মাদকের আস্তানায় আগুন

সোনারগাঁ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০২:৫৫ পিএম, ৩১ মার্চ ২০২০ মঙ্গলবার

মাদকের আস্তানায় আগুন

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের নোয়াগাঁও ইউনিয়নের একটি মাদকের আস্তানা আগুনে পুড়িয়ে দিয়েছেন সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার মো. সাইদুল ইসলাম। ৩০ মার্চ সোমবার রাতে লাধুরচর চকে ওই আস্তানা পুড়িয়ে দেন। এসময় তার সঙ্গে ছিলেন, সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুন ও নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউসুফ দেওয়ানসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

জানা যায়, সরকারি ছুটি ও সারা দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা ব্যস্ত ভেবে এ সুযোগ কাজে লাগিয়ে মাদক ব্যবসায়ী ও জুয়াড়িরা আস্তানা তৈরি করে লাধুর চর চকে। ওই স্থানে প্রতিদিন জুয়ার আসর ও মাদক বিক্রি করে মাদক ব্যবসায়ীরা।

মাদক বিক্রির খবর পেয়ে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুল ইসলাম ওই চকে অভিযান চালায়। অভিযানের খবর পেয়ে পেয়ে জুয়ারী, মাদক বিক্রেতারা পালিয়ে যায়।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মো. সাইদুল ইসলাম জুয়া ও মাদকের আস্তানা আগুন লাগিয়ে পুড়িয়ে দেন।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুল ইসলাম জানান, নোয়াগাঁও ইউনিয়নের এক সদস্যের নেতৃত্বে ১৫-২০জনের একটি বাহিনী নোয়াগাঁও গ্রামের বিলে প্রতি রাতে জুয়ার আসর ও মাদক বিক্রি হচ্ছিল। করোনাভাইরাস প্রতিরোধে প্রাসনের কর্মকর্তা-কর্মচারীরা ব্যস্ত ও সাধারণ মানুষ হোম কোয়ারেন্টেনে রয়েছে জেনে এ বাহিনীর সদস্যরা আরও বেশি বেপরোয়া হয়ে ওঠেন।

তিনি আরও জানান, মাদক বিক্রি ও জুয়ার আসরের মূলহোতা এক ইউনিয়ণ পরিষদের সদস্যের নেতৃত্বে তার বাহিনী ওই এলাকায় সাধারণ কৃষকদের কৃষিজমির মাটিও জোরপূর্বক অবৈধভাবে কেটে নিয়ে বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছিল। প্রশাসনের পক্ষ থেকে অপরাধীদের মাটি কাটার সরঞ্জাম জব্দ করা হয়েছে। জুয়ার আসর বসানো, মাদক বিক্রি ও জোরপূর্বক অবৈধভাবে মাটি কাটার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এলাকাবাসীর অভিযোগ, নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের সদস্য আনোয়ার হোসেন দীর্ঘদিন ধরে লাধুর চর চকে নিরীহ কৃষকের কৃষি জমির মাটি ভেকু দিয়ে কেটে ইটভাটায় বিক্রি করে দিচ্ছে। দিনে ও রাতে এ মাটি কেটে নিয়ে যাচ্ছে। এছাড়াও আনোয়ার মেম্বারের নেতৃত্বে রাতের বেলায় জুয়া ও মাদক কেনা বেচা হয়। করোনা ভাইরাসের কারনে মানুষ যখন ঘরে বন্দি অবস্থায় আছে এ সুযোগে মাদক ব্যবসায়ী ও জুয়ারীরা এ চকে আরো বেপরোয়া হয়ে উঠে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও