বকেয়া বেতন ঈদ বোনাসের দাবিতে রহমান গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:১৩ পিএম, ১৯ মে ২০২০, মঙ্গলবার
বকেয়া বেতন ঈদ বোনাসের দাবিতে রহমান গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ

নারায়ণগঞ্জের ফতুল্লার পুলিশ লাইনের হরিহরপাড়া এলাকার রহমান গার্মেন্টসের পিসরেট শ্রমিকরা এপ্রিল মাসের বেসিক মজুরি ও ঈদ বোনাসের দাবিতে ১৯ মে শহরে বিক্ষোভ মিছিল ও চাষাঢ়া শহীদ মিনারে সমাবেশ করেছে।

এসময় সংহতি জানিয়ে বক্তব্য রাখেন গার্মেন্টস শ্রমিক জাগরণ মঞ্চের নেতা জাহাঙ্গীর আলম গোলক, জাতীয় গার্মেন্ট শ্রমিক ফেডারেশনের জেলা কমিটির সভাপতি হুমায়ন কবির, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের জেলা কমিটির সভাপতি এম এ শাহীন, বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক সংহতি আন্দোলনের জেলা কমিটির সভাপতি অঞ্জন দাস প্রমূখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, করোনার মহাবিপর্যয়ের কারণে শ্রমিকরা সবচেয়ে বেশি সংকটে পড়েছে। এই দুঃসময়ে গার্মেন্টস মালিকরা শ্রমিকদের বেতন বোনাস থেকে বঞ্চিত করার পাঁয়তারা করছে। কয়দিন পড়ে ঈদ এখনো অনেক কারখানায় মার্চ মাসের বেতন পরিশোধ করা হয়নি। এপ্রিল মাসের বেতন ও ঈদ বোনাস নিয়ে নানা রকম তালবাহানা শুরু করেছে। শ্রমিকরা সময় মতো বেতন না পাওয়ার কারণে তাদের পকেটে কোন টাকা নেই, ঘরে খাবার নেই, চিড়া মুড়ি খেয়ে না খেয়ে কোন রকম বেঁচে আছে। রহমান গার্মেন্টসের ক্ষুধার্ত শ্রমিকরা তাদের প্রাপ্য মজুরি ও ঈদ বোনাস আদায়ের দাবিতে দ্বিতীয় দিনের মতো রাজপথে আন্দোলন নামতে বাধ্য হয়েছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর