৫ অগ্রাহায়ণ ১৪২৪, রবিবার ১৯ নভেম্বর ২০১৭ , ৫:৫৭ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Somoyer Narayanganj
organic sweets

এবার ফাজবীর তাজ এর গান লিখলেন মাসুম হোসাইন

এবার ফাজবীর তাজ এর গান লিখলেন মাসুম হোসাইন

আসছে পহেলা বৈশাখে আবারও শ্রোতাদের  মাঝে গান নিয়ে আসছেন এ সময়ের জনপ্রিয় গীতিকার, সুরকার এবং কণ্ঠশিল্পী ফাজবির তাজ। তরুণ গীতিকার মাসুম হোসাইন এর কথা ও সজীব দাস এর সঙ্গীতে আসছে এই বৈশাখে “আজ রাতে তুমি আমি”। ভিন্ন ধারার সুরে গানটি করা ফাঙ্কি স্তাইলে। যার সুর করেছেন তিনি নিজেয়।

সোনারগাঁয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরনী

সোনারগাঁয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরনী

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার নুনেরটেকে সোমবার সাংস্কৃতিক ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পুরস্কার বিতরন করেন আসন্ন বারদী ইউপি নির্বাচনে ৬ নং ওয়ার্ডের তরুন, সমাজ সেবক, শিক্ষানুরাগী মেম্বার প্রার্থী শুক্কুর আল মাহামুদ। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, স্থানীয় সমাজ সেবক আব্দুল মতিন, মীর মোস্তফা, ইদ্রিস আলী, সুরুজ মিয়া, জজ মিয়া প্রমূখ।

রূপগঞ্জ প্রেসক্লাবের পরিবেশনায় ‘‘রণাঙ্গনে বীরবাহাদুর” মঞ্চায়িত

রূপগঞ্জ প্রেসক্লাবের পরিবেশনায় ‘‘রণাঙ্গনে বীরবাহাদুর” মঞ্চায়িত

প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক)। বিশেষ অতিথি হিসেবে ছিলেন, তারাব পৌরসভার মেয়র মিসেস হাসিনা গাজী, সহকারী কমিশনার (ভুমি) এসএম মাহফুজুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফেরদৌসি আলম নিলা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আল-আমিন দুলাল, আযাহার আলী ভুইয়া। সাত্তার আলী সোহেলের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা শিক্ষক সমিতির সাধারন সম্পাদক আব্দুর রহিম, ভুলতা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আব্দুল আউয়াল, আলী ওসমান মাষ্টার, সাংবাদিক আলম হোসেন, মনির হোসেন মনু, মকবুল হোসেন, শাকিল আহাম্মেদ, এ হাই মিলন, খলিল সিকদার, এসএম শাহাদাত, মাসুম খাঁন, জাহাঙ্গীর আলম হানিফ, গোলাম কাউসার দিলু, আরিফ হাসান আরব, মাহাবুব আলম প্রিয় প্রমুখ।

তনু হত্যার বিচার দাবীতে উন্মেষের মানববন্ধনে ত্বকীর বিচারে ক্ষোভ

তনু হত্যার বিচার দাবীতে উন্মেষের মানববন্ধনে ত্বকীর বিচারে ক্ষোভ

কুমিল্লার ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের ছাত্রী ও সংস্কৃতিকর্মী সোহাগী জাহান তনুকে ধর্ষণের করে হত্যার ঘটনায় পুলিশের তদন্তের অগ্রগতি নিয়ে সরকারের সমালোচনা করেছেন নারায়ণগঞ্জের সাংস্কৃতিক অঙ্গনের নেতারা। এছাড়াও তারা এ ঘটনার সঙ্গে জড়িত কোন অপরাধীকে ছাড় না দিয়ে বিচারের মুখোমুখি দাঁড় করানোর জন্য দাবি জানান। রোববার (২৭ মার্চ) বিকাল সাড়ে ৪টায় নারায়ণগঞ্জ শহরে চাষাঢ়ায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।

আজকের এদেশ মুক্তিযুদ্ধের চেতনার দেশ নয় : সিদ্ধিরগঞ্জে ইমরান এইচ

আজকের এদেশ মুক্তিযুদ্ধের চেতনার দেশ নয় : সিদ্ধিরগঞ্জে ইমরান এইচ

এসময় তিনি আরো বলেন, বাংলাদেশের সবচেয়ে সুরক্ষিত ও নিরাপদ স্থান ক্যান্টনমেন্ট সেনানিবাস এলাকা। এই সেনানিবাসের অভ্যন্তরেই তনুকে ধর্ষণ করে নির্মমভাবে হত্যা করা হয়েছে। এটা বাংলার ১৬ কোটি মানুষ মেনে নিতে পারেনা। সারা দেশে হত্যা, ধর্ষণের ঘটনায় প্রতিবাদ হলেও কিছুদিন পরে তা ধামাচাপা পড়ে যায়, বিচার হয়না। বিচার না হওয়াতেই সারা দেশে হত্যা, ধর্ষন, যৌন নিপিড়ন, নারী নিপিড়ন ও ব্যাংকের অর্থ কেলেংকারীর ঘটনা ঘটছে। তনু ১৬কোটি বাংলার মানুষের পরিবারেরই একজন। তাই সকলকে কাছে আহ্বান করছি, সবাই এ আন্দোলনে অংশগ্রহণ করে খুনী-ধর্ষকদের বিচার দাবী করুন। এসব বিচারকার্য সম্পন্ন হলে দেশে আর কোনো হত্যা, ধর্ষন, যৌন নিপিড়ন, নারী নিপিড়ন, ব্যাংকের অর্থ কেলেংকারীর মত কোনো ঘটনা ঘটবেনা। এরপর থেকে আমরা সকলে স্ব স্ব জায়গা থেকে তনুর খুনী-ধর্ষকদের বিচার দাবী করবো। পথ সভায় গণজাগরন মঞ্চের মূখপাত্র ইমরান এইচ সরকার ছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লাকী আক্তার, রুমন আহমেদ, জীবনান্দ জয়ন্ত, শম্পা বসু, ইমরান হাবিব রুমন, ভাস্কর রানাসহ শতাধিক নেতাকর্মীরা। এ সময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন লাকী আক্তার, ইমরান হাবিব রুমন। পথসভা চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। দুর্ভোগে পড়ে যাত্রী সাধারন। দুপুর ১২টায় তারা কুমিল্লার উদ্দেশ্যে রওনা দেয়।

বন্দরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত

বন্দরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত

বন্দরে জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে। ২৬ মার্চ শনিবার সকাল ৮টা থেকে দিন ব্যাপী বন্দর সমরক্ষেত্র ৭১’ মাঠে বন্দর উপজেলার সকল স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীসহ পুলিশ, আনসার ও ফায়ার সার্ভিসের কর্মীরা কুজকাওয়াজে অংশ গ্রহন করেন। রাষ্টের পক্ষ থেকে যৌথভাবে সালাম গ্রহন করেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান, বন্দর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মুকুল, বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনারা নাজমীন, বন্দর থানার ওসি আবুল কালাম ও বন্দর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আবদুল লতিফ। কুজকাওয়াজ শেষে শিক্ষার্থীরা মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শণ করেন। অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সিটি করপোরেশনের কাউন্সিলর, সরকারি কর্মকর্তা-কর্মচারী ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ডিসপ্লে শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়। অনুষ্ঠান শুরু আগে সমরক্ষেত্র স্মৃতি সৌধে পুস্পস্তবক অর্পন করা হয়।

ডিসপ্লেতে বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও যুদ্ধাপরাধীদের ফাঁসি

ডিসপ্লেতে বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও যুদ্ধাপরাধীদের ফাঁসি

১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ভাষণ, মুক্তিযুদ্ধের হৃদয় বিদারক সেই সব ঘটনার ও তার পরবর্তী সময়ে যুদ্ধাপরাধীদের ফাঁসি এবং বর্তমানে নেতৃত্বদানকারী প্রাধনমন্ত্রী শেখ হাসিনার রূপে সেজে বাংলাদেশকে ডিসপ্লেতে উপস্থাপন করলো নারায়ণগঞ্জের বিভিন্ন স্কুলে শিক্ষার্থীরা। এছাড়াও শিক্ষার্থীদের উপস্থাপনায় দেশাত্ববোধক গানের সঙ্গে নাচ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শনিবার (২৬ মার্চ) সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত নারায়ণগঞ্জ শহরের মাসদাইর এলাকার পৌর স্টেডিয়ামে ওই ডিসপ্লে পরদর্শনী করা হয়। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৬ উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা প্রাশনের আয়োজনের এ ডিসপ্লেতে তিন বিভাগের ১৮টি স্কুল অংশ্রগ্রহণ করে। এছাড়াও কুচকাওয়াজে স্কুল কলেজ সহ ৫৬টি টিমের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

 

 

সাহিত্য-সংস্কৃতি -এর সর্বশেষ