সোনারগাঁয়ে ১০ পুলিশ সদস্যসহ আরও ২৩ জনের করোনা শনাক্ত

সূত্র : যুগান্তর || ০৫:৪১ পিএম, ১৯ মে ২০২০ মঙ্গলবার

সোনারগাঁয়ে ১০ পুলিশ সদস্যসহ আরও ২৩ জনের করোনা শনাক্ত

প্রাণঘাতী করোনাভাইরাসের হটস্পট হিসেবে পরিচিত নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে প্রতিনিয়ত করোনা রোগীর সংখ্যা বেড়েই চলছে। ১৯ মে পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সোনারগাঁও থানার ১০ পুলিশ সদস্যসহ উপজেলার বিভিন্ন এলাকায় আরও ২৩ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। আক্রান্ত রোগীর মধ্যে ২০ জন প্রাপ্তবয়স্ক পুরুষ ও দুজন নারী রয়েছেন। সূত্র : যুগান্তর।

এ ছাড়া মোগরাপাড়ার বাড়িচিনিসে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া নারীর নমুনা পরীক্ষার রিপোর্টও পজিটিভ এসেছে। এ নিয়ে সোনারগাঁওয়ে ১১৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে নিশ্চিত করেছেন সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. পলাশ কুমার সাহা। সোমবার রাতে তিনি এ বিষয়টি নিশ্চিত করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার ১০ ইউনিয়ন ও ১টি পৌরসভায় কয়েক লাখ লোক তাদের পরিবার-পরিজন নিয়ে বসবাস করছেন। এ ছাড়া মেঘনা ও কাঁচপুর শিল্পনগরীসহ শতাধিক শিল্পপ্রতিষ্ঠানে হাজার হাজার শ্রমিক বিভিন্ন ইউনিটে কাজ করেন।

করোনা প্রতিরোধে প্রশাসনের পক্ষ থেকে লকডাউন ঘোষণা করা হলেও ওই নির্দেশনাকে উপেক্ষা করেই প্রতিদিন হাজার হাজার লোক প্রয়োজনে-অপ্রয়োজনে বাইরে বের হয়ে ঘোরাফেরা করছেন। এ কারণে উপজেলার বিভিন্ন এলাকায় রোগীর সংখ্যা বাড়তে শুরু করে।

সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সোনারগাঁও থানার ১০ পুলিশ সদস্য, সোনালী ব্যাংক সোনারগাঁও শাখার এক কর্মী, পিরোজপুর ইউনিয়নের মেঘনাঘাট ও আষাঢ়ীয়ারচর এলাকার দুজন, মোগরাপাড়ার ছোট কাজীরগাঁওয়ের একজন, হাবিবপুর এলাকার একজন, সনমান্দির দড়িকান্দি ভারপাড়ার দুজন, বৈদ্যেরকান্দির একজন, বাংলাবাজারের একজন, বাড়িচিনিসের দুজন এবং সাদিপুর ইউনিয়নের নয়াপুরে একজন রয়েছে।

এ ছাড়া গত শনিবার করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া বাড়িচিনিস গ্রামের নার্গিস আক্তারেরও করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে সোনারগাঁওয়ে ১১৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। মারা গেছেন তিনজন।

সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. পলাশ কুমার সাহা জানান, গত ২৪ ঘণ্টায় ৩৭ জনের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য ঢাকায় আইইডিসিআরে প্রেরণ করা হয়। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩১ জন, মৃত্যুবরণ করছেন ৩ জন।

তিনি আরো জানান, এ পর্যন্ত সোনারগাঁও থেকে ৫১৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআরে প্রেরণ করা হয়েছে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও