করোনাভাইরাস প্রতিরোধে যুব সমাজের পরিস্কার পরিচ্ছন্নতা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫৭ পিএম, ২৭ মার্চ ২০২০ শুক্রবার

করোনাভাইরাস প্রতিরোধে যুব সমাজের পরিস্কার পরিচ্ছন্নতা

করোনা ভাইরাস সংক্রামণ রোধে নারায়ণগঞ্জ শহরের মন্দির, রাস্তা ও আলিগলি পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান চালিয়েছে যুব সমাজ। এসময় তারা রাস্তা ঝাড়ু দিয়ে পরিস্কার করে পানি দিয়ে ধুয়ে দেওয়া হয়। পরে সেখানে ব্লিচিং পাউডার ছিটিয়ে দেওয়া হয়।

২৭ মার্চ শুক্রবার সকালে দেওভোগ এলাকার যুবকেরা রাজা লক্ষ্মী নারায়ণগঞ্জ জিউর আখরা থেকে পরিস্কার পরিচ্ছন্ন করার অভিযান শুরু করে। পরে লোকনাথ ব্রহ্মচারী আশ্রম প্রাঙ্গন, রামসীতা মন্দির প্রাঙ্গন, দেওভোগের রাস্তা, বাড়িঘরের গলির রাস্তা সহ যেখানে যেখানে ময়লা আবর্জনা জমে ছিল সব পরিষ্কার করে। এতে প্রায় ২০ থেকে ২৫জন যুবক অংশগ্রহণ করেন।

পরিচ্ছন্ন অভিযানের সদস্য তপন জানান, করোনা ভাইরাস বিস্তার রোধে এ পরিস্কার পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করা হয়। সবাই নিজ উদ্যোগে এ অভিযানে অংশগ্রহণ করেছেন। মন্দির প্রাঙ্গনে অনেক লোক আসে। তাই মন্দির প্রাঙ্গনই আগে পরিস্কার করা হয়েছে। যাতে করে ভক্ত দর্শনার্থী কেউ মন্দিরে এসে আক্রান্ত না হয়। তাছাড়া এমনিতেই মন্দিরে ভক্তদের সমাগম কম করতে নির্দিষ্ট সময় ছাড়া মন্দির বন্ধ থাকে।

রাজীব বলেন, আমরা প্রথমে ঝাড়ু  দিয়েছি। পরে সেখানে পানি ঢেলে পরিস্কার করেছি। পরে যেখানে যেখানে ময়লা আবর্জনা জমে ছিল সেখানে ব্লিচিং পাউডার ছিটিয়ে দিয়েছি। যাতে জীবানু না ছাড়াতে পারে। আমাদের এ কার্যক্রম ধারবাহিক ভাবে চলবে।

তিনি বলেন, আমরা সবাই, ঘরে আছি। বাইরে বের হচ্ছি না। কিন্তু সমাজিক কাজের জন্য আজ বের হতে হয়েছে। তাছাড়া আমরা সবাইকে বলছি জরুরী প্রয়োজন ছাড়া কেউ যেন ঘর থেকে বের না হয়। আর বের হলেও যেন সবাই মাস্ক ব্যবহার করে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও