৩ কার্তিক ১৪২৪, বৃহস্পতিবার ১৯ অক্টোবর ২০১৭ , ৬:০৩ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Somoyer Narayanganj
organic sweets

বন্দরে মাদক ও যৌতুক মামলায় গ্রেফতার ২

বন্দরে মাদক ও যৌতুক মামলায় গ্রেফতার ২

বন্দর থানা পুলিশ গত রোববার রাতে বন্দরের বড়ইপাড়া ও একরামপুর এলাকা থেকে মাদক ও যৌতুক মামলায় ২জন ওয়ারেন্টভুক্ত পলাতক আসামীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো বন্দরের বাড়ইপাড়া এলাকার সিরাজুল ইসলামের ছেলে মাদক মামলার আসামী পলাশ (২২) ও বন্দরের একরামপুর এলাকার রুহুল আমিন মিয়ার ছেলে যৌতুক মামলার আসামী সুমন (২৫)। গতকাল সোমবার পুলিশ তাদের আদালতে প্রেরণ করে।

রূপগঞ্জে খুন হওয়া কাপড় ব্যবসায়ী চিহ্নিত মাদক বিক্রেতা

রূপগঞ্জে খুন হওয়া কাপড় ব্যবসায়ী চিহ্নিত মাদক বিক্রেতা

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় রোববার রাতে খোরশেদ আলম (৪৫) নামের যে ব্যক্তিকে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যা করেছে নিহতের পরিবার তাকে কাপড় ব্যবসায়ী বললেও পুলিশ জানিয়েছে সে একজন চিহ্নিত মাদক বিক্রেতা। তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা আছে ও কয়েক মাস আগে একটি মাদক মামলায় সে কয়েকদিন কারাভোগও করেছে। মাদক ব্যবসার দন্দ্ব নিয়েই সে খুন হয়েছে ধারণা পুলিশের।

সোনারগাঁয়ে একই পরিবারের পাচঁজনকে পিটিয়ে আহত করেছে সন্ত্রাসীরা

সোনারগাঁয়ে একই পরিবারের পাচঁজনকে পিটিয়ে আহত করেছে সন্ত্রাসীরা

পুলিশ ও এলাকাবাসী জানান, উপজেলার জামপুর ইউনিয়নের কলতাপাড়া গ্রামের আতাউর রহমানের সঙ্গে তার সৎ ভাই আব্দুল গাফফারের দীর্ঘ দিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। গতকাল দুজনের মধ্যে বাক বিতন্ডা হয়। এর জের ধরে আতাউর রহমান ও তার ছেলে রুহুল আমিন, মামুন মিয়া সহ ৫/৭ জনের একদল সন্ত্রাসী বাহিনী দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালিয়ে আব্দুল গাফফার তার ভাই তোফাজ্জল হোসেন, মোহাম্মদ হোসেন ও স্ত্রী তাছলিমা বেগম, বড় ভাইয়ের স্ত্রী হাসিনা বেগমকে পিটিয়ে মারাত্মকভাবে আহত করে। এ সময় সন্ত্রাসীরা আব্দুল গাফফারের হাতের হাড় গুড়িয়ে দেয়। আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

বন্দরে প্রেস শ্রমিক লিয়ন হত্যা মামলায় ২ জন ৩ দিনের পুলিশ রিমান্ডে

বন্দরে প্রেস শ্রমিক লিয়ন হত্যা মামলায় ২ জন ৩ দিনের পুলিশ রিমান্ডে

বন্দরে প্রেস শ্রমিক  লিয়ন হত্যা মামলায় গ্রেফতারকৃত ২ ছিনতাইকারীতে আদালত থেকে পুলিশ ৩ দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ অব্যাহত রেখেছে। গত রোববার বিকেলে বন্দর থানা পুলিশ আদালত থেকে তাদের রিমান্ডে বন্দর থানায় নিয়ে আসে। খুনি ছিনতাইকারীরা হলো বন্দরের এরায়েত নগর এলাকার মৃত লাল মিয়ার ছেলে জুয়েল হোসেন (২৫) ও সালেহ নগর এলাকার মৃত রহিম মিয়ার ছেলে মুন্না (২৬)। গত ১০ মার্চ সকালে বন্দর থানা পুলিশ বন্দরের কল্যান্দী এলাকায় পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয় মাঠ থেকে নিহত লিয়নের লাশ উদ্ধার করে। লাশ উদ্ধারের ১০ দিনের মধ্যে পুলিশ আধুনিক প্রদ্ধতি ব্যবহার করে লিয়ন হত্যাকারীদের ৬ জনের মধ্যে ২ জনকে গ্রেফতার করে। বাকি ৪ জনের অবস্থান জানান জন্য পুলিশ ২ খুনি ছিনতাইকারীকে রিমান্ডে এসে জিজ্ঞাসাবাদ করছেন।

রূপগঞ্জে ৪ জনকে কুপিয়ে পিটিয়ে আহত

রূপগঞ্জে ৪ জনকে কুপিয়ে পিটিয়ে আহত

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পুর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের লোকজন একই পরিবারের নারীসহ চার জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার বিকেলে উপজেলার কাঞ্চন এলাকায় ঘটে এ ঘটনা। প্রত্যক্ষদর্শীরা জানায়, কাঞ্চন এলাকায় বসবাসরত লোকমান হোসেনের সঙ্গে একই এলাকার শাহজাহানের পুর্ব শত্রুতা চলে আসছিলো। পুর্ব শত্রুতার জের ধরে সোমবার বিকেলে প্রতিপক্ষ শাহজাহান, আব্দুল হকসহ তাদের লোকজন দেশীয় ও ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে লোকমান হোসেনের পরিবারের উপর হামলা চালায়। প্রতিবাদ করায় লোকমান হোসেনসহ ফয়সাল,পিয়ারা বেগম, শিউলি বেগম, নাহিদকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ব্যপারে রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

নারায়ণগঞ্জে বাসা থেকে ডেকে নিয়ে একজনকে হত্যা

নারায়ণগঞ্জে বাসা থেকে ডেকে নিয়ে একজনকে হত্যা

রাত ১০টার দিকে খোরশেদকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় প্রতিপক্ষের লোকজন। পরে তারা তাঁকে কুপিয়ে ও গলা কেটে গুরুতর আহত করে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

লাঙ্গলবন্দে স্নাননোৎসবে পদদলিতে পূণ্যার্থীর মৃত্যুর এক বছর : আতংক

লাঙ্গলবন্দে স্নাননোৎসবে পদদলিতে পূণ্যার্থীর মৃত্যুর এক বছর : আতংক

নারায়ণগঞ্জের লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে পদদলিত হয়ে ১০ পুণ্যার্থীর প্রাণহানির ঘটনায় এক বছর পূর্তি ছিল ২৭ মার্চ রোববার। গত বছরে এই দিনে বেইলী সেতু ভেঙ্গে পড়ার গুজব ছড়ালে লাঙ্গলবন্দে পূণ্যার্থীদের ভীড়ে চাপে ওই ১০ পূণ্যার্থীর মৃত্যু হয়। আগামী ১৪ এপ্রিল মহাতীর্থ স্নান উৎসবকে কেন্দ্র করে লাঙ্গলবন্দে নানা চলছে আয়োজনের প্রস্তুতি। তবে সেতুর নির্মাণ কাজ শেষ না হওয়া, ব্রহ্মপুত্র নদের কচুরীপানাও এখনো পরিস্কার করা হয়নি। গত বছরের আতঙ্কের কারণে এবার পুণ্যার্থীর আগমন কম হবে বলে জানিয়েছে স্থানীয় লোকজন। তবে আয়োজকরা জানিয়েছেন, গত বছরের ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না। পূণ্যার্থীদের ভীড় হবে এই বিষয়টি সামনে রেখেই সকল আয়োজন সম্পন্ন করা হচ্ছে।

মন্দিরের জমি আগ্রাসন রোধে রূপগঞ্জে মন্দির কমিটির সংবাদ সম্মেলন

মন্দিরের জমি আগ্রাসন রোধে রূপগঞ্জে মন্দির কমিটির সংবাদ সম্মেলন

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মন্দিরের অধ্যক্ষ হংসকৃষ্ণ দাস ব্রহ্মচারী জানান, বিগত ১৯৬৮সাল থেকে স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে গড়ে তোলা রাধা গোবিন্দ মন্দিরে পুজা অর্চনা চলে আসছে। গত ১৫ বছর পূর্বে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় প্রতিষ্ঠান আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনা মৃত সংঘ (ইসকন) রাধা গোবিন্দ মন্দিরে তাদের কার্যক্রম শুরু করেন। এরপর থেকে ইসকনের সহযোগীতায় মন্দিরটি হয়ে উঠে জেলার মধ্যে অন্যতম। এখানে এখানে যজ্ঞ মহাযজ্ঞ থেকে শুরু করে আয়োজিত সকল ধরনের ধর্মীয় অনুষ্টান দেশের শীর্ষ অনুষ্ঠানগুলোর মধ্যে ঠাই পায়। সম্প্রতি এই মন্দিরের বিশাল জমির উপর স্থানীয় একটি আবাসন প্রতিষ্টানের কু-দৃষ্টি পরেছে। তারা জমি গ্রাসের উদ্দেশ্যে তাদের নিয়োজিত লোকজন দ্বারা অহরহ মন্দিরের ক্ষতি সাধনে লিপ্ত রয়েছেন। এমতাবস্থায় কয়েকদিন পূর্বে গৌর পূর্নিমা উৎসবে বিঘœ সৃষ্টির উদ্দেশ্যে সেসব লোকজন মন্দিরের ভিতরেই ভূয়া অনুষ্ঠানের আয়োজন করে প্রশাসনকে ভিন্ন পথে ভড়কে দিয়ে আমাদের অনুষ্ঠানে ১৪৪ ধারা জারি করায়। যা বৃহৎ ষড়যন্ত্রেরই অংশ। তাই অনাকাঙ্খিত ষড়যন্ত্র রোধে সাংবাদিকদের মাধ্যেমে তিনি প্রশাসনসহ দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন, মন্দিরের সম্পাদক শুভআত্মা গোবিন্দ দাস, সাংগঠনিক সম্পাদক শ্রীবঙ্গ শ্যাম দাস, কোষাধ্যক্ষ দিনেশ্বর গৌর দাস, সাধু পবিত্র গোপাল দাস, বিমল চৈতন্য দাস, দ্বিগেন চন্দ্র বিশ্বাস, মহামন্ত্র দাস, বজেশ্বর দাস প্রমুখ।

সাবেক এমপি কালাম সহ ৬৫ জন বিস্ফোরক মামলায় আদালতে হাজিরা

সাবেক এমপি কালাম সহ ৬৫ জন বিস্ফোরক মামলায় আদালতে হাজিরা

নারায়ণগঞ্জ-বন্দর আসনের সাবেক এমপি বিএনপি স্থায়ী কমিটির সদস্য আবুল কালাম সহ ৬৫ জন রোববার সকাল ১০ টায় বন্দর থানার বিস্ফোরক মামলায় আদালতে হাজিরা দিয়েছে। বন্দর মামলা নং ৯ (১)১৫। গত বছরের ৫ জানুয়ারি বন্দরের নবীগঞ্জ বাস স্ট্যান্ডে পুলিশ ও বিএনপি সংঘর্ষ হয়। এ সংঘর্ষে পুলিশ ও বিএনপি কর্মীসহ প্রায় ৩০ জন আহত হয়। এ সময় বিএনপি কর্মীরা পুলিশের গাড়ি পুড়িয়ে দেয়।

সোনারগাঁয়ে জমি রক্ষায় ভূমিহীনদের মানববন্ধন ও স্মারকলিপি

সোনারগাঁয়ে জমি রক্ষায় ভূমিহীনদের মানববন্ধন ও স্মারকলিপি

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জমি রক্ষায় ভূমিহীন পরিবারের সদস্যরা মানববন্ধন কর্মসূচী পালন করেছে। রোববার সকালে সোনারগাঁ উপজেলা পরিষদ চত্ত্বরে দুই শতাধিক নারী-পুরুষ ও শিশুরা এ মানববন্ধন কর্মসূচীতে অংশ নেয়। মানববন্ধন শেষে ভূমিহীনরা সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাছের ভূঞাঁর কাছে স্মারকলিপি প্রদান করেন।

শহরের বাইরে -এর সর্বশেষ