নারায়ণগঞ্জে ৭ দিনে ৪ লাশ


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ১০:২৬ পিএম, ২৮ মার্চ ২০২০, শনিবার
নারায়ণগঞ্জে ৭ দিনে ৪ লাশ

করোনার আতঙ্কেও থামছেনা লাশের মিছিল। হত্যা, লাশ উদ্ধার, আত্মহত্যা সহ নানা দুর্ঘটনায় লাশের মিছিল ক্রমশ দীর্ঘ হচ্ছে। আর তাতে করে স্বজনহারাদের লাশের পাহাড় ভারী হয়ে উঠেছে। লাশের মিছিলে এ সপ্তাহে নতুন ৪টি সংখ্যা যুক্ত হয়েছে।

২১ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে ঘটে যাওয়া লাশের মিছিলের সচিত্র তুলে ধরা হল। এ সপ্তাহে ৪ জন মৃত্যুবরণ করেছে। গণপিটুনিতে একজন, সেপটিক ট্যাংক বিস্ফোরণে একজনের মৃত্যু, আত্মহত্যায় একজন সহ বিদ্যুৎস্পৃষ্টে একজন মৃত্যুবরণ করেছে।

২৭ মার্চ শহরের একটি দুই তলা ভবনের সেপটিক ট্যাংকের বিস্ফোরণে আহমদ হোসেন নামে ৭ মাসের শিশু মারা গেছে। এ ঘটনায় শিশুটির বাবা, মা ও ভাইবোন আহত হয়েছে। তাদের মধ্যে তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভোরে শহরের ১নং বাবুরাইল এলাকার বাদশা হাজীর বাড়ির নিচ তলার বাসায় ওই ঘটনা ঘটে।

নিহত আহমদ হোসেন একই এলাকার তোফাজ্জল হোসেনের ছেলে। আহতরা হলেন, তোফাজ্জল হোসেন (৫০), তার স্ত্রী ফেরদৌসী বেগম (৩০), বড় মেয়ে হালিমা আক্তার (১১) ও ছেলে মুহাম্মদ হোসেন (৯)।

তোফাজ্জল হোসেনের ভাই রাকিব উদ্দিন জানান, ‘২তলা ভবনের নিচ তলায় দুটি রুমে তোফাজ্জল হোসেন তার পরিবার নিয়ে ভাড়ায় বসবাস করেন। যার মধ্যে একটি রুমের নিচেই ছিল সেপটিক ট্যাংক। ট্যাংক থেকে গ্যাস বের হওয়ার কোনো পথ ছিল না। আজ ভোর পৌনে ৫টার দিকে আচমকা ট্যাংকটিতে বিস্ফোরণ হয়। এতে সেপটিক ট্যাংকের মুখো ছড়িয়ে ছিটিয়ে পড়ে ও ভবনের দেয়াল ভেঙে যায়। তখন গুরুতর আহত হন ঘুমন্ত আহমদ হোসেন, তাঁর মা ফেরদৌসী, বোন হালিমা ও ভাই মুহাম্মদ হোসেন। পাশে রুমে থাকা বাবা তোফাজ্জল হোসেনও আহত হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার ৭ মাসের আহমদ হোসেনকে মৃত ঘোষণা করে। আর অন্যদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

২৭ মার্চ অভাবের তাড়না সইতে না পেরে এক সন্তানের জননী নাসরিন জামান ববি (৩১) গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার রাতে বন্দর থানার ২১নং ওয়ার্ডস্থ সালেহনগর এলাকায় এ আত্মহত্যার ঘটনাটি ঘটে।

বন্দর ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর আমিনুল ইসলাম জানান, বন্দর থানার সালেহনগর এলাকার হোসিয়ারী ব্যবসায়ী হাবিবুর রহমানের মেয়ে জন্ম গ্রহণের পর থেকে অসুস্থ হয়ে এখন পর্যন্ত ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। গৃহবধূ ববি টাকার অভাবে তার অসুস্থ মেয়েকে চিকিৎসা করাতে হিমশিম খাচ্ছে। এভাবে সে মানসিক ভাবে দুর্বল হয়ে পড়ে। ঋণগ্রস্ত কারণে গত ২৬ মার্চ (বৃহস্পতিবার) রাতে যে কোন সময়ে তার বাবার বাড়িতে নিজ ঘরের ফ্যানের সাথে লাইলনের রশি পেচিয়ে আত্মহত্যা করে। এ ব্যাপারে আত্মহননকারি পরিবার সংশ্লিষ্ট দপ্তরে বিনা ময়না তদন্তে লাশ দাফনের অনুমতি চেয়ে আবেদন করেন। পরে আবেদন মঞ্জুর হলে আত্মহননকারী গৃহবধূর জানাযা শেষে স্থানীয় কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।

২২ মার্চ রূপগঞ্জ উপজেলায় পুলিশের হ্যান্ডকাফ লাগানো অবস্থায় ছিনিয়ে নিয়ে আনুমানিক ৩০ বছরের অজ্ঞাত এক যুবককে পিটিয়ে হত্যা করেছে উত্তেজিত এলাকাবাসী। এ ঘটনায় পুলিশ উপ-পরিদর্শক সহ তিন সদস্য আহত হয়েছে। পুলিশের দাবি, নিহত যুবক সহ আরো দুইজন গরু চুরি করে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিল। ভোরে উপজেলার লালমাটিয়া স্ট্যান্ড এলাকার গাজীপুর বাইপাস সড়কে ওই ঘটনা ঘটে।

রূপগঞ্জের ভোলাব পুলিশ ফাঁড়ির পরিদর্শক সাইফুল ইসলাম জানান, রোববার ভোর সাড়ে ৩টার দিকে কালীগঞ্জে বীরতুল গ্রাম থেকে একদল চোর গরু চুরি করে পালিয়ে আসছিল। ওইসময় খবর পেয়ে কালীগঞ্জ উলুখোলা পুলিশ ফাঁড়ির এসআই বাশেদ তাদের ধাওয়া করে। এতে চোরের দল গরুর কাভার্ডভ্যান নিয়ে রূপগঞ্জ উপজেলার লালমাটিয়া স্ট্যান্ড এলাকায় চলে আসে। ওইসময় চোর চোর বলে পুলিশের ডাক চিৎকারে এলাকাবাসী কাভার্ডভ্যানটি আটক করে। কিন্তু এসময় একজনকে আটক করলেও বাকি দুইজন দৌঁড়ে পালিয়ে যায়। পুলিশ ওই চোরকে নিয়ে আসার চেষ্টার করলে উত্তেজিত জনতার গণপিটুনিতে ওই চোর মারা যায়। এছাড়াও গরুবোঝাই কাভার্ডভ্যানটি আগুন দিয়ে পুড়িয়ে দেয় জনতা। খবর পেয়ে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠায়।

২২ মার্চ আড়াইহাজারে বিদ্যুৎস্পৃষ্টে লক্ষণ দাস (৩২) নামে যুবকের মৃত্যু হয়েছে। উপজেলার ঝাউগড়া গ্রামের নাসিরউদ্দীনের সেচ মেশিনে রোববার সকালে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ওই গ্রামের মৃত পানু দাসের ছেলে লক্ষণ দাস সকাল ১১টার দিকে তার জমিতে সেচ নেয়ার জন্য সেচ মেশিনের ঘরে যায়। এসময় পানির টিউবঅয়েল বিদ্যুতায়িত হয়ে থাকে এবং টিউবঅয়েলের স্পর্শে লক্ষণ দাস গুরুতর আহত হয়। তাকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মৃত বলে ঘোষণা করেন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর