৫ অগ্রাহায়ণ ১৪২৪, রবিবার ১৯ নভেম্বর ২০১৭ , ৫:৫৮ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Somoyer Narayanganj
organic sweets

রোদ, বৃষ্টিকে হার মানিয়ে উৎসবে মাতলো না.গঞ্জ কলেজের শিক্ষার্থীরা

রোদ, বৃষ্টিকে হার মানিয়ে উৎসবে মাতলো না.গঞ্জ কলেজের শিক্ষার্থীরা

প্রখর রোদ আর মুষলধারে বৃষ্টি যেন হার মেনেছে নারায়ণগঞ্জ কলেজের শিক্ষার্থীদের কাছে। রোদ আর বৃষ্টিকে হার মানিয়ে বাঁধ ভাঙ্গা উচ্ছাসে সোমবারের দিনটিকে মাতিয়ে তুলেছে কলেজের ছাত্র-ছাত্রীরা। সেই সাথে দিনটিতে হিন্দু ধর্মালম্বীদের দ্বিতীয় দফার হোলি উৎসব থাকায় নাচ গানের সাথে হোলির রঙে রাঙিয়ে তুলেছিলেন শিক্ষার্থীরা। আর এই অনুষ্ঠানের মূল কেন্দ্র বিন্দু ছিল দেশের জনপ্রিয় ব্যান্ড তারকা রকস্টার আইয়ুব বাচ্চু। আইয়ুব বাচ্চুর গানে গানের তালে মাতোয়ারা হয়ে ছিলেন কলেজের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষার্থীরা। সকলের সাথে দিনটি মনভরে উপভোগ করেছেন কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি ও নারায়ণগঞ্জ-৫(শহর-বন্দর) আসনের সংসদ সদস্য সেলিম ওসমান যাঁর ব্যবসা প্রতিষ্ঠান উইজডম অ্যাটায়ার্স লিমিটেড ও পর্ষদের সদস্য এম এ হাতেম এর মালিকানাধীন এমবি ফ্যাশনের ব্যবস্থাপনায় সমস্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

সিদ্ধিরগঞ্জে ব্যানার বৃত্তি পরীক্ষা-২০১৫ এর ফলাফল প্রকাশ

সিদ্ধিরগঞ্জে ব্যানার বৃত্তি পরীক্ষা-২০১৫ এর ফলাফল প্রকাশ

সিদ্ধিরগঞ্জের ব্যানার বৃত্তি প্রকল্পের ব্যানার বৃত্তি পরীক্ষা-২০১৫ এর ফলাফল প্রকাশ করা হয়েছে। সোমবার সকাল ১০টায় ব্যানার বৃত্তি প্রকল্পের চেয়ারম্যান বিল্লাল হোসেন রবিন আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করেন। এ সময় উপস্থিত ছিলেন, বৃত্তি পরীক্ষার পরিচালক রাম কানাই রুদ্র, নজরুল ইসলাম ও রুবেল হোসেন। প্রকাশিত ফলাফলে মোট ৭০ জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। এরমধ্যে ট্যালেন্টপুল ২জন, ১ম বিভাগ ২১ জন,  ২য় বিভাগ ১৯ জন ও সাধারন বিভাগ ২৮ জন । সিদ্ধিরগঞ্জের ২৮টি বিদ্যালয়ের সাড়ে ৭০০ ছাত্র-ছাত্রী ব্যানার বৃত্তি পরীক্ষায় অংশ নেয়। দুই দফায় পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরমধ্যে প্রথম দফায় ৫ম ও ৮ম শ্রেণি (৪ ডিসেম্বর) এবং দ্বিতীয় দফায় ৩য়, ৪র্থ, ৬ষ্ঠ, ৭ম ও ৯ম শ্রেণির পরীক্ষা (২৩ ডিসেম্বর) অনুষ্ঠিত হয়।

তনু হত্যার বিচারের দাবিতে সোনারগাঁয়ে শিক্ষার্থীদের মানববন্ধন

তনু হত্যার বিচারের দাবিতে সোনারগাঁয়ে শিক্ষার্থীদের মানববন্ধন

মানববন্ধনে অংশ  নেন নারায়ণগঞ্জ জেলা ছাত্রদল নেতা খাইরুল ইসলাম সজিব, হামদ্দ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হারুন মিয়া, আবুল কাসেম, হাবিবুর রহমান, মাসুদ রানা বলেন, মেধাবী কলেজ ছাত্রী তনু হত্যার বিচার না হলে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে মা ও বোনেরা নিরাপদে রাস্তায় চলাচল করতে পারবেনা। এভাবে আর যেন কোন তনুর মায়ের কোল খালি না হয়, অকালে কোনো তনুকে ঝড়ে যেতে না হয় সে জন্য সরকারের ঊধ্বর্তন কর্তৃপক্ষের হস্থক্ষেপ কামনা করেছেন তারা।

৬ শিক্ষার্থীকে পুরস্কৃত করলো সেলিম ওসমান

৬ শিক্ষার্থীকে পুরস্কৃত করলো সেলিম ওসমান

বন্দর সমরক্ষেত্র মাঠে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিনে অনুষ্ঠানে বঙ্গবন্ধুর উপর বক্তব্য রেখে পুরস্কার জিতলেন ৭ শিক্ষার্থী। তাদের প্রত্যেককে নগদ ১০ হাজার টাকার চেক ও একটি করে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত জীবন কাহিনী’ বই উপহার হিসেবে প্রদান করেন নারায়ণগঞ্জ-৫(শহর-বন্দর) আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। সেই সাথে আগামী বিজয় দিবস ১৬ ডিসেম্বর উপলক্ষ্যে রচনা প্রতিযোগীতার ঘোষণা দিয়েছেন তিনি। প্রতিযোগীতার পুরস্কার হিসেবে প্রথম দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার হিসেবে যথাক্রমে ৫লাখ, ৩লাখ ও ২ লাখ টাকা ঘোষণা দেন তিনি।

সোনারগাঁয়ের বাইশটেকী স্কুল এন্ড কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

সোনারগাঁয়ের বাইশটেকী স্কুল এন্ড কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সোনারগাঁয়ের সাদীপুর ইউনিয়নের বাইশটেকী মডেল স্কুল এন্ড কলেজে আলোচনা সভা ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ২৬ মার্চ শনিবার সকাল শনিবার বিকাল ৪টায় স্কুল প্রাঙ্গণে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। স্কুল পরিচালনা কমিটির সভাপতি মোঃ আব্দুল হাই মাস্টারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মদনপুর মা হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক, নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি’র এলাকা পরিচালক ও সাদীপুর ইউনিয়ন পরিষদের চেয়ার‌্যাম পদপ্রার্থী শেখ মোঃ রুহুল আমিন। স্কুলের প্রতিষ্ঠাতা ও পরিচালক মোঃ আলতাফ হোসেন মাস্টারের পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন হাজী মোঃ বাছেদ আলী।

স্বাধীনতা দিবসে নাজিম উদ্দিন ভূইয়া কলেজে আলোচনা সভা

স্বাধীনতা দিবসে নাজিম উদ্দিন ভূইয়া কলেজে আলোচনা সভা

অধ্যক্ষ মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কলেজ গভর্নিং বডি’র সদস্য মোঃ নাজিম উদ্দিন, এডভোকেট আল মামুন ভূইয়া, মো ওয়াহিদ মিয়া, মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য মনিরুল ইসলাম মনু ও সমাজ সেবক ইউছুফ ভূইয়া প্রমূখসহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ, কলেজের প্রভাষক/প্রভাষিকা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীরাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান উপস্থপনা করেন সহকারী অধ্যাপক মোঃ সামছুল হক।

স্বাধীনতা দিবস উপলক্ষে মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়ে আলোচনা

স্বাধীনতা দিবস উপলক্ষে মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়ে আলোচনা

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বন্দরের ঐতিজ্যবাহী মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ২৬ মার্চ শনিবার সকাল শনিবার সকাল ১১টায় স্কুল প্রাঙ্গণে এ আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ মোহাম্মদ নাজমুল হাছানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল হাই ভূঞা। শিক্ষক প্রতিনিধি সদস্য মোঃ দুলাল মিয়া’র উপস্থাপনা ও পরিচালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অভিবাবক প্রতিনিধি সদস্য মনিরুল ইসলাম মনু, সহকারী প্রধান শিক্ষক বদরুল আলম বাদল ও আবুল খায়ের খন্দকার, শিক্ষক প্রতিনিধি মাহফুজা আক্তার ও হাসিনা আক্তার, সিনিয়র শিক্ষক আব্দুল মতিন ভূইয়া ও হাজী মোঃ গোলাম রব্বানীসহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

শিক্ষাঙ্গন -এর সর্বশেষ