৩ কার্তিক ১৪২৪, বৃহস্পতিবার ১৯ অক্টোবর ২০১৭ , ৫:৪৯ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Somoyer Narayanganj
organic sweets
Laisfita

সৎ সাংবাদিকরাই সাহসী হয়- প্রবীর সিকদার


২৭ মার্চ ২০১৬ রবিবার, ০৪:১৭  পিএম

নিউজ নারায়ণগঞ্জ


সৎ সাংবাদিকরাই সাহসী হয়- প্রবীর সিকদার


সমাজের প্রতিটি ক্ষেত্রেই সততার অভাব উল্লেখ করে যুগ্ম সচিব ও রাজউকের পরিচালক (আইন) রোকন উদ-দৌলা বলেছেন, সংবাদপত্র হচ্ছে সমাজের আয়না, এই আয়না যতটা স্বচ্ছ হবে সমাজের প্রতিচ্ছবিও তত স্বচ্ছ হবে।

তিনি বলেন, সঠিক সময়ে দেশের পক্ষে সঠিক অবস্থান নেয়াই গণমাধ্যমের দায়িত্ব। গণমাধ্যম আমাদের দেশের বিভিন্ন সঙ্কট সময়ে সঠিক অবস্থান নিয়ে দেশকে রক্ষা করে, গর্জে উঠে।

দৈনিক সংবাদচর্চা’র ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে রাজউকের এই আইন কর্মকর্তা এসব কথা বলেন।

শনিবার বিকালে নারায়ণগঞ্জ শহরের আলী আহাম্মদ চুনকা পাঠাগার মিলনায়তনে সংবাদচর্চা’র ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়।

দৈনিকটির সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ নেয়ামত উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রখ্যাত সাংবাদিক বাংলা৭১ সম্পাদক প্রবীর সিকদার। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানব কল্যাণ সোসাইটির সহ-সভাপতি ফারহানা ফেরদৌস, চট্টগ্রামের হাক্কানী গ্রুপের ফারহানা তারান্নুম। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দৈনিকটির প্রধান উপদেষ্টা নোহেল আক্তার রাসেল, আওয়ামী প্রজন্মলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ দোলন, পত্রিকার বিশেষ প্রতিনিধি মোজাম্মেল হোসেন, হাজী আলী আহাম্মদ, মো: জালাল হোসেন, সোহেল, ফেরদৌস, ফয়সাল, রকি, শাহতাজ এহসানুল করিম, ইকবাল হোসেন, আলী আহমেদ, মো: ইদ্রিস মিয়া প্রমুখ।  

অনুষ্ঠানে স্থানীয় গণ্যমান্য ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে দৈনিকটি সাফল্য কামনা করে দোয়া ও মোনাজাত করেন হাফেজ মাওলানা জালাল মাজহারী।  

দেশের সাংবাদিকদের একটি অংশের নৈতিকস্খলন ঘটেছে উল্লেখ করে প্রখ্যাত সাংবাদিক বাংলা৭১ সম্পাদক প্রবীর সিকদার বলেছেন, সত্য ও মিথ্যার মাঝখানে কোন জায়গা নেই। সত্যের পক্ষে থাকাই নিরপেক্ষতা। সৎ সাংবাদিকরাই সাহসী হয়। সততাই সাংবাদিকদের সাহসী করে তুলে। সততা ও মানুষের ভালবাসাই একজন সাংবাদিককে সংগ্রামী করে তুলে।

রাজউকের আইন কর্মকর্তা রোকন উদ-দৌলাকে উদাহরণ হিসেবে দেখিয়ে প্রবীর সিকদার বলেন, কাউকে না কাউকে গর্জে উঠতেই হয়। শুধু পেশাগত দায়িত্ব-ই নয়। বিবেকের তাড়নায় দেশের জন্য কিছু করতে হয়। এক্ষেত্রে সাংবাদিকদের এগিয়ে থাকা উচিত। পরে অতিথিরা কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন।


নিউজ নারায়াণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

Shirt Piece
সংগঠন সংবাদ -এর সর্বশেষ