নারায়ণগঞ্জ আড়ং বন্ধ, লা রিভ স্বল্প পরিসরে

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫৪ পিএম, ১৫ মে ২০২০ শুক্রবার

নারায়ণগঞ্জ আড়ং বন্ধ, লা রিভ স্বল্প পরিসরে

করোনার ঝুঁকিপূর্ণ নারায়ণগঞ্জে প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। যা ইতোমধ্যে হাজার ছাড়িয়েছে। এমন কঠোর পরিস্থিতিতেও খুলে দেওয়া হয়েছে নারায়ণগঞ্জের শপিংমলগুলো। স্বাস্থ্য সুরক্ষার পর্যাপ্ত ব্যবস্থার নির্দেশনা থাকলেও এখনও পর্যন্ত কোন শপিং মলেই তা দেখা যায়নি। কয়েকটি শপিং মলে একটি কিংবা দুটি সুরক্ষা ব্যবস্থা থাকলেও অধিকাংশেই তা দেখা যায়নি। তাছাড় সুরক্ষার সামন্য কিছু সরঞ্জাম থাকলেও ক্রেতাদের তা ব্যবহার করতেও দেখা যায়নি। ফলে করোনার সংক্রামণ বাড়ার শংকা থেকেই যাচ্ছে।

সরেজমিনে শহরের উকিলপাড়া এলাকার টপ টেন, কান্ট্রি বয়, আড়ং, লা রিভ ও বাটা ভবন, টপ র্মাট, বালুমাঠ এলাকার প্যারাডাউজ ক্যাসেল ভবন, চাষাঢ়া মোড়েরর বেইলী টাওয়ার ও সান্তনা মার্কেট পরিদর্শন করা হয়।

টপ টেন ভবন
টপ টেনের ভেতরে প্রবেশে ক্রেতাদের হাতে হ্যান্ড স্যানেটাইজার ও তাপমাত্র পরীক্ষা করা হচ্ছে।

আড়ং, লা রিভ ও বাটা ভবন
আড়ং একটি জনপ্রিয় পোশাক শিল্পের শোরুম হলেও গত ২৫ মার্চ থেকে এখনও পর্যন্ত প্রতিষ্ঠানটি বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। তবে ইতোমধ্যে খুলেছে একই ভবনের আরেকটি জনপ্রিয় শোরুম লা রিভ। তাছাড়া ওই ভবনের নিচেই জুতার জন্য জনপ্রিয় বাটার শোরুমও ইতোমধ্যে খুলেছে।

একই ভবনের তিনটি জনপ্রিয় প্রতিষ্ঠান হওয়ায় ভবনের মূল ফটকের সামনে একটি জীবাণুনাশক ট্যানেল বসানো হয়েছে। এছাড়াও ড্রামের টেপ কলের মাধ্যমে হাত ধোয়া ও হ্যান্ড স্যানেটাইজার দেওয়ার ব্যবস্থাও করা হয়েছে। তবে এসবের কাজ চলমান রয়েছে। এগুলো কথাটা কার্যকর হচ্ছে সেটা দেখতে অপেক্ষা করতে হবে।

টপ র্মাট
নারায়ণগঞ্জের জনপ্রিয় শোরুমগুলোর মধ্যে টপ র্মাটও বেশ পরিচিত। পলি ক্লিনিক ভবনের নিচ তলায় শোরুমটি হওয়ায় তেমন চোখে পড়ে না। কিন্তু ক্রেতাদের যাতায়াত সকাল থেকেই ছিল চোখে পড়ার মতো। তবে এ প্রতিষ্ঠানের সামনে পানির লাইন টেনে বেসিনের মাধ্যমে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও