করোনা মোকাবেলায় সরব দুইজন ম্যাজিস্ট্রেট

মাসুম বিল্লাহ, স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৩:৪৯ পিএম, ২৯ মার্চ ২০২০ রবিবার

করোনা মোকাবেলায় সরব দুইজন ম্যাজিস্ট্রেট

‘‘বিনা প্রয়োজনে বাইরে ঘুরাফেরা করবেন না আড়াইহাজার উপজেলা প্রশাসন সদা জাগ্রত আছে আপনাদের সেবায়। আপনারা কেউ অনাহারে, অর্ধাহারে, বিনা চিকিৎসায় মারা যাবেন না ইনশাআল্লাহ।’’ কথাগুলো বলেছেন আড়াইহাজার উপজেলা নির্বাহী অফিসার মো. সোহাগ হোসেন।

ইতোমধ্যে উপজেলা নির্বাহী অফিসার মো: সোহাগ হোসেন ও ম্যাজিস্ট্রেট মো: উজ্জল হোসেন এর নিত্যদিনের অভিযানের ফলে দ্রব্যমূল্য স্থিতিশীল রয়েছে। যার সুফল পাচ্ছেন সাধারণ জনগণ।

উপজেলা নির্বাহী অফিসার বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও বাংলাদেশ সরকার ঘোষিত স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানিয়ে বলেন, ‘বিশ্বব্যাপী মহামারী আকারে করোনা ভাইরাসের আক্রমন থেকে নিজেকে রক্ষা করতে এবং এর সংক্রমণ রোধে স্বাস্থ্য বিধি মেনে চলা আমাদের সবার একান্ত প্রয়োজন। ঘরে অবস্থান করুন, সুস্থ থাকুন।’

উপজেলা প্রশাসনের উদ্যোগে হতদরিদ্রের মধ্যে সরকারের বরাদ্দকৃত চাল, ডাল, আলু, তেল, লবণ, হ্যান্ড স্যানিটাইজার, সাবান সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য বিতরণ ও তা যথাযথ মনিটরিং করা হচ্ছে।

তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নির্দেশনা দেয়া হয়েছে বিগত তিন মাসের মধ্যে কোন কোন এলাকায় কতজন প্রবাসী করোনা ভাইরাস সংক্রমিত দেশ থেকে এসেছেন তাদের সঠিক ও নির্ভুল তালিকা তৈরি করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে।

উপজেলার কোথাও যেন জনসমাগম হতে না পারে সে বিষয়ে সার্বক্ষণিক তদারকি করা হচ্ছে। তাদেরকে সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে সতর্কতার সঙ্গে দায়িত্ব পালনের ব্যাপারে নির্দেশনা দেয়া হয়েছে।

নির্বাহী অফিসার মো. সোহাগ হোসেন বলেন, আমার বিশ্বাস আপনাদের সবার সহযোগিতায় করোনা ভাইরাসের ভয়াবহ আক্রমণ থেকে রক্ষা পেতে পারবো ইনশাআল্লাহ।

তিনি সকলকে সামাজিক দূরত্ব বজায় রেখে আতঙ্কিত না হয়ে মনে সাহস আর সৃষ্টিকর্তার উপর বিশ্বাস রেখে যার যার ঘরে অবস্থান করার আহবান জানান। তারপরও কোনো সমস্যা দেখা দিলে উপজেলা প্রশাসনের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো।

সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ উজ্জ্বল হোসেন এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত নিয়মিত বাজার মনিটরিং করছেন।

তিনি প্রতিটি নিত্য পন্যের দোকানে মূল্য তালিকা ঝুলিয়ে রাখার নির্দেশ দিয়েছেন যাতে কোনো অসাধু ব্যবসায়ীরা করোনা ভাইরাসের প্রাদুভার্বের কারণে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য অতিরিক্ত দামে বিক্রি করতে না পারে।

রোববার দিনব্যাপী ম্যাজিস্ট্রেট মো. উজ্জল হোসেন সেনাবাহিনীর সহায়তায় উপজেলার প্রতিটি এলাকা মনিটরিং করে জনগণকে ঘর থেকে বের না হওয়ার আহবান। বাড়ি বাড়ি গিয়ে নিশ্চিত করেছেন হোম কোয়ারেন্টিন বিষয়টিও।

তিনি বলেন, আমরা আড়াইহাজার বাসীর জন্য প্রতিনিয়ত কাজ করছি। আপনারা ঘরে থেকে আপনাদের জীবন রক্ষা করুন। প্রয়োজনে আমাদের সাথে যোগাযোগ করুন।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও