বন্ধ হলো রিভারভিউ হাবিব কমপ্লেক্স ও ফারজানা টাওয়ার

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৫ পিএম, ২০ মে ২০২০ বুধবার

বন্ধ হলো রিভারভিউ হাবিব কমপ্লেক্স ও ফারজানা টাওয়ার

নারায়ণগঞ্জ শহরের সেন্ট্রাল বাস স্ট্যান্ড সংলগ্ন হাবিব শপিং কমপ্লেক্স, রিভারভিউ ও ফারজানা টাওয়ারে স্বাস্থ্যবিধি না মানায় মার্কেট বন্ধ করে দেয়া হয়েছে। ব্যাপক অনিয়মের মধ্য দিয়ে দোকানিরা তাদের কার্যক্রম পরিচালনা করে আসছিল। করোনা ভাইরাস প্রতিরোধে যথাযথ সুরক্ষা ব্যবস্থা না রেখে উল্টো দিন দিন ঝুঁকি বাড়িয়ে দিচ্ছিল। এর ফলে নারায়ণগঞ্জ সদর মডেল থানার পুলিশ প্রশাসনের কর্মকর্তারা মার্কেটগুলো বন্ধ করে দেয়।

২০ মে বুধবার বিকেলে মার্কেট সূত্র ও পুলিশ সূত্রে এ তথ্য জানা যায়। দুপুর থেকে পুলিশ প্রশাসনের লোকজন এসে মার্কেটগুলো বন্ধ করে দেয়।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি আসাদুজ্জামান বলেন, স্বাস্থ্যবিধি না মানায় মার্কেটগুলো বন্ধ করে দেয়া হয়েছে। মার্কেটে ব্যাপক অনিয়ম রয়েছে। কোন ধরনের স্যানিটাইজারের ব্যবস্থা নেই। তাছাড়া একজনের গায়ের উপর অন্যজন হুমড়ি খেয়ে পড়ে। এতে করে ভাইরাস সংক্রমণের ঝুঁকি বাড়ছে। তাই মার্কেট বন্ধ করে দিতে বাধ্য হয়েছি।

মার্কেট সূত্র বলছে, মার্কেটে জীবাণুনাশক কোন টানেল স্থাপন করা হয়নি। মার্কেটগুলোতে তিন দিক দিয়ে প্রবেশ করা যায়। তবে মার্কেটের উত্তরদিকের সম্মুখভাগে জীবণুনাশক স্প্রে ছিটানোর জন্য গুটি কয়েক লোক দায়িত্বরত রয়েছে। এছাড়া বাকি দুই দিক অর্থাৎ পশ্চিম ও দক্ষিণ দিক দিয়ে জীবাণুনাশক স্প্রে ছিটানোর কেউ নেই । তবে দু-একটি প্রবেশদ্বারে সাবান ও পানি রাখা থাকলেও কেউ তা ব্যবহার করছেনা। এতে করে মার্কেটের দুই দিক দিয়ে দেদারছে জীবণুনাশক স্প্রে ছাড়া ক্রেতা-বিক্রেতারা প্রবেশ করছে। এছাড়া কেউ সামাজিক দূরত্ব মেনে চলছেনা। মার্কেটের ভেতরে সবাই গাদাগাদি করে অবস্থান ও কেনাকাটা করছে।

একাধিক সূত্র বলছে, বিকেল ৪ টার মধ্যে দোকান বন্ধ করার নির্দেশনা থাকলেও দোকানিদের অনেকে তা মানছেনা। এছাড়া সামাজিক দূরত্ব বর্জায় রাখার বিষয়টি কেউ আমলে নিচ্ছেনা। হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারেও তেমন কোন ব্যবস্থা নেই। এই অবস্থায় সবাই নিয়মের তোয়াক্কা না করেই কার্যক্রম চালিয়ে যাচ্ছে। মার্কেট কমিটির লোকজন এ ব্যাপারে দোকানিদের একাধিকবার সতর্ক করলেও কেউ কর্ণপাত করেনি। যার ফলশ্রুতিতে বিষয়টি পুলিশ প্রশাসনের নজরে আসে।

উল্লেখ্য, গত ২৬ মার্চ থেকে সারাদেশেই দোকানপাট ও বিপণিবিতান বন্ধ রাখার পাশাপাশি নারায়ণগঞ্জেও দোকানপাট ও বিপণিবিতানগুলো বন্ধ রয়েছে। এরই মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত সোমবার ঈদের কেনাকাটার জন্য স্বাস্থ্যবিধি মেনে সীমিতভাবে দোকানপাট খোলা হবে বলে জানান। যার সূত্র ধরে ১০ মে থেকে বিপণিবিতান খুলে দেওয়ার আনুষ্ঠানিক নির্দেশনা দেওয়া হয়েছিল।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও