মশা নিয়ে আতংক

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৪৮ পিএম, ১২ মার্চ ২০২০ বৃহস্পতিবার

মশা নিয়ে আতংক

সাম্প্রতিক সময়ে সারাবিশ্বব্যাপাী একটি আলোচিত বিষয় হলো করোনা ভাইরাস। বিশ্বের বিভিন্ন দেশের মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃৃত্যুবরণ করছে। সেই সাথে অনেকে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশেও ইতোমধ্যে অনেকেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

সেই সূত্র ধরে বাংলাদেশেরও উচ্চ মহল থেকে শুরু করে সাধারণ জনগন করোনা ভাইরাসে আতঙ্কিত রয়েছেন। তবে নারায়ণগঞ্জের সংসদ সদস্যরা, জেলা প্রশাসক, পুলিশ সুপার করোনা ভাইরাসের চেয়ে বেশি আতঙ্কিত মশা নিয়ে। তারা মশার কামড়ে নানা রোগের আশঙ্কায় ভুগছেন। সেই মশা দমনের জন্য তারা কার্যকর ব্যবস্থা নেয়ার কথা বলছেন।

জানা যায়, ১২ মার্চ বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সের মাধ্যমে একটি উদ্বোধন অনুষ্ঠানে অনির্ধারিত আলোচনায় তাঁরা এসব কথা বলেন।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, নরায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, জেলা পুলিশ সুপার জায়েদুল আলম, জেলা সিভিল সার্জন ডা. ইমতিয়াজ, সিটি কর্পোরেশনের নির্বাহী কর্মকর্তা আবুল আমিন, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্টিজের সভাপতি খালেদ হায়দার খান কাজল ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিরা।

ভিডিও কনফারেন্স শুরু হওয়ার আগে উপস্থিত নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম ও নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারকে উদ্দেশ্য করে জেলা প্রশাসক জসিমউদ্দিন বলছিলেন, মশার উপদ্রবটা অনেক বেশি। সার্কিট হাউজে জনপ্রশাসন সচিবকে নিতে পারি নাই মশার কামড়ের ভয়ে। সবচেয়ে বেশি মশা সার্কিট হাউজে।

তার এই কথা প্রসঙ্গ টেনে নিয়ে জেলা পুলিশ সুপার জায়েদুল আলম বলেন, আমার বাসভবনেও অনেক বেশি মশা। মশার উপদ্রবের কারণে সেখানে থাকাটা কষ্টকর হয়ে দাঁড়িয়েছে।

এসময় তাদের যোগ করে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেন, সত্যিই অনেক বেশি মশা। আল্লাহর রহমতে আমাদের দেশে করোনায় কিছু হবে না। করোনার চেয়েও বেশি ভয়ঙ্কর মশা। সেই মশা দমন করা উচিত। সেটা সময়মতো করা উচিত।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও