ্ছে। এটা সরাসরি জাতি বিনাশী তৎপরতা। আধিপত্যবাদী শক্তি তাদের নীলনক্সা বাস্তবায়ন করতেই জাতিকে বিভক্তির দিকে ঠেলে দিচ্ছে।

আমাদের এই দেশ মানব সম্পদ, প্রাকৃতিক সম্পদ ও মেধার দিক দিয়ে অপার সম্ভাবনায় ভরপুর। দেশের শান্তিকামী মানুষ বিভক্তি নয় ঐক্য দেখতে চায়। অবিলম্বে বিভেদের রাজনীতিকে পুঁজি করে ফায়দা হাসিল বন্ধ করতে হবে। দেশপ্রেম কথায় সীমাবদ্ধ না রেখে কাজে পরিণত করতে হবে। আমরা বিশ্বাস করি এ জাতি অবশ্যই উন্নতির শিখরে অবস্থান করবে। আর উন্নতির পথে প্রধান নিয়ামক হবে ঐক্যের শক্তি।

তারা আরো বলেন, ছাত্রশিবির ঐক্যের কথা বলে। উন্নয়নের কথা বলে। সারাদেশের মানুষকে সাথে নিয়ে দেশ গড়ার কথা বলে। আর এই লক্ষ্যেই ছাত্রজনতাকে সাথে নিয়ে আমরা কাজ করে চলছি। কিন্তু সরকার ছাত্রশিবিরের নিয়মতান্ত্রিক সব কর্মসূচিতেই বাধা দিয়ে যাচ্ছে। আজ একদিকে যখন আমরা মুক্তিযোদ্ধা সন্তানদের শিক্ষাবৃত্তি প্রদানসহ বিভিন্ন ভাবে দেশের জন্য কাজ করছি তখন আমাদের ভাল কাজে উৎসাহ না দিয়ে উল্টো অপপ্রচার করা হচ্ছে। এটা জাতির জন্য দূর্ভাগ্যের। কিন্তু সকল প্রতিকূলতা অতিক্রম করে আমরা এগিয়ে যাবই। কেননা সমৃদ্ধ বাংলাদেশ গড়া আমাদের দৃঢ় প্রত্যয়। ছাত্রশিবিরের মুক্তিযোদ্ধা সন্তানসহ ছাত্রসমাজকে সাথে নিয়ে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ত্ব বিরোধী সকল অপতৎপরতা রুখে দিতে বদ্ধপরিকর।


নিউজ নারায়াণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

Shirt Piece
রাজনীতি -এর সর্বশেষ