একের পর এক সহায়তার হাত বাড়িয়ে যাচ্ছে ‘নারায়ণগঞ্জস্থান’

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০৪ পিএম, ১৭ মে ২০২০ রবিবার

একের পর এক সহায়তার হাত বাড়িয়ে যাচ্ছে ‘নারায়ণগঞ্জস্থান’

সামাজিক যোগাযোম মাধ্যম ফেসবুকে নারায়ণগঞ্জের অন্যতম জনপ্রিয় ফেসবুক গ্রুপ নারায়ণগঞ্জস্থান। শুধু মেম্বারে সংখ্যা দিয়ে নয় বরং বিভিন্ন সামাজিক কর্মকান্ডের কারণে ফেসবুকের বাইরেও গ্রুপটির সুনাম ব্যাপক ছড়িয়েছে। প্রতিবছর ঈদের সময় সকলের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে ঈদ সামগ্রী বিতরণ ছাড়াও দারিদ্রতা দূর করতে ভ্যানগাড়ি, সেলাই মেশিন বিতরণ, গরিব মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান সহ সারা বছরই নানান কার্যক্রমের সাথে যক্ত থাকে গ্রুপটি।

প্রাণঘাতি করেনার মহাদুর্যোগকালেও পিছপা হয়নি তাঁরা। নারায়ণগঞ্জবাসীর ক্রান্তিলগ্নে একের পর এক সাহায্যের হাত বাড়িয়ে যাচ্ছে গ্রুপটি। প্রথমে প্রতিদিন ৫০-৬০ জন পথশিশু ও ছিন্নমূল মানুষের মাঝে একবেলার আহার বিতরণ। এরপর একবেলার আহারের সঙ্গে যুক্ত হয় প্রতিদিন ১৫০-২০০ জনের ইফতারের আয়োজন। সবশেষ যুক্ত হয়েছে অসহায় পরিবারের জরুরি খাদ্য উপহার কার্যক্রম। গ্রুপের সদস্যরা ইতোমধ্যে ২২০টি অসহায় পরিবারের মাঝে এই সহায়তা দিয়েছে। কাল পরশুর মধ্যে আরো ২০০টি পরিবারের মাঝে খাদ্য সহয়াতা পৌঁছে দেওয়া হবে বলেও গ্রুপটির পক্ষ থেকে জানানো হয়।

নারায়ণগঞ্জস্থানের দেওয়া জরুরি খাদ্য সামগ্রী উপহারের মধ্যে ছিল ৫ কেজি চাল, ৩ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, সয়াবিত তেল ১ লিটার, মুসুর ডাল ১ কেজি ও আধাকেজি লবন। এছাড়া যাদের ঘরে শিশু আছে গ্রুপের পক্ষ থেকে তাঁদেরকে জরুরি ভিত্তিতে শিশুখাদ্য প্রদাণ করা হচ্ছে।

নারায়ণগঞ্জস্থান গ্রুপের এডমিন আরেফিন রওশন হৃদয় নিউজ নারায়ণগঞ্জকে জানান, অবশিষ্ট যে ২০০ প্যাকেট জরুরি খাদ্য উপহা রয়েছে সেগুলো মেধাবী শিক্ষার্থীদেরকে দেওয়া হবে। যাদেরকে আমরা ১হাজার টাকা করে শিক্ষা বৃত্তি দিতাম। আমাদের ফান্ড কালেকশন চলছে যাতে ঈদের পরেও যদি এই পরিস্থিতি থাকে তখন সহায়তা করে যেতে পারি।

নারায়ণগঞ্জবাসীর পাশে দাঁড়ানোর জন্য এবং নারায়ণগঞ্জস্থানের কার্যক্রম দেখে এগিয়ে এসেছে ইকমার্স ভিত্তিক ব্যবসায় প্রতিষ্ঠান ‘পন্যবিলাশ.কম’। পন্যবিলাশ ওয়েব সাইট থেকে যত মাস্ক এবং ফেস শিল্ড বিক্রি হবে তাঁর সম্পূর্ণ মুনাফা নারায়ণগঞ্জস্থান গ্রুপের সাহায্য ফান্ডে দেওয়ার ঘোষণা দিয়েছে। তাঁদের ওয়েবসাইটে প্রতিটি ফেস শিল্ড এর মূল্য ১০০ টাকা এবং কেএন-৯৫ মাস্কের দাম ১৫০ টাকা।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও