ঈদে কোলাকুলি পরিহার করুন : সিভিল সার্জন


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৭:৩৬ পিএম, ২২ মে ২০২০, শুক্রবার
ঈদে কোলাকুলি পরিহার করুন : সিভিল সার্জন

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ বলেছেন, আসছে পবিত্র ঈদে এবার নারায়ণগঞ্জবাসী ঘরেই থাকুন। এবার এই মহামারীর সময়ে আমাদেরকে সংযত হতে হবে। উৎসব ও আনন্দ ঘরের সদস্যদের সাথে করতে হবে। ঈদে হাত মেলানো ও কোলাকুলি পরিহার করতে হবে।

শুক্রবার (২২ মে) আলাপকালে তিনি এসব কথা বলেন।

ঈদের দিন শুধু নমুনা সংগ্রহ বন্ধ থাকলেও ল্যাব চালু থাকাসহ সিভিল সার্জন অফিস ও জেলা স্বাস্থ্য বিভাগের কার্যক্রম চালু থাকবে বলে জানান তিনি।

সিভিল সার্জন জানান, ঈদের আগে অর্থনীতির স্বার্থে আমরা অনেকগুলো প্রতিষ্ঠান সীমিত আকারে খুলে দিয়েছি। এতে করে আমাদের মধ্যে সংক্রামণ বৃদ্ধির একটা সুযোগ থাকলেও আমরা যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করেছি। ঈদে যেন আমরা নিজেরা ঘরেনা থেকে সেই সংক্রামণ বৃদ্ধি করে না ফেলি। ঈদে সকল পার্ক ও বিনোদনকেন্দ্র, ফাস্ট ফুড ও খাবারের হোটেলগুলো বন্ধ রাখতে অনুরোধ জানিয়ে নির্দেশনার জন্য প্রশাসনকে জানানো হয়েছে।

ডা. ইমতিয়াজ জানান, কেউ যেন ঈদে গ্রামে না যায় এবং গ্রাম থেকে কেউ যেন শহরে না আসে। যে যেখানে আছেন সে সেখানেই থাকবেন। এই দূর্যোগ আমরা সকলে মিলে সতর্কতার সাথে পার করবো। কেউ কারো বাসায় বেড়াতে যাবোনা এবং নিজের বাড়িতে কাউকে দাওয়াত করা যাবেনা। নিজ নিজ এলাকার মসজিদে সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদের নামাজ আদায় করতে হবে। খোলা ময়দানে ঈদ জামাত আপাতত নয়।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর