ঈদের আগে যানজটমুক্ত ফাঁকা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৫:৪৬ পিএম, ২২ মে ২০২০ শুক্রবার

ঈদের আগে যানজটমুক্ত ফাঁকা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

প্রতি বছর ঈদ মানেই পরিবারের সবার সাথে আনন্দ ভাগাভাগি করতে গ্রামের বাড়ি ফেরা। নাড়ির টানে বাড়ি ফেরা মানুষের চাপ আর মহাসড়কে দীর্ঘ যানজট। প্রতি বছর ঈদের তিনদন আগে থেকে এ যানজটের মাত্রা ছাড়িয়ে যায় সহনীয় পর্যায়কে। সকাল থেকে রাত পর্যন্ত যানবাহনে বসে থাকতে হয় যাত্রীদের। তবে এবার সেই চিরচেনা দৃশ্য নেই মহাসড়কে।

শুক্রবার (২২ মে) ঢাকা-সিলেট মহাসড়ক, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, কাঁচপুর, সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়, সাইনবোর্ড ও মদনপুরের মহাসড়ক ঘুরে এমন দৃশ্য দেখা গেছে। ঈদের তিনদিন আগে যেখানে দাঁড়ানোর যায়গা হতোনা সেখানে পুরো সড়ক এখন ফাঁকা। অলস সময় পার করছেন ট্রাফিক বিভাগের দায়িত্বে থাকা সদস্যরাও।

তবে প্রতিটি মহাসড়কেই ঢাকা, নারায়ণগঞ্জের প্রবেশ পথগুলোতে কঠোর অবস্থানে রয়েছেন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। মহাসড়কের প্রবেশ পথে বসানো হয়েছে পুলিশের ‘নো এন্ট্রি’ চেকপোস্টও।

জানতে চাইলে নারায়ণগঞ্জ জেলা ট্রাফিক বিভাগের ইন্সপেক্টর (টিআই প্রশাসন) মোল্ল্যা তাসলিম হোসেন জানান, এবার চাপ কম, মহাসড়কে কোন যানজট নেই। একেবারেই স্বাভাবিক রয়েছে সবকিছু।

তিনি জানান, পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত আমরা নিত্য প্রয়োজনীয় পণ্যের গাড়ি ছাড়া কোন যানবাহন এখানে প্রবেশ করতে দিচ্ছিনা। মহাসড়কে একেবারেই কঠোর অবস্থান রয়েছে। এ ছাড়াও জেলা পুলিশের পাশাপাশি হাইওয়ে পুলিশের কাঁচপুর এবং মদনপুরে আমাদের বিশেষ `নো এন্ট্রি` চেকপোস্টেও চলছে কার্যক্রম। এখানে নানা কৌশলে মানুষ ঢাকা নারায়ণগঞ্জ ত্যাগ করতে চাইছেন এবং এখানে পবেশ করতে চাইছেন। তবে আমরা কোনভাবেই সেটি এ্যালাউ করছিনা।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও