মানুষ মানবিকতা ও কাউন্সিলর শকু


ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১২:৫৭ পিএম, ২৩ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার
মানুষ মানবিকতা ও কাউন্সিলর শকু

সাবেক ছাত্রনেতা আনোয়ার হোসেন আনু তাঁর ফেসবুকে লিখেছেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের আমাদের ১২ নং ওয়ার্ডের তিন বারের যোগ্য কাউন্সিলর বাল্যবন্ধু বন্ধু শওকত হাসেম শকু করোনা ভাইরাসের নিশ্চিত সংক্রমণে আক্রান্ত হওয়ার ভয়কে উপেক্ষা করে সতর্কতার সাথে শুরু থেকেই দিন রাত অক্লান্ত নিরলস পরিশ্রম করে এই দুর্যোগ বিপর্যয়ের দিনে অসহায় বিপদগ্রস্ত বিপর্যস্ত মানুষের জন্য কাজ করে যাচ্ছে।

আমরা মানুষেরা কাজ না করে, না জেনে না বুঝে শুধু শুধু ভ্রান্ত বিভ্রান্ত সমালোচনায় নিমজ্জিত। ভালো কাজের প্রশংসা না করতে পারেন, সহযোগিতা করতে না পারেন কিন্তু বিভ্রান্ত ছড়াবেন না।

এখন সময় সমাজের সকল সামর্থ্যবান মানুষের সম্মিলিত ঐক্যবদ্ধতা। চাহিদার তুলনায় সরকারি বরাদ্দ অপ্রতুল তার পরেও কাউন্সিলর নিজের থেকে মিলিয়ে উদ্ভুত পরিস্থিতি মেকাবেলা করে যাচ্ছে।

একজন মানুষের পক্ষে একার দুই হাতে সকল দিকে কাজ করা কোনভাবেই সম্ভব নয় তথাপিও সে তার সাথে সংশ্লিষ্টদের নিয়ে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছে।

সুষ্ঠুভাবে ১২ নং ওয়ার্ডের অসহায় মানুষের তালিকা প্রনয়ন করে দরিদ্র নিম্ন মধ্যবিত্ত দিন মজুরি করা মানুষের ঘরে ঘরে ত্রান সামগ্রী পৌঁছে দিচ্ছে।

কাউন্সিরের যোগ্য নেতৃত্বে তার সচিব সিয়াম কাজী বিরতিহীনভাবে নিরলস ভাবে মানবিক কাজ করে যাচ্ছে সাথে আনিসুর রহমান আনিস ও রনি ব্যাংক কলোনী এলাকা, ফারুক আহাম্মেদ রিপন চাষাঢ়া বাগে জান্নাত এলাকা, নবী খানপুর এলাকা, জুলহাস মোবাইল টিমের দায়িত্বে, কাউন্সিলর কার্যালয়ের স্টাফ হালিম সহ আশপাশের বিভিন্ন জনের (যাদের নাম এই মুহূর্তে আামার জানা নেই) মাধ্যমে ত্রাণ সামগ্রী ঘরে ঘরে ইতিমধ্যে পৌঁছে দিচ্ছে এবং ধারাবাহিক ভাবে সবাই বরাদ্দকৃত ত্রান-সাহায্য ঘরে ঘরে পৌঁছে দেওয়া হবে।

অদ্য ২১ এপ্রিল মঙ্গলবার কাউন্সিলর তার নিজস্ব তহবিল থেকে প্রায় ১২/১৪ শত দরিদ্র ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের মাঝে রামাদানের জন্য ত্রান সামগ্রী বিতরণ করছেন।

১২ নং ওয়ার্ডের প্রতিটি এলাকার সচেতন সামর্থ্যবান মানুষদের নিজ নিজ দায়িত্বে যার যার অবস্থান থেকে এই মহামারির বিপর্যয়ে কাজ করতে হবে।

মহান আল্লাহ তায়ালা দয়ালুকে দয়া করেন।

আসুন আমরা কাউন্সিলরকে সার্বিক সহযোগিতা করি এবং সমস্যা চিহ্নিত করে তাকে অবহিত করি। সবাই ঐক্যবদ্ধ হয়ে ১২ নং ওয়ার্ডকে করোনা ঝুঁকি থেকে মুক্ত রাখতে সতর্কতা ও জনসচেতনতা সৃষ্টি করতে কাজ করি।

আল্লাহ আমাদের সকলকে ক্ষমা করুন।

আমরা সবাই কাউন্সিলর সহ ১২ নং ওয়ার্ডবাসীর, দেশের ও সারা দুনিয়ার বিপর্যস্ত মানুষের সুস্থতার জন্য মহান আল্লাহর নিকট দোয়া প্রার্থনা করি।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর