নারায়ণগঞ্জে আশঙ্কাজনক হারে বাড়ছে করোনা, তিন দিনে শনাক্ত ৩৯৯

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:০৩ পিএম, ২৬ মে ২০২০ মঙ্গলবার

নারায়ণগঞ্জে আশঙ্কাজনক হারে বাড়ছে করোনা, তিন দিনে শনাক্ত ৩৯৯

প্রানঘাতি করোনা ভাইরাস তছনছ করে দিয়ে যাচ্ছে মানবজীবন। দিন দিন বেড়েই চলছে করোনা আক্রান্তের সংখ্যা। সেই সাথে মৃত্যুর সংখ্যাও বেড়ে চলছে। শিশু থেকে শুরু করে আবালবৃদ্ধবণিতা কাউকেই ছাড় দিচ্ছে না প্রাণঘাতি এই করোনা ভাইরাস। নারায়ণগঞ্জের দিকেও রয়েছে তার তীক্ষ দৃষ্টি। মাঝখানে কয়েকদিন বিরত দিলেও ফের বিস্তার শুরু করেছে প্রাণঘাতি করোনা ভাইরাসের থাবা। গত কয়েকদিন ধরেই আশঙ্কাজনক হারে বেড়ে চলছে প্রাণঘাতি করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা।

জানা যায়, বর্তমান সময়ের অন্যতম একটি আলোচিত বিষয় হলো প্রাণঘাতি করোনা ভাইরাস। এতদিন তার আক্রমণের নিশানা বর্হিবিশে^র দিকে থাকলেও এবার বর্হিবিশ^ থেকে বাংলাদেশের দিকে নজর দেন। আর বাংলাদেশের মধ্যে নারায়ণগঞ্জের দিকেই রয়েছে তার তীক্ষ নজর। ইতোমধ্যে নারায়ণগঞ্জে আক্রান্তের সংখ্যা তিন সহ¯্রাধিকের ঘরে পৌছানোর দৌড়াচ্ছে।

জানা যায়, দেশের মধ্যে প্রথম করোনা ভাইরাসের দেখা মিলে নারায়ণগঞ্জে। এরপর থেকেই নারায়ণগঞ্জের দিকে প্রাণঘাতি করোনা ভাইরাসের তীক্ষ নজর লক্ষ্য করা যাচ্ছে। প্রানঘাতি করোনা ভাইরাসের সংক্রমনে দেশের অন্যান্য জেলার চেয়ে এগিয়ে থাকায় নারায়ণগঞ্জ জেলাকে হটষ্পট ঘোষণা করা হয়েছে। আর সেই হটষ্পট থেকে বেরিয়ে আসার কোনো লক্ষ্যণ পরিলক্ষিত হচ্ছে না। দিন দিন বেড়েই চলছে আক্রান্তের সংখ্যা। মাঝখানে কিছুদিন আক্রান্তের সংখ্যা কমে আসলেও গত কয়েকদিন ধরে আশঙ্কাজনক হারে বেড়ে চলছে।

গত তিন দিনের ব্যাবধানে নারায়ণগঞ্জে করোনা আক্রান্ত হয়েছে প্রায় ৪০০ জন। নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জনের দেয়া তথ্য অনুযায়ী ২৪ ঘণ্টায় ২৬ মে সকাল সাড়ে ৮টা পর্যন্ত জেলায় (শুধু সিটি এলাকায় নমুনা সংগ্রহ করা হয়) ৫৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় আক্রান্ত ১৪৫ জন শনাক্ত হয়েছে। ২৪ ঘন্টায় কারো মৃত্যু হয়নি। কেউ সুস্থ হয়নি। এ নিয়ে জেলায় ৯৫১১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ৭২ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৬৯৪ জন।

এর আগে ২৪ ঘণ্টায় সকাল সাড়ে ৮টা পর্যন্ত জেলায় ১৫৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় আক্রান্ত ১২১ জন শনাক্ত হয়েছে । ২৪ ঘন্টায় কারো মৃত্যু হয়নি। সুস্থ হয়েছিলেন ৫ জন।

তার আগে ২৪ ঘণ্টায় সকাল সাড়ে ৮টা পর্যন্ত জেলায় ৪৯৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনা শনাক্ত হয়েছে ১৩৩ জন। ২৪ ঘন্টায় দুই জনের মৃত্যু হয়েছে। যাদের একজন সিদ্ধিরগঞ্জ এলাকায় (সিটি করপোরেশন) ৫৬ বছর বয়সী একজন পুরুষ এবং পঞ্চবটি এলাকায় (সদর উপজেলা) ৬৫ বছর বয়সী এক নারী। সুস্থ হয়েছিলেন ২৫ জন।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও