বন্ধের পরের দিনই ফের খুললো ৩ মার্কেট

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩৭ পিএম, ২১ মে ২০২০ বৃহস্পতিবার

বন্ধের পরের দিনই ফের খুললো ৩ মার্কেট

নারায়ণগঞ্জ শহরের সেন্ট্রাল বাস স্ট্যান্ড সংলগ্ন হাবিব শপিং কমপ্লেক্স, রিভারভিউ ও ফারজানা টাওয়ারে স্বাস্থ্যবিধি মানার আশ্বাসে খোলা হয়েছে। তবে কথা আর কাজে কোন মিল নেই। কয়েক স্থানে হাত ধোয়ার ব্যবস্থা করলেও অধিকাংশ স্থানে জীবানুনাশক স্প্রে করার ব্যবস্থা নেই। সামাজিক দূরত্ব মানার কোন বালাই দেখা যাচ্ছেনা। এই অনিয়মের মধ্যেও কিভাবে মার্কেটগুলো ফের খোলা হয়েছে তা নিয়ে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

২১ মে বৃহস্পতিবার দুপুরে শহরের হাবিব শপিং কমপ্লেক্স, রিভারভিউ ও ফারজানা মার্কেট ঘুরে অনিয়মের নানা দৃশ্য দেখা যায়।

সরেজমিনে দেখা গেছে, এই তিনটি মার্কেট একটির সাথে অন্যটির সংযোগ পথ রয়েছে। তাই তিন দিক দিয়ে মার্কেটগুলোতে প্রবেশ করা যায়। মার্কেটগুলোতে কোন ট্যানেল স্থাপন করা হয়নি। তবে হাবিব শপিং কমপ্লেক্সের প্রবেশদ্বারে জীবানুনাশক স্প্রে ছিটানোর ব্যবস্থা থাকলেও অন্য মার্কেটে তারও কোন ব্যবস্থা নেই। এর সাথে নতুন করে এবার হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া মার্কেটে ক্রেতা বিক্রেতা কেউ সামাজিক দূরত্ব মানছেনা।

প্রসঙ্গত, গত ২০ মে দুপুরে ঠিক একই অনিয়মের কারণে হাবিব শপিং কমপ্লেক্স, রিভারভিউ ও ফারজানা টাওয়ার বন্ধ করে দেয়া পুলিশ প্রশাসনের কর্মকর্তারা। পরে স্বাস্থ্যবিধি মেনে চলার আশ্বাসে মার্কেট কর্তৃপক্ষ খুলে দেয়। আর স্বাস্থ্যবিধি মান্যের শো-অফ হিসেবে মার্কেটের সামনে গুটি কয়েক বেসিন বসিয়ে হাত ধোঁয়ার ব্যবস্থা করে।

একাধিক সূত্র বলছে, মার্কেট বন্ধের পরে দফায় দফায় চলে মিটিং। এরপর পুলিশ প্রশাসনের কর্মকর্তাদের স্বাস্থ্যবিধি মেনে চলার আশ্বাস দেয়া হয়। মার্কেটের সামনে কয়েকটি বেসিন বসানো হয়। এছাড়া আর তেমন কোন সুরক্ষা ব্যবস্থা নেই। পরবর্তীতে পুলিশ প্রশাসনের কর্মকর্তারা মার্কেট পরিদর্শন করে গেছে। তবে এ ব্যাপারে কোন আপত্তি করেনি।

উল্লেখ্য, গত ২৬ মার্চ থেকে সারাদেশেই দোকানপাট ও বিপণিবিতান বন্ধ রাখার পাশাপাশি নারায়ণগঞ্জেও দোকানপাট ও বিপণিবিতানগুলো বন্ধ রয়েছে। এরই মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত সোমবার ঈদের কেনাকাটার জন্য স্বাস্থ্যবিধি মেনে সীমিতভাবে দোকানপাট খোলা হবে বলে জানান। যার সূত্র ধরে ১০ মে থেকে বিপণিবিতান খুলে দেওয়ার আনুষ্ঠানিক নির্দেশনা দেওয়া হয়েছিল।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও