নারায়ণগঞ্জে ৯৫ ভাগ গার্মেন্টেসের বেতন বোনাস সম্পন্ন


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:২৪ পিএম, ২৩ মে ২০২০, শনিবার
নারায়ণগঞ্জে ৯৫ ভাগ গার্মেন্টেসের বেতন বোনাস সম্পন্ন

নারায়ণগঞ্জের করোনা ঝুঁকির মধ্যে বন্ধ থাকা ও চালু থাকা গার্মেন্টসগুলোর ৯৫ ভাগ প্রতিষ্ঠান তাদের শ্রমিকদের বেতন ও বোনাস ঈদের আগেই পরিশোধ করেছে। যারা এখনো করেনি তারা আজ কালকের মধ্যেই সম্পন্ন করে দেবে বলে জানা গেছে।

শনিবার (২৩ মে) বিজিএমইএ, বিকেএমইএ, বেপজা, বিটিএমইএ ও শিল্প পুলিশ সুত্রে এসব তথ্য জানা গেছে।

এর মধ্যে নারায়ণগঞ্জে বিজিএমইএর সদস্যভুক্ত ২৩৫ কারখানার মধ্যে ৪টি, বিকেএমইএর ৭৯২ কারখানার মধ্যে ২৮টি ও বিটিএমএর ১৭২টির মধ্যে ২টি প্রতিষ্ঠানের বেতন ও বোনাস প্রদান বাকি রয়েছে। বেপজার অধীনে থাকা ইপিজেডে ৪৮ কারখানার মধ্যে ২টির শুধুমাত্র বোনাস প্রদান বাকি রয়েছে।অন্যান্য আরো ১২২টি ছোটবড় কারখানায় বেতন বোনাস বাকি থাকলেও তা আজ কালকের মধ্যেই পরিশোধ করা হবে বলে জানা গেছে।

নারায়ণগঞ্জ শিল্প পুলিশ-৪ এর পরিদর্শক (ইন্টেলিজেন্স) শেখ বশির আহমেদ জানান, ইতোমধ্যে আমাদের প্রায় ৯৫ ভাগ গার্মেন্টসের বেতন বোনাস প্রদান সম্পন্ন হয়েছে। তার মধ্যেও ১৫৮টি কারখানায় এখনো বেতন বোনাস দেয়া বাকি আছে। এসব প্রতিষ্ঠানের কয়েকটি খোলা রয়েছে বাকিগুলো বন্ধ। খোলা থাকা প্রতিষ্ঠানগুলো আজ কালকের মধ্যে বেতন পরিশোধ করলে বলে জানিয়েছে। বাকিগুলো অনলাইন ব্যাংকিং ও মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে তাদের শ্রমিকদের বেতন বোনাস পরিশোধ করছে এবং করবে আর তা ঈদের আগেই। আজ এখন পর্যন্ত কোথাও বেতন বোনাসের দাবিতে কোন শ্রমিক অসন্তোষ নেই।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর