রিক্সাওয়ালাদের হাতে দুপুরের খাবার

ফতুল্লা করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫১ পিএম, ৩ এপ্রিল ২০২০ শুক্রবার

রিক্সাওয়ালাদের হাতে দুপুরের খাবার

নারায়ণগঞ্জের ফতুল্লায় বিনামূল্যে রিক্সাওয়ালাদের জন্য এক বেলার আহারের ব্যবস্থা করেছেন দুই যুবক। প্রায় ৩০০ গ্রাম ভাতের সাথে একটি ডিম ভুনা দিয়ে রান্না করা খাবার প্রতিদিন ৫০ জন রিক্সাওয়ার খাবার দিচ্ছে ওরা। ইতোমধ্যে এ দুই যুবকের উদ্যোগে সাড়া দিয়ে পাশে দাঁড়িয়েছেন সাধারণ মানুষ। তিন হাজার রিক্সাওয়ালার এক দুপরের খাবার বিতরণের টার্গেট নিয়ে মাঠে নেমেছে এই উদ্যোক্তরা।

ফতুল্লার ইসদাইর বটতলা এলাকার সালাউদ্দিনের ছেলে বন্দর কদমরসূল কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্র সিফাত খন্দকার জানান, করোনা পরিস্থিতিতে একদিন এক রিক্সাওয়ালার অভাবের কথা শুনে এ উদ্যোগ গ্রহণ করি। গত মঙ্গলবার থেকে এ উদ্যোগ নিয়ে প্রতিদিন ৫০ জন রিক্সাওয়ালার খাবার পৌছে দিচ্ছি।

অপর উদ্যোক্তা শহরের উকিলপাড়া হোসিয়ারী শ্রমিক রাকিব মিয়া জানান, রান্নার দায়িত্বটা আমি ও আমার মা নিয়েছি। প্রতিদিন রান্না করে ওই খাবার শহরের অক্টোফিস এলাকায় বিনামুল্যে রিক্সাওয়ালাদের হাতে তুলে দিচ্ছি। ইতোমধ্যে আমাদের এ উদ্যোগ ফেসবুকে ব্যাপক সাড়া জাগায়। সাধারণ মানুষ পাশে দাঁড়িয়ে আমাদের হাতে প্রায় ১৫ হাজার টাকার তহবিল জমা হয়েছে। এই তহবিল দিয়ে ৩০০০ হাজার রিক্সাওয়ালার হাতে দুপুরের এক বেলার খাবার তুলে দেব ইনশাল্লাহ।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও