৩ কার্তিক ১৪২৪, বৃহস্পতিবার ১৯ অক্টোবর ২০১৭ , ৬:০১ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Somoyer Narayanganj
organic sweets

না.গঞ্জে ইউপি নির্বাচনে আ.লীগের সঙ্গে ‘সমঝোতা’ বিএনপির গোমর ফাঁস

না.গঞ্জে ইউপি নির্বাচনে আ.লীগের সঙ্গে ‘সমঝোতা’ বিএনপির গোমর ফাঁস

নারায়ণগঞ্জ সদর উপজেলার ৬টি ইউনিয়নের মধ্যে তিনটি ইউনিয়নে বিএনপি মনোনীত প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দিতে ব্যর্থ হলেও এ ব্যাপারে দলের নীতি নির্ধারকরা কোন কথা বলছেন না। এমনকি বিষয়টি নির্বাচন কমিশনকে যেমন জানানো হয়নি তেমনি কোন ধরনের বিবৃতিও দেয়া হয়নি। বরং বিএনপির শীর্ষ নেতাদের সঙ্গে ক্ষমতাসীন আওয়ামী লীগের পর্দার আড়ালের সমঝোতার যে অভিযোগ সেটা আরো প্রকট হয়েছে। রোববার ছিল সদরের ৬টি ইউনিয়নের মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন। এদিন বক্তাবলী, কুতুবপুর ও আলীরটেকের বিএনপি প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দিতে পারেনি। অভিযোগ রয়েছে, এসব প্রার্থীদের মনোনয়ন পত্র কেড়ে নেওয়া হয়েছে। কারো কারো বাড়িতে আগের দিন রাতে গিয়েই দেওয়া হয়েছে হুমকি।

সাখাওয়াতকে খোকন সাহার হত্যার হুমকি প্রমাণিত হয়নি

সাখাওয়াতকে খোকন সাহার হত্যার হুমকি প্রমাণিত হয়নি

নারায়ণগঞ্জে সাত খুনের ঘটনার একটি মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে আসামী নূর হোসেনের আইনজীবী অ্যাডভোকেট খোকন সাহা গুলি করে হত্যার হুমকি দিয়েছিলেন বলে আইনজীবী সমিতিতে যে অভিযোগ দিয়েছিলেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান সেই অভিযোগের প্রেক্ষিতে তদন্ত প্রতিবেদন দাখিল করেছে আইনজীবী সমিতি কর্তৃক গঠিত তদন্ত কমিটি। প্রতিবেদনে কোথাও গুলি করে হত্যার হুমকি বা সাত খুন মামলা থেকে সরিয়ে দেয়া কিংবা নারায়ণগঞ্জে থাকতে পারবে না এমন অভিযোগের কোন প্রমাণ পায়নি তদন্ত কমিটি। সোমবার এ প্রতিবেদন দাখিল করা হয়।

তনুর বর্বরোচিত হত্যাকান্ডে জাতি আজ স্থম্ভিত ও অতঙ্কিত:এটিএম কামাল

তনুর বর্বরোচিত হত্যাকান্ডে জাতি আজ স্থম্ভিত ও অতঙ্কিত:এটিএম কামাল

নগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন, ভোটার বিহীন অবৈধ সরকার দেশকে একটি মৃত্যু উপত্যকায় পরিনত করেছে। তনুর বর্বরোচিত হত্যাকান্ডে জাতি আজ স্থম্ভিত ও অতঙ্কিত। ছয় বছরের শিশু থেকে আশি বছরের বৃদ্ধাও হায়ানাদের লালসার সিকার হচ্ছে। বিচারহীনতা দুঃশাসন এদেশকে কুড়ে কুড়ে খাচ্ছে। গুম, খুন ও ধর্ষনে ক্ষত বিক্ষত মানবতা। এদেশে আজ মানুষ কোথাও নিরাপদ নয়।

নারায়ণগঞ্জের ৩ ইউনিয়নে বিএনপির মনোনয়ন ছিনতাই!

নারায়ণগঞ্জের ৩ ইউনিয়নে বিএনপির মনোনয়ন ছিনতাই!

কুতুবপুর ইউনিয়নে ৫জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও বিএনপি নেতা মনিরুল আলম সেন্টু, আওয়ামী লীগের গোলাম রসুল শিকদার, স্বতন্ত্রী এস এম কাদির, সৈয়দ আলী মোস্তফা ও ইঞ্জিনিয়ার আবু তালেব। এ ইউনিয়নে বিএনপির মনোনীত প্রার্থী আলী আকবর মনোনয়ন পত্র জমা দেয়নি। তার অভিযোগ, রোববার দুপুরে তিনি মনোনয়ন পত্র দাখিল করার সময়ে প্রতিপক্ষের লোকজন মনোনয়ন পত্র কেড়ে নিয়েছে। বিষয়টি তিনি দলের নেতাদের অবহিত করেছেন।

রূপগঞ্জে ৫ ইউপিতে ২৪ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

রূপগঞ্জে ৫ ইউপিতে ২৪ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

উপজেলার ভুলতা ইউপিতে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন ব্যারিষ্টার আরিফুল হক ভুঁইয়া (নৌকা), আব্বাস উদ্দিন ভুঁইয়া (ধানের শীষ), ভোলাবতে আবুল হোসেন খান (নৌকা), আলমগীর হোসেন টিটো (ধানের শীষ), ওমর ফারুক নয়ন, মোতাহার হোসেন চৌধুরী, বর্তমান চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সামসুউদ্দিন আহমেদ, ইউসুফ মিয়া, গোলাকান্দাইলে মঞ্জুর হোসেন ভুঁইয়া (নৌকা), গোলাম মোস্তফা (ধানের শীষ), ফারুক হাসান ও এস.কে সোলায়মান, কায়েতপাড়ায় রফিকুল ইসলাম রফিক (নৌকা), গোলজার হোসেন (ধানের শীষ), হাসনা হেনা মরিয়ম ও হারিববুর রহমান, মুড়াপাড়ায় তোফায়েল আহমেদ আলমাছ (নৌকা), আব্দুল মান্নান পারভেজ (ধানের শীষ), বর্তমান চেয়ারম্যান ভিপি বরকত উল্লাহ, আব্দুল জব্বার, আলহাজ্ব মানিক মিয়া, শাহরিয়ার পান্না সোহেল, ভিপি মনির, জাফর আলী, জামায়াত নেতা বাচ্চু মিয়া, দেলোয়ার হোসেন। 

স্বাধীনতা দিবসে নারায়ণগঞ্জ শিবিরের বর্ণাঢ্য র‌্যালী

স্বাধীনতা দিবসে নারায়ণগঞ্জ শিবিরের বর্ণাঢ্য র‌্যালী

এসময় তারা বলেন, এক বুক স্বপ্ন নিয়ে ছাত্রজনতা সিমাহীন ত্যাগ স্বীকার করে স্বাধীনতা অর্জন করেছিল। সেই স্বাধীনতার ৪৫ বছর অতিক্রান্ত হয়েছে। কিন্তু স্বপ্নের সোনার বাংলা গড়া এখনো সম্ভব হয়নি। এর অন্যতম কারণ বিভেদের রাজনীতি। এটা এখন পরিষ্কার যে বিভেদ নয় বরং ঐক্যর মাধ্যমেই সমৃদ্ধশালী সোনার বাংলা গড়ে তুলতে হবে। যে লক্ষ্যে শহীদরা জীবন বিলিয়ে দিয়েছে তা আজও অর্জিত হয়নি। বরং ৪৫ বছরে বহুবার গণতন্ত্র, বাক স্বাধীনতা, স্বাধীনতা-সার্বভৌমত্ব হুমকির মুখে পড়েছে। এখনো তা অব্যাহত আছে। বিভেদের রাজনীতি জাতির এগিয়ে যাওয়ার পথে প্রধান বাধা। বিভেদের রাজনীতি এক দিকে যেমন দেশকে পিছিয়ে দিচ্ছে তেমনি আগামীর হাজারো সম্ভাবনাকে ধ্বংস করছে। পক্ষ-বিপক্ষের ধোয়া তুলে প্রকৃত পক্ষে আমাদেরকে এক গভীর অনিশ্চয়তার দিকে ঠেলে দিচ্ছে। এটা সরাসরি জাতি বিনাশী তৎপরতা। আধিপত্যবাদী শক্তি তাদের নীলনক্সা বাস্তবায়ন করতেই জাতিকে বিভক্তির দিকে ঠেলে দিচ্ছে।

মানববন্ধন ও সমাবেশ করে তনু হত্যার বিচার দাবী মহানগর যুবদলের

মানববন্ধন ও সমাবেশ করে তনু হত্যার বিচার দাবী মহানগর যুবদলের

নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যার বিচার দাবিতে নারায়ণগঞ্জে কালো পতাকা হাতে মানববন্ধন করেছে নারায়ণগঞ্জ মহানগর যুবদল। রোববার বিকেলে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত মানববন্ধনে যুবদলের নেতাকর্মীরা সোহাগী জাহান তনু হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে বিচার দাবিতে শ্লোগান দেয়। একই সঙ্গে এ মানববন্ধন থেকে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনের পূর্বেই বিএনপি প্রার্থীদের  হয়রানির অভিযোগ তুলে প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ দাবি করা হয়েছে।

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না : বাদল

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না : বাদল

ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদল বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যদি জন্ম না হতো বাংলাদেশ কখনো স্বাধীন রাষ্ট্রে পরিণত হতো না। তাই বঙ্গবন্ধুকে জাতি এতো ভালবাসে এবং মনে করেন। এছাড়া ২৬মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস হিসেবে সারা বাংলাদেশে একযোগে পালন করা হচ্ছে।

 

সরকারের অপশাসন জনগণকে স্বাধীনতার সুফল পেতে অন্তরায় হচ্ছে : খোরশেদ

সরকারের অপশাসন জনগণকে স্বাধীনতার সুফল পেতে অন্তরায় হচ্ছে : খোরশেদ

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহবায়ক মাকছুদুল আলম খন্দকারের নেতৃত্বে সিনিয়র যুগ্ম আহবায়ক সানোয়ার হোসেন, যুগ্ম আহবায়ক মাসুদ রানা, রানা মুজিব,আক্তার হোসেন খোকন শাহ, জুয়েল প্রধান, জুয়েল রানা, সাগর প্রধান সহ যুবদল নেতা ইছালউদ্দিন মাহমুদ ইশা, আঃ রহমান, মোঃ সেলিম, ইউনুছ খান বিপ্লব, মাহাবুবু হাসান জুলহাস, মুহিন আহম্মেদ রিপন, আঃ আউয়াল, ওসমান গনি, মোঃ ইমন, হোসেন সর্দার, মহিউদ্দিন শুভ, রানা খন্দকার, ইয়াসির সুলতান সহ শতাধিক নেতাকর্মী স্কাউট ভবন থেকে মিছিল করে গিয়ে বিজয় স্তম্ভে ফুল দিয়ে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধাঞ্জলী জানায়।এসময় স্বাধীনতার ঘোষক জিয়া,লও লও লও সালাম শ্লোগানে শ্লোগানে রাজপথ ও বিজয় স্তম্ব এলাকা প্রকম্পিত হয়ে উঠে।

 

স্বাধীনতা দিবসে নগর বিএনপির সভা

স্বাধীনতা দিবসে নগর বিএনপির সভা

নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট জাকির হোসেন এর সভাপতিত্বে মিছিল ও শ্রদ্ধাজ্ঞালি অর্র্পন পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন নগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল, সহ-সভাপতি অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির, জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক উজ্জ্বল হোসেন, সহ-সভাপতি আবুল হোসেন, মহানগর সেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আনোয়ার প্রধান, মহানগর মৎসজীবীদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পারভেজ মল্লিক, গার্মেন্টস শ্রমিকদলের প্রতিষ্ঠাতা সভাপতি নূর মোহাম্মদ।

 

রাজনীতি -এর সর্বশেষ