নারায়ণগঞ্জে বেশী আক্রান্ত আইনশৃঙ্খলা বাহিনী ও স্বাস্থ্যবিভাগে


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:২০ পিএম, ১৭ মে ২০২০, রবিবার
নারায়ণগঞ্জে বেশী আক্রান্ত আইনশৃঙ্খলা বাহিনী ও স্বাস্থ্যবিভাগে

নারায়ণগঞ্জে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগীদের মধ্যে বর্তমানে আইনশৃঙ্খলা বাহিনী ও স্বাস্থ্যবিভাগের লোকজন বেশী আক্রান্ত রয়েছেন। নারায়ণগঞ্জ জেলা পুলিশে করোনা (কোভিড-১৯) শনাক্ত বেড়ে ১০৯ জনে দাঁড়িয়েছে। র‌্যাব-১১ এর সদস্যদের মধ্যে আক্রান্ত রয়েছেন অর্ধশতাধিক। অপরদিকে নারায়ণগঞ্জ করোনা হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন চিকিৎসকসহ অর্ধশত স্বাস্থ্যকর্মী। এছাড়াও অনেক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছে।

১৭ মে জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রেরিত বিজ্ঞপ্তিতে দেখা যায়, নারায়ণগঞ্জ জেলায় সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৬৩১ জন, তার মধ্যে সুস্থ হয়েছেন মোট ৪২১ জন, ৬৩ জন মৃত্যুবরণ করছেন, ১ হাজার ১৪৭ জন সন্দেহভাজন করোনা রোগী হিসেবে আইসোলেসনে রাখা হয়েছে।

নারায়ণগঞ্জ পুলিশে আক্রান্ত বেড়ে ১০৯ জন
নারায়ণগঞ্জ জেলা পুলিশে করোনা (কোভিড-১৯) শনাক্ত বেড়ে ১০৯ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে ১১ জন সুস্থ হয়ে ফিরেছেন। বেশকিছুদিন চিকিৎসা নেওয়ার পর দুবার করে পরীক্ষায় তাদের করোনা নেগেটিভ এসেছে। শনিবার (১৬ মে) দুপুরে অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান এ তথ্য জানান।

তিনি জানান, জেলা পুলিশে আজ সকাল পর্যন্ত মোট ১০৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে (সিপিএইচ) ও ইমপালস হাসপাতালে ১০ জন চিকিৎসাধীন। বাকিরা জেলা পুলিশ লাইনস ও বাড়িতে বিশেষ ব্যবস্থায় আইসোলেশনে রয়েছেন। ১০৯ জনের মধ্যে একজন অফিস স্টাফ ছাড়া বাকি সবাই পুলিশ সদস্য। এর মধ্যে ১১ জন সুস্থ হয়েছেন।

নারায়ণগঞ্জ র‌্যাবে আক্রান্ত অর্ধশতাধিক
নারায়ণগঞ্জে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের অর্ধশতাধিক সদস্য করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আইসোলেশনে রয়েছেন। এদের মধ্যে বেশীরভাগই সুস্থতার পথে।

করোনা হাসপাতালে চিকিৎসাধীন অর্ধশত স্বাস্থ্যকর্মী : নারায়ণগঞ্জ করোনা হাসপাতালে (খানপুর ৩শ শয্যা হাসপাতাল) ভর্তি হয়ে চিকিৎসা সেবা নিচ্ছেন ৬৫ জন আক্রান্ত রোগী। এ হাসপাতালে সেবা দিতে গিয়ে এখানে ৫০ জন স্বাস্থ্যকর্মী করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আইসোলেশনে রয়েছেন। এরা সকলেই ভালো আছেন এবং তারা ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। শনিবার (১৬ মে) দুপুরে এ তথ্য জানান হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ও আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মো. শামসুদ্দোহা সরকার সঞ্চয়।

ডা. মো. শামসুদ্দোহা সরকার সঞ্চয় জানান, এখানে যারা ভর্তি আছেন তাদের চিকিৎসা সেবা চলছে এবং তারা সকলেই ভালোর দিকে। দুপুর পর্যন্ত আমাদের হাসপাতালে নতুন ১ জনসহ ৬৫ জন করোনা আক্রান্ত রোগী ভর্তি আছেন। আমাদের ডাক্তার নার্সসহ সকল স্বাস্থ্যকর্মী তাদের পাশে থেকে চিকিৎসা সেবা প্রদান করছেন। এখানে রোগীদের আইসোলেট করে আলাদা আলাদাভাবে রাখা হয়েছে এবং ইনডোর, আউটডোর সবখানেই আমাদের ডাক্তার নার্সরা সার্বক্ষনিক দায়িত্ব পালন করছেন।

বাড়ছে করোনার উপসর্গ নিয়ে আসা গার্মেন্টস শ্রমিকের সংখ্যা : নারায়ণগঞ্জের খানপুর ৩শ শয্যা হাসপাতালে (করোনা ডেডিকেটেড হাসপাতাল) প্রতিদিন বাড়ছে করোনার উপসর্গ নিয়ে আসা গার্মেন্টস শ্রমিকের সংখ্যা। আজও ৮ জন নানা উপসর্গ নিয়ে হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা সেবা নিয়েছেন।

শনিবার (১৬ মে) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্ববধায়ক ও আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মো. শামসুদ্দোহা সরকার সঞ্চয়।

এর মধ্যে যে ৮ জন শ্রমিক জরুরি বিভাগে চিকিৎসা নিয়েছেন তাদের মধ্যে বিভিন্ন উপসর্গ ছিল বলে জানা গেছে। ১১ মে থেকে নিয়মিত শ্রমিকরা হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা সেবা নিচ্ছেন বলে জানান ডা. সঞ্চয়।

ডা. মো. শামসুদ্দোহা সরকার সঞ্চয় জানান, গার্মেন্টসের শ্রমিকরা নিয়মিত এখানে চিকিৎসা নিচ্ছেন জরুরি বিভাগে। এদের উপসর্গ দেখে নমুনা পরীক্ষা করানো হচ্ছে। কেউ কেউ আক্রান্ত থাকতে পারেন, রিপোর্টে তো শ্রমিক উল্লেখ থাকেনা। রিপোর্ট দেখে শ্রমিকদের বিষয়টি নিশ্চিত হতে পারবো।

নারায়ণগঞ্জ ল্যাবে নতুন শনাক্ত ১১
করোনা হাসপাতালের (খানপুর ৩শ শয্যা হাসপাতাল) ল্যাবে নতুন ১১ জন কোভিড-১৯ আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে।

শনিবার (১৬ মে) এ তথ্য জানান হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্ববধায়ক ও আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মো. শামসুদ্দোহা সরকার সঞ্চয়। এর আগে গতকাল গতকাল হাসপাতালে কোন নমুনা সংগ্রহ করা না হলেও অন্যান্য মাধ্যমে সংগ্রহ করা হয়েছিল ৮৫ টি নমুনা।

এর আগে সকালে জেলা স্বাস্থ্য বিভাগ থেকে গত ২৪ ঘন্টায় জেলায় ৭৪ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্তের তথ্য নিশ্চিত করা হয়। জেলায় এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত মোট রোগীর সংখ্যা ১৫৩৫ জন (মৃত্যুসহ)। এদের মধ্যে জেলায় মোট মৃত্যু হলো ৬১ জনের আর সুস্থ হয়েছেন ৩৮৬ জন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর