৩ কার্তিক ১৪২৪, বৃহস্পতিবার ১৯ অক্টোবর ২০১৭ , ৬:০২ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Somoyer Narayanganj
organic sweets

মুক্তিযোদ্ধাদের উত্তরীয় পড়িয়ে ‘গর্বিত’ কাউন্সিলর খোরশেদ

মুক্তিযোদ্ধাদের উত্তরীয় পড়িয়ে ‘গর্বিত’ কাউন্সিলর খোরশেদ

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সিটি করপোরেশন কর্তৃক মহানগরীর ৩ থানার ৮২০ জন বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আজীবন হোল্ডিং ট্যাক্স রেয়াত সনদ বিতরন অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে আমাদের ১৩ নং ওয়ার্ডে বাস ৪৫ জন বীর মুক্তিযোদ্ধার। আমাদের ১৩ নং ওয়ার্ডে বসবাসকারী ৪৫ জন বীর মুক্তিযোদ্ধাকে/উত্তরসূরীদের নিজ হাতে উত্তরীয় পরিয়ে দেয়ার সুযোগ পেয়ে নিজেকে গর্বিত মনে হচ্ছে।এসময় উপস্থিত ছিলেন ১৩ নং ওয়ার্ডের (চাষাঢ়া ইউনিয়ন) কমান্ডার নূর আলম।

‘মেয়েরা এগিয়ে আসলে দেশ এগিয়ে আসবে : মুখ্যসচিব’

না.গঞ্জে মেলা শুরু
‘মেয়েরা এগিয়ে আসলে দেশ এগিয়ে আসবে : মুখ্যসচিব’

প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্যসচিব মো. আবুল কালাম আজাদ বলেন,‘আমরা রাজনৈতিক স্বাধীনতা পেয়েছি অনেক আগেই। এখন অর্থনেতিক স্বাধীনতার চেষ্টা করছি। দেশের অর্ধেকের বেশি মেয়ে। আর এ মেয়েরা এগিয়ে আসলে দেশ এগিয়ে আসবে। আমাদের দায়িত্ব মেয়েদের এগিয়ে দেওয়া। তবে বঙ্গবন্ধুর সোনার বাংলা হবে।’ সোমবার (২৮ মার্চ) বিকাল ৫টায় নারায়ণগঞ্জ শহরের ইসদাইর এলাকার ওসমানী পৌর স্টেডিয়ামের পাশের মাঠে ডিজিটাল উদ্ভাবনী মেলার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় তিনি ম্যাপিং নারায়ণগঞ্জের উদ্বোধন, জেলা প্রশাসনের ২০১৫ সালের সৃজনশীল উদ্যোগের বই শুক্লপক্ষ ও মেলার নিউজ লেটারের মোড়ক উন্মোচন করেন।

মুক্তিযোদ্ধাদের কর মওকুফের সনদ ‘আমি অন্যায়ের বিপক্ষেই: আইভী’

মুক্তিযোদ্ধাদের কর মওকুফের সনদ ‘আমি অন্যায়ের বিপক্ষেই: আইভী’

অনুষ্ঠানে সভাপতিত্ব করা নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, ২০০৭ সালে পৌরসভার দায়িত্বে থাকাকালে তখন আমি মুক্তিযোদ্ধাদের ট্যাক্স মওকুফ করেছিলাম। তখন বাংলাদেশের কোথাও এমনটি করা হয়নি। এমনকি মন্ত্রণালয়ও এ বিষয়ে কোন সিদ্ধান্ত দিতে পারেনি। আমাকে তখন শুনতে হয়েছে আমাকে মামলার আসামী হতে হবে। আমি মুক্তিযোদ্ধাদের সন্তান হিসেবে মুক্তিযোদ্ধাদের সম্মানার্থে জেলে যাওয়ার জন্য প্রস্তুত ছিলাম। ওই সময়ে আমরা ৩২০ জন মুক্তিযোদ্ধা যাদের নারায়ণগঞ্জ পৌরসভা এলাকায় বাড়ি ছিল তাদের ট্যাক্স মওকুফ করেছিলাম। আমাদের দেখে গাজীপুর পৌরসভা উদ্যোগ নিয়েছিল। বহু পরে মুক্তিযোদ্ধাদের কর মওকুফের বিষয়টি সরকার কর্তৃক আলোচনায় আসে। আমরা বিভিন্ন স্থানে যে দোকান নির্মাণ করেছি সেখানেও সরকারের নির্দেশ মোতাবেক সরকারী দর অনুযায়ী মুক্তিযোদ্ধাদের সুবিধা দেয়ার চেষ্টা করেছি। বিভিন্ন স্থানে মুক্তিযোদ্ধা ও ভাষাসৈনিকদের নামে সড়কের নামকরণ করেছি। মুক্তিযোদ্ধাদের জন্য মাসদাইর পৌর কবরস্থানে পৃথক জায়গা বরাদ্দ রাখা হয়েছে। আমি জানি এটা আপনাদের জন্য কিছু না। আমরা সিদ্ধিরগঞ্জ কদমরসুল কবরস্থানেও পৃথক জায়গা রাখার চেষ্টা করবো। মুক্তিযোদ্ধাদের সুযোগ সুবিধা দেয়ার চেষ্টা করবো। বাংলাদেশ সরকার যে ডিজিটাল বাংলাদেশের রূপকার। আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। আমি জানিনা আপনাদের জন্য কতটুকু করতে পেরেছি। কিন্তু আলী আহাম্মদ চুনকার সন্তান হিসেবে ছোটবেলা থেকে যা শিখেছি তা হল অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করা, ন্যায়ের পক্ষে থাকা, মা বাবা মানুষের সেবা করা। রনাঙ্গনের একজন যোদ্ধার সন্তান হিসেবে আমি চেষ্টা করেছি আপনাদের সর্বোচ্চ সম্মান দিতে। যদি এর মধ্যে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে আমাকে ক্ষমা করবেন।

না.গঞ্জে ৪ তলা ছাদ থেকে পড়ে এক যুবকের রহস্যজনক মৃত্যু

না.গঞ্জে ৪ তলা ছাদ থেকে পড়ে এক যুবকের রহস্যজনক মৃত্যু

নারায়ণগঞ্জ শহরের টানবাজার এলাকার মৃধা টাওয়ারের ৪র্থ তলা থেকে পড়ে জহিরুল ইসলাম (২২) নামের এক গামেন্ট শ্রমিকের রহস্যজনক মৃত্যু হয়েছে। রোববার রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতের বড় বোন সদর মডেল থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছে। নিহত জহিরুল ইসলাম শেরপুর জেলার নকলা থানার পশ্চিম লবা এলাকার মৃত জালাল মিয়ার ছেলে। সে বর্তমানে ১ নং বাবুরাইল এলাকার আনিস মিয়ার বাড়িতে ভাড়াটিয়া হিসাবে বসবাস করছে। 

৭ খুনের মামলা ২ জনের সাক্ষী গ্রহণ, পরবর্তী সাক্ষ্য গ্রহণ ৩১ মার্চ

৭ খুনের মামলা ২ জনের সাক্ষী গ্রহণ, পরবর্তী সাক্ষ্য গ্রহণ ৩১ মার্চ

নারায়ণগঞ্জের বহুল আলোচিত সাত খুনের দুটি মামলায় দুইজনের সাক্ষ্য গ্রহণ হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টা হতে দুপুর ১টা পর্যন্ত একজন ও দুপুর ২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত অপর একজনের সাক্ষ্য গ্রহণ হয়। এদিন সাত খুনের ঘটনায় নিহত কাউন্সিলর নজরুল ইসলামের শশুর শহীদুল ইসলামের সাক্ষ্য গ্রহণের দিন ধার্য্য থাকলেও সকাল থেকে তিনি সহ আরো ২জন আদালতের বিচারকক্ষের এজলাসে উপস্থিত থাকায় আসামী পক্ষের আইনজীবীদের আপত্তির কারণে এদিন তার সাক্ষ্য গ্রহণ করা হয়নি। আগামী ৩১ মার্চ পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন ধার্য্য করা হয়েছে।

নারায়ণগঞ্জে স্বস্তির বৃষ্টি

নারায়ণগঞ্জে স্বস্তির বৃষ্টি

যেকোনো সময় বৃষ্টি নামতে পারে, সোমবার সকাল থেকেই আবহাওয়ায় এমন পূর্বাভাস পাওয়া যাচ্ছিল। ছিল দমকা বাতাস, আবহাওয়া ছিল কিছুটা মেঘাছন্ন। এমন অবস্থায় বেলা সাড়ে ১২টার দিকে নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায়, আড়াইহাজার, রূপগঞ্জ, সোনারগাঁ, বন্দর, ফতুল্ল¬ায় বৃষ্টির খবর পাওয়া যায়। আবহাওয়া দফতর বলছে, চলতি মাসের বাকি দিনগুলোতে তো বটেই, স্বস্তির এই আবহ বিরাজ করবে আগামী মাসের প্রথম সপ্তাহেও।

তনুর হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে ছাত্র ইউনিয়ন

তনুর হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে ছাত্র ইউনিয়ন

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনুর হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে অবস্থান কর্মসূচি ও মানববন্ধন করেছে বামপন্থী ছাত্র সংগঠনের নেতারা। সোমবার (২৮ মার্চ) সকাল সাড়ে ১০টায় নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে  ‘আদিম হিং¯্র মানবতার আমি যদি কেহ হই স্বজন হারানো শ্মশানে তোদের, চিতা জ্বালাবোই’ স্লোগানে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন নারায়ণগঞ্জ জেলা উদ্যোগে অবস্থান ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এছাড়াও একই সময়ে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে সামজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ও সমাজতান্ত্রিক মহিলা ফোরাম নারায়ণগঞ্জ জেলা উদ্যোগে মানববন্ধন করে ছাত্র নেতারা। 

সিদ্ধিরগঞ্জে তনু হত্যার বিচার দাবিতে মানববন্ধন

সিদ্ধিরগঞ্জে তনু হত্যার বিচার দাবিতে মানববন্ধন

মানববন্ধনে এম ডব্লিউ সরকারি কলেজের ছাত্র ছাত্রীরা সহ সর্বস্তরের জনগন এই মানবন্ধনে অংশ গ্রহণ করেন।এই সময় ছাত্র ছাত্রী বলেন, আমাদের সহপাঠি বন্ধু তনু হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তনু হত্যাকারীকে, এই ধরনের হত্যাযজ্ঞের সাথে জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। আরো বলেন কুমিল্লা ময়নামতি সেনানিবাসের পাশে তনুর রক্তাক্ত লাস তাই ছাত্র-ছাত্রীদের নিরাপত্তা ও ইভটিজিং থেকে রক্ষা নিশ্চিত করতে প্রশাসনের নিকট আহবান জানান।পরে আদমজী ইপিজেড সড়কে মানববন্ধন কারীরা কিছুক্ষন অবস্থান ও বিক্ষোভ মিছিল করে চলে যায়।

সদর থানায় এমপি, ছিল না ওসি সহ উর্দ্ধতন কেউ

সদর থানায় এমপি, ছিল না ওসি সহ উর্দ্ধতন কেউ

আকস্মিক নারায়ণগঞ্জ সদর মডেল থানা পরিদর্শনে গিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমান। রোববার ২৭ মার্চ বিকেল ৪টা ৫০ মিনিটে তিনি নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভেতরে প্রবেশ করেন। এ সময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মালেক অনুপস্থিত ছিলেন। থানায় ওসি উপস্থিত আছেন কিনা জানতে চাইলে সেকেন্ড অফিসার ও উপপরিদর্শক সাঈদ সংসদ সদস্য সেলিম ওসমানকে জানান ওসি তার বাসায় রয়েছে।

সৎ ভাইয়ের কারণেই বোনকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা

সৎ ভাইয়ের কারণেই বোনকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা

হৃদয়ের বরাত দিয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা ফতুল্লা মডেল থানার এসআই ইকবাল হোসেন জানান, ঘটনারদিন গত বছরের ১০ অক্টোবর ফতুল্লার মধ্য ধর্মগঞ্জ এলাকায় তারা ৫ বন্ধু বাড়ির পাশে চেয়ারম্যান বাড়িতে এক সাথে কেরামবোর্ড খেলে। সন্ধ্যায় টিটু তার অন্যান্য বন্ধুদের বলেন বাড়ি থেকে টাকা চুরি করবে। এসময় টিটুর সাথে মনা, হাবিব, শাওন, হৃদয় তাদের বাসায় যায়। এরপর শাওন ও হৃদয় ঘরের দরজার সামনে দাড়ায় আর মনা, হাবিব, টিটু ঘরের ভিতর প্রবেশ করে আলমারী ভাঙ্গার চেষ্টা করে। এসময় স্মৃতি মনি ঘরেই ঘুমিয়ে ছিলো। আলমারী ভাঙ্গার শব্দে ঘুম ভেঙ্গে তাদের দেখে ফেলে। এতে টিটুর সাথে স্মৃতি মনির তর্ক হয়। এক পর্যায়ে স্মৃতি মনির মুখে টিটু বালিশ চেপে ধরে। ওই সময় স্মৃতি মনিকে পর্যায় ক্রমে হাবিব, মনা ও শাওন ধর্ষণ করে। তখন স্মৃতি মনি অচেতন হয়ে পরলে হৃদয় ধর্ষন করেনি। এরপর আলমারী ভেঙ্গে টাকা নিয়ে যে যার মত ঘর থেকে বেরিয়ে আত্মগোপন করে।

মহানগর -এর সর্বশেষ