‘করোনা ভয় পায়না বাজারের ক্রেতারা’

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৪৭ পিএম, ২১ মে ২০২০ বৃহস্পতিবার

‘করোনা ভয় পায়না বাজারের ক্রেতারা’

‘কিসের আবার করোনা, কবে শেষ হয়ে গেছে করোনা। করোনা থাকলে মানুষজন এভাবে চলাচল করতো পারতো নাকি। এই বাজারে একজনের গায়ের উপর অন্য জন্য উঠে যাচ্ছে। গা ঘেঁষে সবাই চলাচল করছে। করোনা থাকলে কি এটা করতো পারতো। আর করোনা থাকলেও নারায়ণগঞ্জের জনগণ ভয় পায়না।’

২১ মে বৃহস্পতিবার বিকেলে শহরের দিগু বাবুর বাজারে রাশেদ নামে এক সবজি বিক্রেতা এ কথা বলছিল।

সবজি বিক্রেতা রাশেদ আরো বলেন, ‘অনেকে মাস্ক পড়েনা। আর একজনের গায়ের সাথে অন্যজনের ধাক্কা অহরহ লাগছে। এটা নতুন কিছু নয়। করোনার কারণে যেসব বিক্রেতারা গ্রামের বাড়িতে চলে গিয়েছিল তারা ফিরে এসেছে। করোনায় আক্রান্তের সংখ্যা বাড়লেও মানুষের মধ্যে করোনার ভয় নেই। তাইতো এভাবে বাজারে প্রবেশ করছে ক্রেতারা।

এদিকে বাজারে ক্রেতাদের উপচেপড়া ভিড় দেখা গেছে। সবজির দোকান থেকে শুরু করে মাছ ও মুরগি সহ সকল প্রকার দোকানে ভিড় দেখা যায়। বিশেষ করে সবজি ও মাংসের দোকানে সবচেয়ে বেশি ভিড় দেখা যায়। আর পথিমধ্যে ক্রেতারা বেশ গাদাগাদি করে চলাচল করছিল। কেউ সামাজিক দূরত্ব মানছেনা। আর যেউ তা মানতে চাইলেও পারছেনা। কারণ বাজারে সচেতনদের তুলনায় অসচেতন ব্যক্তির সংখ্যা বেশি মনে হয়েছে।

ক্রেতারা বলছেন, আর মাত্র কয়েকদিন পর ঈদুল ফিতরের উৎসব। তাই সবাই বাজারে ভিড় করছে। তাছাড়া ঈদের সময় বাজার অনেকটা ফাঁকা থাকবে তাই চাইলেও সেসময় বাজার করতে পারবেনা। একারণে এখন বাজারে ভিড় একটু বেশি।

ছাদেক নামের এক চাকরিজীবী বলছেন, ঈদের জন্য আগেই বাজার সেরে নিচ্ছি। পরে সময় পাবো না। তবে বাজারে ভিড় একটু বেশি। এই অবস্থায় কেউ সামাজিক দূরত্ব মানছেনা। বাজারে ক্রেতাদের হুড়োহুড়ি দেখে মনে হচ্ছে এখন আর কেউ করোনা ভাইরাসকে ভয় পাচ্ছেনা। তবে সব সময় সচেতন থাকা উচিত।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও