বেতন পূর্ণ বোনাস পরিশোধের দাবিতে মানববন্ধন

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৭:২৭ পিএম, ১৮ মে ২০২০ সোমবার

বেতন পূর্ণ বোনাস পরিশোধের দাবিতে মানববন্ধন

ঈদের আগে বেতন ও পূর্ণ বোনাস প্রদানের দাবিতে রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে ১৮ মে বেলা ১২টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে করোনা পরিস্থিতির কারণে প্রতীকী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রি-রোলিং স্টিল মিলস্ শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি জামাল হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন রি-রোলিং স্টিল মিলস্ শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, রি-রোলিং স্টিল মিলস্ শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আফজাল হোসেন, নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এস,এম,কাদির, মামুন, বাদশা, মমিন প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, করোনা দুর্যোগে দেশে চরম ক্ষতিগ্রস্ত শ্রমজীবীরা। সরকারের পক্ষ থেকে যে ত্রাণ ও নগদ সহায়তার ঘোষণা দেয়া হয়েছে তা অপ্রতুল। তার উপর আছে প্রভাবশালীদের ত্রাণ আত্মসাত ও দলীয়করণ। খুব অল্প মানুষের কাছে সরকারি সহায়তা পৌঁছেছে। ফলে কাজ না থাকায় মজুরেরা অনাহারে অর্ধাহারে পরিবার-পরিজন নিয়ে বেঁেচ আছে। ঈদ সামনে, রি-রোলিং শ্রমিকরা মজুরি-বোনাস ঈদের আগে পাবে কীনা অনিশ্চিত। অনেক কারখানা ইতিমধ্যে বলেছে তারা বোনাস দিবে না। বোনাস সারা বছর কাজের বিনিময়ে তার অধিকার। ফলে এক মাস কাজ বন্ধ থাকায় বোনাস বাদ দেয়া এটা মালিকের অতি মুনাফা লাভের ছলচাতুরি। ঈদের আগে বেতন-বোনাস পরিশোধের দাবিতে ইতিমধ্যে শিল্প এলাকায় শ্রমিকদের অসন্তোষ তৈরি হচ্ছে। এ ন্যায্য দাবিকে কেন্দ্র করে যেকোন অস্থিতিশীল পরিস্থিতির জন্য মালিক কর্তৃপক্ষ দায়ী থাকবেন।

নেতৃবৃন্দ বলেন, ফ্যাক্টরিগুলোতে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। শ্রমিক করোনা আক্রান্ত হলে সমস্ত চিকিৎসা ও আইসোলেশনের ব্যবস্থা মালিকদের করতে হবে। মৃত্যুবরণ করলে তাকে উপযুক্ত ক্ষতিপূরণ দিতে হবে। কারখানায় যেন করোনাকালীন স্বাস্থ্যবিধি মানা হয় তার জন্য প্রশাসনকে কার্যকর পদক্ষেপ নিতে হবে।

নেতৃবৃন্দ ঈদের আগে রি-রোলিং শ্রমিকদের পূর্ণ বেতন ও বোনাস পরিশোধের দাবি জানান।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও