করোনায় মানবতার মা রুপে কাউন্সিলর দিনা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:২৯ পিএম, ৭ মে ২০২০ বৃহস্পতিবার

করোনায় মানবতার মা রুপে কাউন্সিলর দিনা

প্রাণঘাতি করোনা ভাইরাসের কারণে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। সকল খাতেই স্থবিরতা চলে এসেছে। এমতাবস্থায় অনেকেই বেশ বিপাকে পড়েছেন। টাকার অভাবে চিকিৎসা করাতে পারছেন না অনেকেই কিংবা টাকা থাকলেও চিকিৎসক পাওয়া যায় না। ঠিক সে সময়ের মানবতার মা রুপে আবির্ভাব হয়েছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর আয়েশা আক্তার দিনা।

তার সহযোগিতায় একটি শিশু দেখলো পৃথিবীর আলোর মুখ। সেই সাথে প্রসূতি মা দেখলো তার সন্তানের মুখ। ৭ মে বৃহস্পতিবার আয়েশা আক্তার দিনার সহযোগিতায় সিদ্ধিরগঞ্জ এলাকার এক গর্ভবতী মা এক ফুটফুটে পুত্র সন্তানের জন্ম দিয়েছেন।

এ বিষয়ে কাউন্সিলর আয়েশা আক্তার দিনা বলেন, ৮ নং ওয়ার্ড এলাকার এক বোন সকালে ফোন দিয়েই কান্না করে বললো সে গর্ভবতী। তার ডেলিভারির ব্যাথা শুরু হয়েছে। কিন্তু লকডাউনের কারনে তার স্বামী দীর্ঘ দিন ধরে ঘরে বসা। কোন টাকা নেই তাদের হাতে। এই বিপদের কথা শুনে সাথে সাথেই আমি ঐ বোনের বাড়ীতে গিয়ে তাকে নিয়ে সুফিয়া জেনারেল হাসপাতালে যাই।

তিনি বলেন, সুফিয়া জেনারেল হাসপাতালের মালিক ডা. তাইফুর ও তার স্ত্রী নাসিমা হাসান স্মৃতির সাথে আমার দীর্ঘ দিনের পারিবারিক সম্পর্ক। ডাঃ তাইফুর সাথে সাথে রোগীকে হাসপাতালে ভর্তি করে ডেলিভারি করেন এবং অতঃপর একটি ফুটফুটে পুত্র সন্তানের জন্ম হয়। আল্লাহপাকের অশেষ রহমতে মা ও বাচ্চা দুজনই সুস্থ আছেন এবং তাদের ডেলিভারি হতে বাড়ী যাওয়া পর্যন্ত সকল দায়িত্ব আমি নিলাম।

দিনা সকলের প্রতি আহবান রেখে বলেন, আপনার আশে পাশেও এমন কেও থাকতে পারে। একজন গর্ভবতী নারীর জন্য এই সময়টা অত্যন্ত বিপদময় একটা মুহূর্ত। তাই এই লকডাউনে আপনিও আপনার সামর্থ অনুযায়ী একজন গর্ভবতী মায়ের খোঁজ খবর রাখতে পারেন তাহলে হয়ত আল্লাহর রহমতে সুরক্ষা পাবে একটি মা একটি শিশু।

অবশেষে কাউন্সিলর আয়েশা আক্তার দিনা সুফিয়া জেনারেল হাসপাতালের মালিক ডা. তাইফুর ও নাসিমা হাসান স্মৃতির ধন্যবাদ জ্ঞাপন করেন।

প্রসঙ্গত, প্রাণঘাতি করোনা ভাইরাস মোকাবেলায় দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর আয়েশা আক্তার দিনা। নিজের সাংসারিক কাজকর্ম ফেলে রেখে নিজের জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন সকাল থেকে শুরু করে রাত অবধি বিভিন্ন সাহায্য সহযোগিতা নিয়ে ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ওয়ার্ডবাসীর দ্বারে দ্বারে ছুটে বেড়াচ্ছে তিনি। প্রতিকুল আবহাওয়া ও ঝড় বৃষ্টি উপেক্ষা করেই প্রতিটি ঘরে ঘরে ত্রাণ পৌছাচ্ছেন আয়েশা আক্তার দিনা। তারই ধারাবাহিকতায় এবার একজন গর্ভবতী মায়ের চিকিৎসায় এগিয়ে এলেন তিনি।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও