সামাজিক দূরত্ব মানা হচ্ছে না রিকশা আরোহীরা


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ১০:৫০ পিএম, ৩১ মার্চ ২০২০, মঙ্গলবার
সামাজিক দূরত্ব মানা হচ্ছে না রিকশা আরোহীরা

বর্তমান সময়ের অন্যতম একটি আলোচিত বিষয় হলো প্রাণঘাতি করোনা ভাইরাস। এই করোনা ভাইরাসের কারণে সারাবিশ^ব্যাপী দুর্যোগ নেমে এসেছে। সেই দুর্যোগ এসে ভর করেছে বাংলাদেশেও। দিনের পর দিন এই করোনা ভাইরাসের আক্রমনের তীব্রতা বাড়তে শুরু করছে। সারাদেশের মতো নারায়ণগঞ্জেও করোনা করোনা ভাইরাসের প্রভাব পড়েছে। যদিও আক্রান্তরা ইতোমধ্যে সুস্থ হয়ে গেছেন। সেই সাথে নতুন কোনো আক্রান্তও নেই।

তারপরেও সতর্কতার স্বার্থে সরকারি সকল নির্দেশনাও বলবৎ রাখা হয়েছে। কিন্তু এই নির্দেশনা মানছে না নারায়ণগঞ্জ শহরের রিকশা আরোহীরা। তারা সামাজিক দূরত্ব বজায় রেখে রিকশায় চড়ছেন না। একজনের পরিবর্তে তারা তিনজন করে চিকশায় চড়ছেন।

৩১ মার্চ মঙ্গলবারও নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন এলাকায় তিনজন আরোহী রিকশার দেখা মিলেছে।

সূত্র বলছে, প্রাণঘাতি এক ভাইরাসের নাম হচ্ছে করোনা ভাইরাস। এই ভাইরাসে আক্রান্ত হলে রয়েছে মৃত্যুঝুঁকি। ইতোমধ্যে বিশে^র বিভিন্ন দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এতদিন এই ভাইরাস বাংলাদেশের বাইরে থাকলেও এবার বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে এই করোনা ভাইরাস। আর এই ভাইরাস থেকে মুক্তির অন্যতম উপায় হচ্ছে জনসচেতনতা। সেই সাথে সকলকে সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে হবে।

যার ধারাবাহিকতায় করোনা ভাইরাস মোকাবেলায় সামাজিক দূরত্ব নিশ্চিতের লক্ষ্যে সকল প্রকার গণজমায়েত বন্ধ ও ঘরের বাহিরে বের না হওয়ার নির্দেশনা জারি করেছেন সরকার। সেই সাথে ম্যাজিস্ট্রেট, সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশ সহ যত প্রকার আইন শৃঙ্খলা বাহিনী রয়েছে সকলকেই নামিয়ে দেয়া হয়েছে সরকারি নির্দেশনাকে ভালভাবে পালন করার জন্য।

তবে এতকিছুর পরেও নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন এলাকায় তিনজন আরোহী রিকশার দেখা যাচ্ছে। সবশেষ ৩১ মার্চ মঙ্গলবারও নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্র চাষাড়া এলাকাতে দেখা মিলেছে। এতে প্রশাসনের লোকজন বিষয়টিকে সাধারণভাবেই নিচ্ছেন। তাদের সামনে দিয়ে তিনজন আরোহী রিকশা চললেও তারা কোন অ্যাকশনে কিংবা বাধাও দিচ্ছেন না। ফলে নির্দ্বিধায় নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন এলাকায় তিনজন আরোহী রিকশা চলাচল করে যাচ্ছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর