নারায়ণগঞ্জে গণসচেতনতায় সেনাবাহিনী (ভিডিও)


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৫:২৩ পিএম, ২৭ মে ২০২০, বুধবার
নারায়ণগঞ্জে গণসচেতনতায় সেনাবাহিনী (ভিডিও)

নারায়ণগঞ্জে করোনা পরিস্থিতি মোকাবেলায় সাধারণ মানুষের মধ্যে মাস্ক ব্যবহার নিশ্চিত করা, সামাজিক দূরত্ব বজায় রাখা সহ গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে অভিযান চালিয়েছে সেনাবাহিনীর সদস্যরা।

২৭ মে বুধবার সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত শহরের চাষাঢ়া গোল চত্ত্বর এলাকায় ওই অভিযান চালায় সেনা সদস্যরা।

চাষাঢ়া গোল চত্ত্বরে সেনাবাহিনীর সদস্যরা অবস্থান নেয়। এসময় যারা রিকশা, অটোরিকশা, মোটরসাইকেল, প্রাইভেটকার কিংবা হেঁটে চলাচল করছিলেন, তাদের মধ্যে যাদের মাস্ক ছিল না তাদের থামিয়ে দেন। করোনা রোধে মাস্ক ব্যবহারের কারণ জানান। পরে শহরের পাইকারী ও খুচরা বিক্রির দিগুবাবু বাজারে সামাজিক দূরত্ব বজায় রাখতে অভিযান চালায় সেনা সদস্যরা।

অভিযানের নেতৃত্ব দেওয়া সেনাবাহিনীর ক্যাপ্টেন এম ওয়ালিউল্লাহ আরেফিন নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘আমরা গত মার্চ থেকেই এ গণসচেতনতার কার্যক্রম চালিয়ে আসছি। আমাদের কার্যক্রম বন্ধ নেই। ঈদের দিনও আমরা অভিযান পরিচালনা করেছি। কিন্তু এখন মানুষ কিছু অসচেতন হয়ে পড়েছে। কিন্তু এখনও করোনার সংক্রামণ কমে যায়নি। তারপরও মানুষের মধ্যে সচেতনতা নেই। এখন মানুষ মাস্ক পড়তে চাইছে না। সেজন্য আমরা আবারও জোরালোভাবে চেষ্টা করছি মানুষকে সচেতন করা, চেকপোস্টগুলোর টহল বাড়িয়ে দেওয়া ও মানুষ যাতে স্বাস্থ্য বিধি মেনে চলে ইত্যাদি। আজকে আমরা সকাল ১০টা থেকে চাষাঢ়া মোড়, সাইনবোর্ড, শিমরাইল ও মদনপুর এলাকায় গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে অভিযান পরিচালনা করি। কাউকে জরিমানা কিংবা শাস্তি দেওয়া হয়নি। আমরা তাদের মাস্ক ব্যবহার করার জন্য বলেছি। এছাড়াও বাজারে যাতে ভীড় কমে যায় এবং সামাজিক দূরত্ব বজায় রাখে সেজন্য দ্বিগুবাবু বাজারে অভিযান পরিচালনা করা হয়। যতটা ঝুঁকি এড়িয়ে থাকা যায়। আমাদের অভিযান নিয়মিত চলবে।’

উল্লেখ্য নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা পর্যন্ত) ২৪৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। যার মধ্যে ৫৫ জন কোভিড-১৯ শনাক্ত হয়েছে। সিটি করপোরেশন এলাকায় ১জন আক্রান্ত নারী গাইনি ডাক্তার (৬৩) ও একজন পুরুষ (৮০) এবং বন্দর উপজেলায় একজন পুরুষ (৫২) মারা গেছে। এছাড়াও শুরু থেকে এখনও পর্যন্ত ৯৭৫৬ জনের নমুনা সংগ্রহ করে ২৪২৫ জন কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। যার মধ্যে ৭৫ জন মারা গেছে ও ৬৯৪ জন সুস্থ হয়েছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর