নারায়ণগঞ্জে কর্মহীন মানুষের তালিকা তৈরীর নির্দেশ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৫:৫০ পিএম, ৩০ মার্চ ২০২০ সোমবার

নারায়ণগঞ্জে কর্মহীন মানুষের তালিকা তৈরীর নির্দেশ

করোনা ভাইরাসের কারণে নারায়ণগঞ্জের যেসকল কর্মজীবী মানুষ কর্মহীন হয়ে খাদ্য সমস্যায় আছে তাদের তালিকা তৈরীর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। পাশাপাশি জেলার সকল কৃষি শ্রমিক ও উপকারভোগীদেরও তালিকা তৈরীর নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার ৩০ মার্চ নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তার অংশ হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে প্রাপ্ত মোট ৭৫ মেট্রিক টন চাল ও ৯ লাখ টাকা নারায়ণগঞ্জের ৫টি উপজেলা এলাকায় বিতরণ করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। যার মধ্যে ৯.২২ মেট্রিক টন চাল ও ১ লাখ ১০ হাজার ৭০০ টাকা নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় বিতরণ করা হয়েছে।

ইতোমধ্যে দুর্যোগ ব্যবস্থানা অধিদপ্তর থেকে প্রাপ্ত নগদ ২ লাখ টাকা ও ১০০ মেট্রিক টন চাল নারায়ণগঞ্জ জেলার সকল উপজেলা ও সিটি করপোরেশন এলাকায় আনুপাতিক হারে বিতরণ করা হয়েছে। করোনা ভাইরাসের কারণে যেসকল কর্মজীবী মানুষ কর্মহীন হয়ে খাদ্য সমস্যায় আছে (যেমন ভিক্ষুক, ভবঘুরে, দিনমজুর, রিক্সাচালক, ভ্যানগাড়ি চালক, পরিবহন শ্রমিক, রেস্টুরেন্ট শ্রমিক, ফেরীওয়ালা, চায়ের দোকানদার ইত্যাদি) তাদের তালিকা তৈরীর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। পাশাপাশি জেলার সকল কৃষি শ্রমিক ও উপকারভোগীদেরও তালিকা তৈরীর নির্দেশ দেয়া হয়েছে। কোন উপকারভোগী যাতে বাদ না পড়ে এবং দ্বৈততা পরিহারের জন্য জেলার মানবিক কাজে উদ্যোগী বিত্তশালী ব্যক্তি/ সংগঠন/এনজিও কোন খাদ্য সহায়তা প্রদান করলে স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করার অনুরোধ জানানো হয়েছে। এছাড়া জনসচেতনতামূলক ২৫টি অভিযান ও বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও