দুটি বাল্য বিয়ে বন্ধ ও ১০হাজার টাকা জরিমানা করলেন নাহিদা বারিক


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ১০:২০ পিএম, ২৯ মে ২০২০, শুক্রবার
দুটি বাল্য বিয়ে বন্ধ ও ১০হাজার টাকা জরিমানা করলেন নাহিদা বারিক

নারায়ণগঞ্জ সদর উপজেলায় ২টি বাল্য বিয়ে বন্ধ করলেন নির্বাহী কর্মকর্তা। এসময় ২টি বাল্য বিয়ের কাজে ভুয়া জন্মনিবন্ধন সনদ তৈরি করার দায়ে হাজী মোফাজ্জল হোসেন নােেম একজনকে জন্ম ও মৃত্যু নিবন্ধন আইন ২০০৪ এর ২১ এর ২ ও ৩ উপ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

২৯ মে শুক্রবার নারায়ণগঞ্জ সদর উপজেলাধীন পাইকপাড়া, শাহসুজা রোড, লামাপাড়ায় ২টি বাল্য বিয়ের আয়োজনের সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে বাল্য বিয়ের পাত্রী পক্ষের পিতা-মাতা এবং ১৮ নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল করিম বাবুর উপস্থিতিতে বাল্য বিয়েটি ২টি তাৎক্ষণিকভাবে বন্ধ করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক।

এসময় পাত্রীর পিতা ও মাতাকে বাল্য বিবাহের কুফল সম্পর্কে অবহিত করলে তাঁরা তাদের ভুল বুঝতে পারেন এবং অঙ্গীকার করেন তাঁদের মেয়ের বয়স ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ে দিবেন না। তাঁদের মেয়েকে লেখাপড়া করাবেন।

ইউএনও নাহিদা বারিক জানান, ‘বিয়ে বন্ধ করে ওই মেয়ের লেখা পড়ার বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধি আব্দুল করিম বাবুকে দায়িত্ব প্রদান করা হয়েছে। জনপ্রতিনিধি জানিয়েছেন যে ভবিষ্যতে এ ধরণের বাল্য বিয়ে যেন না হয় সে বিষয়ে তিনি তৎপর থেকে সার্বিক সহযোগিতা করবেন।’

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর