বাবার বাড়ি থেকে অসুস্থ হয়েই বন্দরে মারা যান করোনায় আক্রান্ত নারী!

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৬:৪৮ পিএম, ৩ এপ্রিল ২০২০ শুক্রবার

বাবার বাড়ি থেকে অসুস্থ হয়েই বন্দরে মারা যান করোনায় আক্রান্ত নারী!

নারায়ণগঞ্জের বন্দরের রসুলবাগ এলাকায় করোনায় নিহত নারী বিদেশ ফেরত কারো সংস্পর্শে যায়নি প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে জানিয়েছে প্রশাসন। বন্দরে মারা যাওয়ার আগে ওই নারী ছিলেন নারায়ণগঞ্জ শহরের ১৭নং ওয়ার্ডের পাইকপাড়াতে এলাকাতে ছিলেন।

শুক্রবার (৩ এপ্রিল) দুপুরে সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ জানান, নিহতের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি ছিল। এটি লোকাল ট্রান্সমিশন নাকি অন্য কিছু সেটি এখনো জানা যায়নি। তবে যদি তিনি প্রবাসীর সংস্পর্শে না এসে থাকেন তাহলে এটি লোকাল ট্রান্সমিশন হতে পারে। তবে আমরা এখনো নিশ্চিত নই কিভাবে তার শরীরে এ ভাইরাস ছড়িয়েছে। নিশ্চিত না হয়ে বলা যাবেনা ঠিক কিভাবে ভাইরাসটি তিনি পেয়েছেন।

তিনি বলেন, ‘ওই নারীর চিকিৎসা সেবা দেওয়া একজন ডাক্তার, নার্স ও ওয়ার্ড বয় সহ ৭জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। তবে তারা কেউ অসুস্থ নয়। এছাড়াও পাইকপাড়া এলাকায় ওই নারী বাবার বাড়ির বাবা-মা সহ পরিবারের সকলকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। আইইডিসিআরের সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।’

৩০ মার্চ বন্দরের রসুলবাগ এলাকায় ৪৫ বছর বয়সী এক নারী ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পরে তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআর। ২ এপ্রিল রিপোর্ট আসে ওই নারীর দেহে করোনা ভাইরাসের উপস্থিতি ছিল। পরবর্তীতে নারীর বাড়ি সংলগ্ন ১০০ বাড়ি লকডাউন করে দেয় উপজেলা প্রশাসন। এসময় আইইডিসিআরের সদস্যরাও উপস্থিত ছিলেন।

এদিকে স্থানীয় বাসিন্দা আল আমিন মিয়া জানান, ওই নারীর বাবার বাড়ি শহরের পাইকপাড়া এলাকায়। সেখানে তার এক আত্মীয় ইতালি থেকে এসেছেন। সেখান থেকে ফিরে আসার পরে প্রথমে প্রচন্ড জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। কিন্তু তিনি হাঁপানির রোগী ছিলেন ও একবার স্ট্রোকও করেছেন। সেজন্য পরিবারের কেউ তেমন গুরুত্ব দেয়নি। পরে যখন গুরুতর অসুস্থ হয় তখন ঢাকা নিয়ে গেলে ডাক্তার মৃত ঘোষণা করেন।’

বন্দর ইউএনও শুক্লা সরকার জানান, ওই নারীর পরিবারে দুই ছেলে ও এক মেয়ে। তাদের কেউ বিদেশ থেকে আসেনি। এমনকি এলাকায় কেউ বিদেশ ফেরতও নেই। ফলে এখনও নিশ্চিত করা যায়নি তিনি কিভাবে করোনায় আক্রান্ত হয়েছেন। এ বিষয়ে তদন্ত চলছে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও