করোনা ঝুঁকি নিয়েই নগরীতে বাড়ছে চলাচল

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৩৯ পিএম, ২২ মে ২০২০ শুক্রবার

ফাইল ফটো
ফাইল ফটো

দিন দিন প্রাণঘাতি করোনা ভাইরাসের থাবা ভয়াল হতেই শুরু করেছে। কোনভাবেই থামছে না তার আক্রমন। আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে।

আর এই ঝুঁকির মধ্যে দিয়েই নগরীতে বাড়ছে যানবাহন ও মানুষের চলাচল। সবকিছুই স্বাভাবিক হতে শুরু করেছে। সড়কগুলোতে শুধুমাত্র গণপরিবহন ছাড়া স্বাভাবিক দিনের মতোই সব ধরনের গাড়ি চলাচল করা শুরু করেছে।

মূলত মার্কেটগুলো খোলার ব্যাপারে সরকারি বিধিনিষেধ শিথিল করার পর থেকেই সড়কে যানবাহন ও মানুষের চাপ বেড়েছে। নানা প্রয়োজনে মানুষ রাস্তায় বের হচ্ছে। আইন শৃঙ্খলা বাহিনীরও তেমন একটা কড়াকড়ি নেই। ফলে ধীরে ধীরে স্বাভাবিক রূপে ফিরছে চিরাচরিত নারায়ণগঞ্জ নগরী।

সরেজমিনে দেখা যায়, সময়ের সঙ্গে সঙ্গে যানবাহনের চলাচল বাড়ছে। কোনো কোনা জায়গায় প্রচুর গাড়ি থাকায় যানজটের সৃষ্টি হয়েছে। সিএনজি অটোরিকশা, ইজিবাইক, রিকশা, প্রাইভেট কার, মাইক্রোবাস, পিকআপ, মিনিট্রাকসহ সব ধরনের যানবাহনই চলতে দেখা গেছে। অনেকটা স্বাভাবিকভাবে চলছে যানবাহনগুলো।

ব্যাটারি চালিত রিকসা চালক কাশেম মিয়া বলেন, ‘পেটের তাগিদেই বের হয়েছি। এভাবে আর কতদিন চলবো? আমাদের তো কেউ খাবার দেবে না। ঘর থেকে না বের হলে বিবি বাচ্ছা না খেয়ে মরবে। বেঁচে থাকার তাগিদে বের হওয়া।’

সিএনজি অটোরিকশা চালক সালাম বলেন, ‘জানি করোনা ভাইরাসের ঝুঁকি আছে। আর এটাও জানি এটা প্রাণঘাতি ভাইরাস। আক্রান্ত হতে মৃত্যু ঝুঁকি রয়েছে। কিন্তু কি করবো? স্ত্রী সন্তান নিয়ে না খেয়ে তো থাকতে পারবো না।’


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও