করোনা সচেতনতায় জীবানুনাশক স্প্রে নিয়ে রাজপথে তরুণ আলেমরা (ভিডিও)

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩৭ পিএম, ২৭ মার্চ ২০২০ শুক্রবার

করোনা সচেতনতায় জীবানুনাশক স্প্রে নিয়ে রাজপথে তরুণ আলেমরা (ভিডিও)

সারাদেশেই করোনা ভাইরাসে আক্রান্ত হতে শুরু করেছে মানুষজন। ইতোমধ্যে এই করোনা ভাইরাসের আক্রমনে অনেকের মারা যাওয়ার খবর প্রকাশিত হয়েছে। নারায়ণগঞ্জে তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সেই সাথে কোয়ারেন্টাইনে রয়েছেন ৩১০ জন। এমনতাবস্থায় করোনা প্রতিরোধে জনসচেতনতায় বিভিন্ন সামাজিক সংগঠন কাজ করে যাচ্ছেন।

যার ধারাবাহিকতায় নারায়ণগঞ্জে করোনা প্রতিরোধে জনসচেতনতায় জীবানুনাশক স্প্রে নিয়ে রাজপথে নেমেছেন নারায়ণগঞ্জের তরুণ আলেম সমাজ। যারা প্রতিনিয়তই প্রাণঘাতি করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতায় হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক বিতরণ ও খাদ্য বিতরণ সহ বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। সেই সূত্র ধরে এবার তারা নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন জায়গায় জীবানুনাশক স্পে করেছেন।

২৭ মার্চ শুক্রবার বিকেলে তারা ডিআইটি রেলওয়ে কেন্দ্রীয় জামে মসজিদের সামনে তরুণ আলেম সমাজের সদস্যরা জীবানুনাশক স্প্রে করা শুরু করেন। সেখান থেকে বিভিন্ন যানবাহন ও রাস্তায় স্প্রে করে করে শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়ায় আসেন। এরপর চাষাঢ়া গোল চত্ত্বর এলাকায় স্প্রে করে তাদের এদিনকার জীবানুনাশক স্প্রে করা কর্মসূচি সমাপ্ত করেন।

এই তরুণ আলেম সমাজের নেতৃত্ব প্রদানকারী ও জেলা ওলামা পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা ফেরদাউসুর রহমান বলেন, বিশ^ব্যাপী মরণব্যাধি করোনা ভাইরাস থেকে রক্ষার জন্য আমাদের এই ক্ষুদ্র প্রচষ্টা। সমমনা ইসলামী দল এবং ওলামা পরিষদ ডিআইটি মসজিদের খতিবের নেতৃত্বে আমরা কিছু কার্যক্রম হাতে নিয়েছি। ইতোমধ্যে আমরা ২০ হাজার হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছি। আমরা চেষ্টা করছি মানুষের পাশে দাঁড়ানোর জন্য।

তিনি আরও বলেন, আমরা ১২ টি মেশিনের সহযোগিতায় জুমআর নামাজের সময় বিভিন্ন মসজিদে মুসল্লিদের সুরক্ষার জন্য কিছু করার চেষ্টা করেছি। প্রতিদিন সকালে এবং বিকেলে আমরা বিভিন্ন এলাকায় জীবানুনাশক স্প্রে করবো। পাশাপাশি গরীব ও দিনমজুরদের মাঝে কিছু ত্রাণের ব্যবস্থা করা হচ্ছে। এভাবে পর্যায়ক্রমে আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে। আল্লাহ যেন আমাদের এই করোনা ভাইরাস থেকে রক্ষা করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন মাওলানা আবু সায়েম খালেদ, উলামায়ে পরিষদ নেতা ইসমাঈল হোসাইন সিরাজী, মুফতি হারুন অর রশিদ ও মুফতি দেলোয়ার হোসাইন, মাওলানা মীর আহমাদুল্লাহ, মাওলানা, মনোয়ার হোসেন, মাওলানা জমির উদ্দিন, মোঃ আবু সাঈদ ও মুফতি মাহমুদ সহ অন্যান্য নেতৃবৃন্দ।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও