৩ কার্তিক ১৪২৪, বৃহস্পতিবার ১৯ অক্টোবর ২০১৭ , ৫:৪৯ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Somoyer Narayanganj
organic sweets
Laisfita

তনুর হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে ছাত্র ইউনিয়ন


২৮ মার্চ ২০১৬ সোমবার, ০৯:২৫  পিএম

নিউজ নারায়ণগঞ্জ


তনুর হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে ছাত্র ইউনিয়ন

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনুর হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে অবস্থান কর্মসূচি ও মানববন্ধন করেছে বামপন্থী ছাত্র সংগঠনের নেতারা। সোমবার (২৮ মার্চ) সকাল সাড়ে ১০টায় নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে  ‘আদিম হিং¯্র মানবতার আমি যদি কেহ হই স্বজন হারানো শ্মশানে তোদের, চিতা জ্বালাবোই’ স্লোগানে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন নারায়ণগঞ্জ জেলা উদ্যোগে অবস্থান ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এছাড়াও একই সময়ে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে সামজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ও সমাজতান্ত্রিক মহিলা ফোরাম নারায়ণগঞ্জ জেলা উদ্যোগে মানববন্ধন করে ছাত্র নেতারা।  

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের জেলা সভাপতি মৈত্রী ঘোষের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুল ইসলাম, সুজয় রায় চৌধুরী বিকু, ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক বিমল কান্তি দাস, যুব ইউনিয়নের নারায়ণগঞ্জ জেলার সভাপতি শিশির চক্রবর্তী, ছাত্র ইউনিয়নের পার্থ প্রিতম মিত্র  প্রমুখ।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন খেলাঘর জেলার সভাপতি রথিন চক্রবর্তী, বাসদ জেলা সমন্বয়ক নিখিল দাস, সমাজতান্ত্রিক মহিলা ফোরামের জেলা সংগঠক জেসমিন আক্তার, ছাত্রফ্রন্টের জেলা সাধারণ সম্পাদক বেলাল হোসাইন, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম শিমুল, দফতর সম্পাদক পলাশ কুন্ডু রায়, প্রচার ও প্রকাশনা সম্পাদক আল মামুন, অর্থ সম্পাদক মুন্নী সর্দার প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, গত ২০ মার্চ তনু খুন হওয়ার এক সপ্তাহ পেরিয়ে গেলেও তার হত্যাকারীদের গ্রেফতার করা হয়নি। কুমিল্লা ক্যান্টনমেন্ট এর মত সংরক্ষিত এলাকায় তনু খুন হয়। সুতরাং জনমনে প্রশ্ন জাগে তবে ঘাতক কি এই সংরক্ষিত এলাকারই লোক? সে যেই হোক খুনিকে অবিলম্বে গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি আজ সারাদেশের মানুষের। সরকার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের গাফিলতি কোনভাবেই সহ্য করা যায় না। এভাবেই তনুর মত অসংখ্য নারী-শিশু হত্যা ধর্ষণের শিকার হচ্ছে প্রতিনিয়ত। হত্যাকারী প্রভাবশালী ও সরকার সংশ্লিষ্ট হলে তার বিচার হবে না। যেমনিভাবে ত্বকী ও সাগর রুনির হত্যার বিচার হচ্ছে না আবার সরকার চেয়েছে বলে শিশু রাজনের হত্যাকারীদের শাস্তি হয়েছে। বিচারহীনতার সংস্কৃতির কারনেই অপরাধ বেড়েই চলেছে। পর্ণোগ্রাফি ও মাদকের প্রসার এবং নারীকে বিজ্ঞাপনে পণ্য হিসাবে উপস্থাপন করা ও ভোগের সামগ্রী হিসেবে দেখার ফলেই সমাজে নারী শিশুর প্রতি সহিংসতা বাড়ছে। তনু হত্যার প্রতিবাদে কুমিল্লাসহ সারা দেশের তরুন যুব সমাজ রাজপথে নেমেছে। এটাই আশার দিক। আজ তাই সর্বস্তরের মানুষকে প্রতিবাদে শামিল হতে হবে। আন্দোলনের মাধ্যমেই তনু হত্যাসহ সকল হত্যাকান্ডের বিচার করতে সরকারকে বাধ্য করতে হবে।


নিউজ নারায়াণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

Shirt Piece
মহানগর -এর সর্বশেষ