করোনা পরিস্থিতি মোকাবেলায় ‘বিডিক্লিন’র কার্যক্রম অব্যাহত


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:২৭ পিএম, ৩১ মার্চ ২০২০, মঙ্গলবার
করোনা পরিস্থিতি মোকাবেলায় ‘বিডিক্লিন’র কার্যক্রম অব্যাহত

নারারায়ণগঞ্জ শহরজুড়ে পরিস্কার পরিচ্ছন্নতার পাশাপাশি এবার প্রাণঘাতি করোনা পরিস্থিতি মোকাবেলায় মাঠে নেমেছে ‘বিডিক্লিন’। গত কয়েকদিন ধরেই ‘বিডিক্লিন’র সদস্যরা নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন এলাকায় প্রাণঘাতি করোনা প্রতিরোধে মাক্স বিতরণ, হ্যান্ড স্যানিটাইজার ও জীবানুনাশক স্প্রে করা সহ বিভিন্ন কার্যক্রম চালিয়ে আসছেন।

তারই ধারাবাহিকতায় ৩১ মার্চ মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জ ‘বিডিক্লিন’র সদস্যরা দুইগ্রুপে বিভক্ত হয়ে জীবানুনাশক স্পে করেছেন। একটি গ্রুপ নারায়ণগঞ্জ শহরের ভিক্টোরিয়া হাসপাতালের সামনে বঙ্গবন্ধু সড়কে আরকটি গ্রুপ নগর ভবনের পেছনে খোয়ার পট্টি এলাকার দাঁড়িয়ে বিভিন্ন যানবাহনের উপর এই স্প্রে করা হয়। সেই সাথে যানবাহনে চড়ে যাওয়া যাত্রীদের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারও বিতরন করেন তারা।

‘বিডিক্লিন’ নারায়ণগঞ্জ জেলা সমন্বয়ক এস এম বিজয়ের নেতৃত্বে স্প্রে করা কর্মসূচিতে অংশগ্রহণ করেন বিডি ক্লিন মনিটর রায়হান পারভেজ দ্বীনু, মনিটর আকাশ, মনিটর জয় দত্ত, মনিটর রোকেয়া সহ জাহিদ, জয় সাহা, অনিক, রাসেল, আবির, মিম, সুমন, পারভেজ, রাজু, শাহনাজ, হৃদয় সহ অন্যান্য সদস্যরা।

নারায়ণগঞ্জ জেলা সমন্বয়ক এস এম বিজয় বলেন, ‘বিডিক্লিন’ পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন দেখে। সামাজিক দায়বদ্ধতা থেকে ২০১৮ সাল থেকে আমরা ‘বিডিক্লিন’ নারায়ণগঞ্জে পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করে। এ পর্যন্ত নারায়ণগঞ্জের বিভিন্ন প্রান্তে ৫৮ টা পরিচ্ছন্নতা ইভেন্ট করেছি। বর্তমানে দেশে করোনা ভাইরাসের প্রকোপ দেখা দিয়েছে। আমরা যতটুকু পারছি মানুষকে এব্যাপারে সচেতন রাখার চেষ্টা করে আসছি। পাশাপাশি আমরা বিভিন্ন পাড়া মহল্লায় জীবানুনাশক স্প্রে করে আসছি। তারই ধারাবাহিকতায় আমরা আজ দুইগ্রুপে ভাগ হয়ে ভিক্টোরিয়া হাসপাতালের সামনে বঙ্গবন্ধু সড়কে ও নগর ভবনের পেছনে রাস্তায় জীবানুনাশক স্প্রে, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছি।

প্রসঙ্গত, অনেকদিন ধরেই ‘পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে’ এ স্লোগানে নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়ক ও ফুটপাতের ময়লা পরিস্কার করে ঝাড়– দিয়ে আসছে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সমন্বয়ে গড়ে উঠা সামাজিক সংগঠন ‘বিডিক্লিন’। সেই ‘বিডিক্লিন’ এবার সাম্প্রতিক সময়ের সবচেয়ে আলোচিত বিষয় করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে কাজ করে আসছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
সংগঠন সংবাদ এর সর্বশেষ খবর
আজকের সবখবর