মার্চে নারায়ণগঞ্জে ১৮ লাশ


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ১০:৪৩ পিএম, ৩১ মার্চ ২০২০, মঙ্গলবার
মার্চে নারায়ণগঞ্জে ১৮ লাশ

নারায়ণগঞ্জে লাশের মিছিলে প্রতিনিয়ত নতুন নতুন সংখ্যা যুক্ত হচ্ছে। এতে করে লাশের পাহাড় ক্রমশ ভারী হচ্ছে। হত্যা, লাশ উদ্ধার, আত্মহত্যা সহ নানা দুর্ঘটনায় লাশের মিছিল ক্রমশ দীর্ঘ হচ্ছে। আর তাতে করে স্বজনহারাদের আহাজারীতে পরিবেশ ক্রমশ ভারী হয়ে উঠছে। এ মাসে মোট ১৮ টি লাশ ঝরেছে।

মার্চ জুড়ে জেলার বিভিন্ন স্থানে ঘটে যাওয়া লাশের মিছিলের সচিত্র তুলে ধরা হল। এ মাসে মোট জন মৃত্যুবরণ করেছে। গণপিটুনিতে একজন, সেপটিক ট্যাংক বিস্ফোরণে একজনের মৃত্যু, আত্মহত্যায় একজন সহ বিদ্যুৎ স্পৃষ্টে একজন মৃত্যুবরণ করেছে।

৩১ মার্চ আড়াইহাজার উপজেলায় জামান হোসেন (৪৬) নামে অটো রিকশা চালক নির্মম হত্যাকান্ডের শিকার হয়েছে। নিহতের হাত ও পা রশি দিয়ে বাধা, দুই চোখ উপড়ানো ও মুখ লাল রংয়ের টেপ দিয়ে পেঁচানো ছিল। এছাড়াও শরীরে একাধিক লাঠি বা কাঠ দিয়ে আঘাতের চিহ্ন রয়েছে। উপজেলার মাউরাদি এলাকার আড়াইহাজার-মদনপুর সড়কে ঢাল থেকে ওই লাশ উদ্ধার করা হয়।

৩১ মার্চ নারায়ণগঞ্জ শহরের বাবুরাইল এলাকায় একটি বাড়িতে সেপটিক ট্যাংক বিস্ফোরণ হয়ে শিশুর পর চিকিৎসাধীন মাও মারা গেছেন। ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এর আগে গত ২৭ মার্চ ভোরে বিস্ফোরণে গৃহবধুর ৮ মাস বয়সী শিশু ঘটনাস্থলেই নিহত হয়। এ ঘটনায় গুরুতর আহত শিশুটির বাবাসহ আরো দুই ভাই বোন আশঙ্কাজনক অবস্থায় পরিবারটির আহত চারজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। নিহত গৃহবধু বাবুরাইল বটতলা এলাকার স্থানীয় ইট বালুর ব্যবসায়ী তোফাজ্জল হোসেনের স্ত্রী।

২৭ মার্চ অভাবের তাড়না সইতে না পেরে এক সন্তানের জননী নাসরিন জামান ববি (৩১) গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার রাতে বন্দর থানার ২১নং ওয়ার্ডস্থ সালেহনগর এলাকায় এ আত্মহত্যার ঘটনাটি ঘটে।

২২ মার্চ রূপগঞ্জ উপজেলায় পুলিশের হ্যান্ডকাফ লাগানো অবস্থায় ছিনিয়ে নিয়ে আনুমানিক ৩০ বছরের অজ্ঞাত এক যুবককে পিটিয়ে হত্যা করেছে উত্তেজিত এলাকাবাসী। এ ঘটনায় পুলিশ উপ-পরিদর্শক সহ তিন সদস্য আহত হয়েছে। পুলিশের দাবি, নিহত যুবক সহ আরো দুইজন গরু চুরি করে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিল। ভোরে উপজেলার লালমাটিয়া স্ট্যান্ড এলাকার গাজীপুর বাইপাস সড়কে ওই ঘটনা ঘটে।

২২ মার্চ আড়াইহাজারে বিদ্যুৎস্পৃষ্টে লক্ষণ দাস (৩২) নামে যুবকের মৃত্যু হয়েছে। উপজেলার ঝাউগড়া গ্রামের নাসিরউদ্দীনের সেচ মেশিনে রোববার সকালে এ দুর্ঘটনা ঘটে।

১৮ মার্চ রূপগঞ্জ উপজেলায় পৃথকস্থানে শীতলক্ষ্যা থেকে অজ্ঞাত পরিচয়ে অর্ধগলিত ২ যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। তাঁদের বয়স ২৩ থেকে ৩০ বছর এর মধ্যে। পরে উদ্ধারকৃত অজ্ঞাত দুই যুবকের মধ্য একজনের পরিচয় পাওয়া গেছে। তার নাম শামীম (২৯), সে রংপুরের মো. চাঁন মিয়ার ছেলে।

১৭ মার্চ নারায়ণগঞ্জের শীতলক্ষ্যায় বালুবাহী একটি বাল্কহেডের ধাক্কায় ফ্রেশ সিমেন্ট কোম্পানীর একটি জাহাজ ডুবে মাসুদ (৩৮) নামে শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় দাদা নাতী নামে বাল্কহেডটি আটক করেছে পুলিশ। এ ঘটনায় দাদা নাতী বাল্কহেডের ইঞ্জিন চালক মাসুদ রানা ও সুকানি ইব্রাহীম খলিলকে আটক করা হয়েছে।

১৭ মার্চ রূপগঞ্জে গণপিটুনিতে আহত স্বপন মিয়া (২৮) নামে ডাকাতের মৃত্যু হয়েছে। বিকেলে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় ওই ডাকাতের মৃত্যু হয়। নিহত স্বপন মিয়া উপজেলার চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকার সাত্তারের ছেলে।

১৫ মার্চ সোনারগাঁও উপজেলার কাঁচপুরে গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরণে দগ্ধ আশরাফুলের (৪১) মৃত্যু হয়েছে। সকালে ঢাকা মেডিকেলের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার স্ত্রী রোজিনার (৩০) অবস্থাও আশংকাজনক। তাকে বার্ণ ইউনিটে চিকিৎসা দেয়া হচ্ছে।

২০ মার্চ প্রেমের সম্পর্ক মেনে না নেয়ায় নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার সস্তাপুরে শরীফা আক্তার (১৫) নামে এক কিশোরী গার্মেন্টকর্মী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। ভোরে ফতুল্লার দক্ষিন সস্তাপুর এলাকায় এনাম মিয়ার ভাড়াটিয়া বাড়ির তৃতীয় তলায় এঘটনা ঘটে। নিহত শরীফা আক্তার লালমনির হাট জেলার ঘুমতা গ্রামের মৃত আব্দুল্লার মেয়ে।

১৯ মার্চ আড়াইহাজরে একটি টেক্সটাইল মিলের মেশিনে পেচিয়ে রাসেল ইসলাম (২০) নামে শ্রমিকের মৃত্যু হয়েছে। রাত দেড়টায় উপজেলার গোপলদী পৌড় সভার মোল্লার চর গ্রামের রিপন টেক্সাটাইল মিলে এই ঘটনা ঘটে। সে জালকাঠি জেলার রাজাপুর উপজেলার পালট গ্রামের ইলিয়াছ শরিফের ছেলে।

১৩ মার্চ আড়াইহাজারে গলায় চুইংগাম আটকে নাফিসা (১) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। রাতে মাতুয়াইল শিশু মাতৃসদন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। শিশু নাফিসা হাইজাদী ইউনিয়নের কলাগাছিয়া এলাকার মীর জুয়েল আহাম্মেদের মেয়ে।

৮ মার্চ নারায়ণগঞ্জ শহরের দেওভোগ হাকিম মার্কেটে একটি পরিত্যক্ত দোকানে অজ্ঞাত যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। সন্ধ্যা ৬ টায় লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ১০০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়।

৭ মার্চ রূপগঞ্জে পারিবারিক কলহের জের ধরে তাজিনা আক্তার গৃহবধূকে নির্যাতন হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। দুপুরে উপজেলার বড় বাগলা এলাকায় এ ঘটনা ঘটে। তানজিনা আক্তার গাজীপুর জেলার কালীগঞ্জ থানার দুর্বাটি এলাকার হাবিবুর রহমানের মেয়ে। নিহত গৃহবধূর বাবার দায়ের করা মামলার এজাহার থেকে জানা যায়, তার মেয়ে তানজিনা আক্তারের সঙ্গে রূপগঞ্জ উপজেলার বড় বাগলা এলাকা মৃত আবুল কাশেম মোল্লার ছেলে সোহরা ওরফে তোরাব মোল্লার সঙ্গে বিবাহ হয়।

৭ মার্চ বন্দরে আকাশ (১৮) নামে এক মানসিক রোগী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার ঘটনায় আত্মহত্যাকারীর বাবা আশরাফুল মিয়া বাদী হয়ে বন্দর থানায় অপমৃত্যু মামলা দায়ের করেন। এর আগে গত ৬ মার্চ শুক্রবার দুপুরে বন্দর উপজেলার ধামগড় ইউনিয়নের মালামত এলাকায় এ ঘটনাটি ঘটলেও তা পরের দিন প্রকাশ পায় গণমাধ্যমে।

৫ মার্চ রূপগঞ্জে সুরভী নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। রাতে উপজেলার কাঞ্চন পৌরসভার মনির হোসেনের ভাড়া বাড়ি থেকে লাশটি উদ্ধার করা হয়। গৃহবধূর স্বামী জসিম উদ্দিন রানা পলাতক রয়েছে। বরগুনার পাথরঘাটার থানাধীন পদ্মা করমজাতলা এলাকার জলিলের ছেলে জসিম উদ্দিন রানা। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তাকে শ্বাস রোধে হত্যা করা হয়েছে।

১ মার্চ ঢাকার শেরেবাংলা নগরে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের সামনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ হানিফ মিয়া ওরফে শাহিন বিশ্বাস (৪৮) নামের একজন নিহত হয়েছেন। তাঁর বাড়ি নারায়ণগঞ্জের রূপগঞ্জে। সে মৃত বুদ্দিয়া উদ্দিনের ছেলে। ২৯ ফেব্রুয়ারি মধ্যরাতে শেরে বাংলা নগরে এ বন্দুকযুদ্ধ হলেও পরেরদিন ১ মার্চ তা প্রকাশ্যে আসে। র‌্যাবের দাবি, হানিফ মিয়া ডাকাত দলের সদস্য। ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও ছয়টি গুলি পাওয়া গেছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর