নারায়ণগঞ্জ জেলা কারাগাররক্ষীরা দিচ্ছে ৫০০ পরিবারকে খাদ্যসামগ্রী

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:১০ পিএম, ৩০ মার্চ ২০২০ সোমবার

নারায়ণগঞ্জ জেলা কারাগাররক্ষীরা দিচ্ছে ৫০০ পরিবারকে খাদ্যসামগ্রী

করোনা ভাইরাস প্রতিরোধে সারা দেশে যে ছুটি ঘোষণা করা হয়েছে, তার ব্যপক প্রভাব পরছে দিনমজুর ও নিম্নশ্রেনীর মানুষদের উপর। এ সংকটময় পরিস্থিতি মোকাবিলায় দুস্থদের মাঝে সরকার প্রদত্ত ত্রাণ সামগ্রি বিতরনে বিভিন্ন সরকারি দপ্তর রাত দিন পরিশ্রম করে যাচ্ছেন।

এদিকে করোনা ভাইরাসে উদ্ভুত পরিস্থিতি মোকবিলায় এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে নারায়ণগঞ্জ জেলা কারাগার। করোনায় কর্মহীন হয়ে পড়া মানুষদের সহযোগিতায় নারায়ণগঞ্জ জেলা কারাগারে কর্মরত সকল কর্মকর্তা ও কারারক্ষীরা তাদের মাসিক রেশনের অর্ধেকেরও বেশি দান করার সিদ্ধান্ত নিয়েছেন।

সোমবার ৩০ মার্চ বিকেলে এ তথ্য জানান নারায়ণগঞ্জ জেলা কারাগারের সুপার সুভাষ কুমার ঘোষ।

তিনি বলেন, ‘কারা পরিবারের সবার সম্মতিক্রমে আমরা এ সিদ্ধান্ত নিয়েছি। আমরা মানুষ হয়ে মানুষের পাশে যদি না দাড়াই তাহলে কিভাবে হবে? সকলেই যার যার জায়গা থেকে এ পরিস্থিতি মোকাবিলার চেষ্টা করে যাচ্ছে। ফলে আমরাও নিজেদের রেশন দান করার মধ্য দিয়ে পরিস্থিতি মোকাবিলার ক্ষুদ্র প্রচেষ্টা করছি। শীঘ্রই বিতরনের দিন নির্ধারণ করা হবে।’

তিনি আরও জানান, ৫০০ হতদরিদ্র পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করবেন তারা। যার মধ্যে থাকবে ১০ কেজি চাল, ১ কেজি তেল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ টা সাবান ও ১টি মাস্ক। এই মাস্ক কারাগারের কারাবন্দীরা তৈরী করেছেন। কারা অভ্যন্তরে কর্মরত কারাবন্দীরা বিগত দিনে যেকোন পোশাক তৈরী করলে পারিশ্রমিক পেত। কিন্তু এ সংকটময় পরিস্থিতিতে স্বেচ্ছাসেবামুলক কাজ হিসেবে মাস্ক তৈরীতে তারা কোন পারিশ্রমিক নেয়নি বলে জানা যায়।

কারারক্ষী মামুন জানান, ‘এই সংকটময় পরিস্থিতিতে সকলেই উদ্বিগ্ন। ফলে মানবিকতার স্বার্থে আমরা সকলে নিজেদের রেশনের বেশিরভাগ অংশ দান করার সিদ্ধান্ত নিয়েছি। এছাড়াও কর্মকর্তারা নিজেদের সামর্থ্য অনুযায়ী সহায়তা করছে। আমরা ইতোমধ্যে সকল প্রস্তুতি গ্রহন করেছি।’


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও