বেতন ও বোনাসের দাবিতে গার্মেন্ট শ্রমিকদের বিক্ষোভ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০১ পিএম, ১৬ মে ২০২০ শনিবার

বেতন ও বোনাসের দাবিতে গার্মেন্ট শ্রমিকদের বিক্ষোভ

ফতুল্লার হাজিগঞ্জ অঞ্চলের এইচ আর ফ্যাশন লিমিটেড এর শ্রমিকরা এপ্রিল মাসের বকেয়া বেতন ও ঈদ বোনাাস সহ মে মাসের অর্ধেক বেতন প্রদানের দাবিতে বিক্ষোভ সমাবেশ করে।

শনিবার (১৬ মে) সকাল ১১ টায় শতাধিক শ্রমিক চাষাঢ়া শহীদ মিনারে জড়ো হয়ে দুপুর ১ টা পর্যন্ত এ বিক্ষোভ সমাবেশ করেছে। এসময় শ্রমিকদের ন্যায্য দাবির প্রতি সংহতি জানিয়ে বক্তব্য রাখেন গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র`র কেন্দ্রিয় কমিটির সভাপতি মন্টু ঘোষ, কেন্দ্রিয় নেতা দুলাল সাহা, নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি এম এ শাহীন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতি আন্দোলনের জেলা কমিটির সভাপতি অঞ্জন দাস, গার্মেন্ট শ্রমিক জাগরণ মঞ্চের নেতা জাহাঙ্গীর আলম গোলাম।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন- করোনা দুর্যোগের মধ্যে গার্মেন্ট মালিকরা শ্রমিকদের দায়িত্ব নেওয়ার পরিবর্তে বেতন-ভাতা না দিয়ে ঘোরাঘুরি করে তাদের চরম বিপদে ফেলে দিচ্ছে। শ্রমিকরা বেতন-ভাতা না পেয়ে পরিবার-পরিজন নিয়ে না খেয়ে মরতে বসেছে। গত বৃহস্পতিবার (১৪ মে) দুপুরে শ্রমিকরা বেতন-ভাতা আদায়ে কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের কাছে দাবি জানিয়েছে। প্রতিষ্ঠানের সহ-উপমহাপরিদর্শক শ্রমিকদের বেতন-ভাতা আদায় করে দেয়ার আশ্বাস দিয়ে ছিলো কিন্তু এখনো পর্যন্ত কোন সমাধান পাওয়া যায়নি। সকল কারখানা শ্রমিকদের এপ্রিল মাসের বেতন মে মাসের ১০ তারিখের মধ্যে পরিশোধের সরকারি নির্দেশনা থাকলেও মালিকরা শ্রমিকদের বেতন পরিশোধ না করে নানা রকম তালবাহানা শুরু করেছে। শ্রমিকদের ঘরে খাবার নেই রোজা রমজানের দিনে পেটে ক্ষুধা নিয়ে তারা দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে। শ্রমিকদের বেতন বোনাস নিয়ে মালিকদের তালবাহানা করার মানসিকতা পরিবর্তন করতে হবে। অন্যথায় তীব্র আন্দোলন গড়ে তুলে এসব আচরণের দাঁত ভাঙ্গা জবাব দেওয়া হবে। নেতৃবৃন্দ অবিলম্বে শ্রমিকদের এপ্রিল মাসের বকেয়া বেতন ও ঈদ বোনাস সহ মে মাসের অর্ধেক বেতন পরিশোধের দাবি জানান।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও