করোনায় জয়ী নারী পুলিশ (ভিডিও)

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৪:৫৭ পিএম, ৫ মে ২০২০ মঙ্গলবার

করোনায় জয়ী নারী পুলিশ (ভিডিও)

করোনার হটস্পট জেলা নারায়ণগঞ্জে কর্মরত এক নারী পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়ে ভয়াবহ অবস্থা থেকে সুস্থ হয়ে উঠেছেন।

পুলিশ বিভাগের সর্বোচ্চ প্রচেষ্টার ফলে প্রিয়াংকাসহ আক্রান্তদের মধ্যে কয়েকজন সুস্থ হয়ে ওঠায় করোনভীতি কমছে অন্যান্য সদস্যদের। তাই করোনায় অতিংকিত না হয়ে সবার সতর্ক হওয়া দরকার বলে মনে করছেন পুলিশ বিভাগের কর্মকর্তারা।

জানা গেছে, মুন্সীগঞ্জের গজারিয়া এলাকার প্রিয়াংকা সাহা পুলিশ বিভাগে কনস্টেবল হিসেবে চাকরিতে যোগদান করেন ২০১১ এর এপ্রিলে। ২০১৩ সাল থেকে নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন থানায় দায়িত্ব পালন করছেন তিনি। গত মার্চ মাসে তাকে বদলি করা হয় জেলার সোনারগাঁ থানায়। ত্রিশ বছর বয়সী এই পুলিশ সদস্যের বিবাহিত জীবনে একটি শিশু সন্তানও রয়েছে। তবে সাম্প্রতিক করোনা ভাইরাস ছড়িয়ে পড়লে স্বামী ও শিশু সন্তান ফেলেই জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করতে থাকেন।

এ অবস্থায় গত ৫ এপ্রিল রাত থেকে প্রচন্ড জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগতে থাকেন। জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলমকে বিষয়টি জানানো হলে ওইদিনই প্রিয়াংকাকে পুলিশ বিভাগের আইসোলেশনে নেয়া হয়।

১৪ এপ্রিল নমুনা পরীক্ষা করা হলে পরদিন রিপোর্ট পজিটিভ আসে। ১৯ এপ্রিল প্রিয়াংকাকে ভর্তি করা হয় রাজারবাগ পুলিশ হাসপাতালে। অবস্থার অবনতি ঘটলে আইসিউতেও রাখা হয় টানা কয়েকদিন। তবে ভর্তির দিন থেকেই পুলিশের আইজিপি, ঢাকা রেঞ্জের ডিআইজি ও জেলা পুলিশ সুপারসহ অন্যান্য কর্মকর্তারা প্রিয়াংকার স্বার্বক্ষণিক খোঁজ খবর নিতে থাকেন। পরিবারের দায়িত্বও নেন তারা। কিছুটা সুস্থ হয়ে উঠলে পুনরায় নমুনা পরীক্ষা করা হলে ৪ এপ্রিল রিপোর্ট নেগেটিভ আসলে হাসপাতাল থেকে অব্যাহতি দেয়া হয় প্রিয়াংকাকে।

তবে মৃত্যুর মুখোমুখি অবস্থায় গিয়েও শীর্ষ কর্মকর্তাদের তদারকি আর সুচিকিৎসা পেয়ে সুস্থ হয়ে ওঠায় প্রিয়াংকা কৃতজ্ঞতা জানান তাদের প্রতি। পাশাপাশি সহকর্মীদেরও করোনায় ভীত না হয়ে সতর্ক হওয়ার আহবান জানান।

জেলা পুলিশের এই কর্মকর্তা জানান, উর্ধতন কর্মকর্তাদের তদারকি এবং সেবার কারণে জেলার পুলিশ সদস্যরা এখন পর্যন্ত ভালো অবস্থায় রয়েছেন। শ্রীঘ্রই আক্রান্তরা সবাই সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছেন তিনি।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও