করোনায় বিশেষ বিবেচনায় মুক্ত আরো ৭১ কারাবন্দি

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২৮ পিএম, ৯ মে ২০২০ শনিবার

করোনায় বিশেষ বিবেচনায় মুক্ত আরো ৭১ কারাবন্দি

নারায়ণগঞ্জ জেলা কারাগার থেকে করোনাকালীন সময়ে বিশেষ বিবেচনায় আরো ৭১ কারাবন্দিকে মুক্তি দেয়া হয়েছে।

শনিবার (২ মে) দুপুরে তাদেরকে জেলা কারাগার থেকে মুক্তি দেয়া হয়। এর আগে দুই দফায় ২ জন ও ৩ জনকে মুক্তি দেয়া হয়। বিশেষ বিবেচনায় মোট মুক্তিপ্রাপ্ত বন্দির সংখ্যা দাঁড়াল ৭৬ জনে।

কারামুক্তি প্রাপ্তদের প্রায় সবাই লঘুদন্ডপ্রাপ্ত আসামি। এদের মধ্যে ৭ জনের সাজা এরমধ্যে পূর্ণ হওয়ায় তারা আগেই মুক্তি পেয়েছেন। বাকি ৬৪ জনকে দুপুরে মুক্তি দেয়া হয়। এদের সকলেই ৩ মাস থেকে দুই বছর পর্যন্ত সাজাপ্রাপ্ত আসামি।

কারামুক্তিদের মধ্যে যাদের জরিমানা ছিল তাদেরকে সেটি পরিশোধ করে কারামুক্ত হতে হয়েছে। তবে এদের মধ্যে আর্থিক অবস্থা খারাপ হওয়ায় ৩ জন আসামির ৫শ টাকা করে জরিমানা কারা কর্তৃপক্ষ নিজস্ব তহবিল থেকে প্রদান করেছেন।

নারায়ণগঞ্জ জেলা কারাগারারের জেল সুপার সুভাষ কুমার ঘোষ জানান, আমরা ইতোমধ্যেই সারাদেশের মত নারায়ণগঞ্জ থেকে ২০৫ জন বন্দির তালিকা দিয়েছিলাম। অপরাধ বিবেচনায় লঘু অপরাধের আসামিদের নাম তালিকায় দেয়া হয়েছে। এর মধ্যে আগে দুই দফায় ৫ জন এবং আজ ৭১ জনকে মুক্তির আদেশ এসেছে। ৭১ এর মধ্যে ৭ জনের আগেই সাজাপূর্ণ হওয়ায় তারা মুক্ত হয়েছেন। বাকি ৬৪ জনকে আজ মুক্তি দেয়া হলো।

তিনি জানান, এদের সকলেই ৩ মাস থেকে ২ বছর পর্যন্ত সাজাপ্রাপ্ত আসামি। এর মধ্যে কারো অর্থদন্ড মওকুফ করা হয়নি। তবে আর্থিক অসচ্ছলতা থাকায় তিনজনের জরিমানা কারা কর্তৃপক্ষ দিয়ে দিয়েছে। এ নিয়ে তিন দফায় মোট ৭৬ জন বন্দিকে মুক্তি দেয়া হলো।


বিভাগ : আইন আদালত


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও