এসপি হারুন ঢাকা মেট্রোপলিট্রনের উপ কমিশনার

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৫:০৯ পিএম, ১৪ মে ২০২০ বৃহস্পতিবার

এসপি হারুন ঢাকা মেট্রোপলিট্রনের উপ কমিশনার

নারায়ণগঞ্জ জেলার সাবেক পুলিশ সুপার হারুন অর রশিধকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ মে) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

এর আগে নারায়ণগঞ্জ থেকে প্রত্যাহার হওয়া পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন অর রশীদের বিরুদ্ধে আনা অভিযোগের অনুসন্ধান শেষ হয়েছে।

হারুন-অর রশীদের বিরুদ্ধে গণমাধ্যমে আসা অভিযোগ তদন্তের নির্দেশনা চেয়ে গত বছরের নভেম্বর হাইকোর্টে রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. সালাহ উদ্দিন। ওই আবেদনের ওপর সোমবার শুনানি হয়। আদালতে রিটের পক্ষে আবেদনকারী মো. সালাহ উদ্দিন নিজেই শুনানি করেন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার, সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল তৌফিক সাজাওয়ার।

শুনানিতে ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার বলেন, ‘হারুন অর রশীদের বিরুদ্ধে গণমাধ্যমে আসা অভিযোগ তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়। অনুসন্ধান শেষে কমিটি পুলিশ প্রধান বরাবরে প্রতিবেদন পাঠিয়েছে। প্রতিবেদন এখনো হাতে পাইনি। তবে শিগগিরই প্রতিবেদন পাওয়া যাবে।’

পুলিশ সুপার হারুন অর রশীদকে গত বছরের ৩ নভেম্বর নারায়ণগঞ্জ থেকে সরিয়ে দেওয়া হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ-সম্পর্কিত জারি করা প্রজ্ঞাপনে তাঁকে পুলিশ সদর দপ্তরে (ট্রেনিং রিজার্ভ) সংযুক্ত করা হয়।

২০১৮ সালের ২ডিসেম্বর নারায়ণগঞ্জ যুক্ত হন হারুন। আলোচিত এই এসপি হারুন প্রথম থেকে প্রশংসার পাত্রে পরিণত হয়ে উঠতে থাকে।


বিভাগ : আইন আদালত


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও