সেন্ট্রাল ঘাটে ফ্রি ট্রলার বন্ধে দুর্ভোগ (ভিডিও)


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৭:২৭ পিএম, ২৭ মে ২০২০, বুধবার
সেন্ট্রাল ঘাটে ফ্রি ট্রলার বন্ধে দুর্ভোগ (ভিডিও)

নারায়ণগঞ্জ সেন্ট্রাল খেয়া ঘাটে ফ্রি ট্রলার সার্ভিস বন্ধ রাখা হয়েছে। তবে ভাড়ায় চালিত ট্রলার সার্ভিসটি চালু রয়েছে। এতে করে ফ্রি ট্রলারে যাতায়াতকারী যাত্রীরা বাধ্য হয়ে ভাড়া চালিত ট্রলারে চলাচল করতে বাধ্য হচ্ছে। এই অনিয়ম নিয়ে যাত্রীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

২৭ মে বুধবার সেন্ট্রাল খেয়া ঘাট ঘুরে এ তথ্য পাওয়া যায়।

সরেজমিনে দেখা যায়, সেন্ট্রাল খেয়া ঘাটে ভাড়ায় চালিত ট্রলার সার্ভিসটি চালু রাখা হয়েছে। সেখানে ৫ টি ট্রলার চলাচল করছে। আর ফ্রি ট্রলারের পল্টুন বন্ধ করে রাখা হয়েছে। ট্রলারগুলো সব ঘাটের পাশে বন্ধ করে রাখা হয়েছে। যেকারণে যাত্রীরা সবাই ভাড়ায় চালিত ট্রলার দিয়ে চলাচল করতে বাধ্য হচ্ছে।

যাত্রীরা বলছেন, এমপি সেলিম ওসমান বছর খানেক আগে ঘোষণা দিয়ে ফ্রি ট্রলার ও ভাড়ায় চালিত ট্রলার সার্ভিস চালু করে। সেই থেকে এখন পর্যন্ত দুই ধরনের সার্ভিস চালু রয়েছে। তবে বুধবার সকাল থেকে দেখছি ফ্রি ট্রলার সার্ভিসটি বন্ধ রাখা হয়েছে। যদিও করোনার জন্য কিছুদিন ঘাট বন্ধ ছিল; সেসময় সকল নৌযান বন্ধ ছিল।

সালমা বেগম বলেন, আমি দিগু বাবুর বাজারে এক দোকানে কাজ করি। মাস শেষে খুব অল্প টাকা উপার্জিত হয়। যেকারণে ফ্রি ট্রলার দিয়ে নদী পারাপার হই। কিন্তু আজ ফ্রি ট্রলার বন্ধ থাকায় ভাড়া গুণে নদী পারাপার হয়েছি। আমাদের এমপি সেলিম ওসমান যাত্রীদের কথা চিন্তা করে ফ্রি ট্রলার সার্ভিস চালু করেছে। তাহলে কেন এভাবে ফ্রি ট্রলার বন্ধ রাখা হয়।

এ ব্যাপারে সেন্ট্রাল খেয়া ঘাট ইনচার্জ মো. দিদার খন্দকার বলেন, ঘাটে ৫টি ট্রলার চলাচল করছে। এর সবগুলো ভাড়ায় চালিত ট্রলার। আর ফ্রি ট্রলার আজ বুধবার বন্ধ রাখা হয়েছে। তবে বৃহস্পতিবার ২৭ মে থেকে ফ্রি ট্রলার চালু করা হবে।

উল্লেখ্য, গত বছরের ২০ মার্চ ভাড়ায় চালিত ট্রলারের পাশাপাশি ৫ টি ফ্রি চালিত ট্রলার চলাচলের ঘোষণা দেন এমপি সেলিম ওসমান। ঘোষণা অনুযায়ী ঘাটে ভাড়ায় চালিত ট্রলারের পাশাপাশি ফ্রি ট্রলার সার্ভিস চালু করা হয়। এতে করে জনগণের মধ্যে স্বস্তি দেখা যায়।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর