৩ ফুট দূরত্বে গোল বৃত্ত আঁকছে ছাত্র ফেডারেশন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:২১ পিএম, ২৯ মার্চ ২০২০ রবিবার

৩ ফুট দূরত্বে গোল বৃত্ত আঁকছে ছাত্র ফেডারেশন

বাংলাদেশ ছাত্র ফেডারেশন এর উদ্যোগে দ্বিতীয় দিনের মত নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য ৩ ফুট দূরত্বে গোল বৃত্ত একেঁ দেয়া হয়েছে।

করোনা ভাইরাস প্রতিরোধে ২৯ মার্চ (রোববার) শহরের হাসপাতাল, ফার্মেসি, খাবারের দোকান, মুদি দোকান, হাত ধোয়ার জন্য নির্ধারিত স্থানসহ আমলাপাড়া, কালির বাজার, বিবি রোড, নিতাইগঞ্জসহ বিভিন্ন এলাকায় এ বৃত্ত গুলো আঁকা হয়। বিকেল ৫টায় সিদ্ধিরগঞ্জ পুল থেকে এই কার্যক্রম শুরু হয়। এছাড়াও সিদ্ধিরগঞ্জে ছাত্র ফেডারেশন এর উদ্যোগে জীবাণু নাশক স্প্রে করা হয়।

এ সময় এই সংকটময় পরিস্থিতিতে সবাইকে নির্দিষ্ট এ দূরত্ব বজায় রেখে প্রয়োজনীয় কাজ করার জন্য অনুরোধ জানায় ছাত্র ফেডারেশনের কর্মীরা।

ছাত্র ফেডারেশনের জেলা সভাপতি শুভ দেব বলেন, ‘সরকার বলছে সকলকে বাসায় থাকতে। কিন্তু যেখানে ঘনবসতি, যেখানে ১০/১২ হাত ঘরে ৪/৫ জনের বসবাস, সেখানে ঘরে মানুষের নিরাপত্তা কোথায়? এই মানুষগুলো নিয়ে সরকারের ভাবনা কি? তাদের নিরাপত্তা নিয়ে কি ন্যূনতম কোন প্রস্তুতি আছে সরকারের?

এখানে সকল নি¤œ আয়ের মানুষের বসবাস। তাদের অনেকেই আছেন, যারা দিন আনে দিন খায়। তারা কাজে না গেলে খাবার পাবে কোথা থেকে? এই বিষয়ে কোন নির্দেশনা নেই সরকারের পক্ষ থেকে। অবিলম্বে এই পরিস্থিতি মোকাবেলায় সরকারকে এই মানুষদের কথা মাথায় রেখেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। নয়তো এই পরিস্থিতি মোকাবেলা করা দুঃসাধ্য হয়ে পড়বে।

করোনা ভাইরাস প্রতিরোধে এ সচেতনামূলক কাজে সহযোগিতা করছেন গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক তরিকুল সুজন, ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাহিদ সুজন, ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রির্চাড, জেলা কমিটির সদস্য সাইদুর রহমান, নারায়ণগঞ্জ চারুকলার সাবেক শিক্ষার্থী আজমেরী সুলতানা আন্নি, উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা নেতা সাইদুর রহমান, জাবের হোসেন, রাকিবুল ইসলাম ইফতি প্রমুখ।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও