ক্ষুধার যন্ত্রনায় ঘুমের ওষুধ খেয়ে থাকাদের ‘দেবদূত’ লিপি ওসমান

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৩:৪৯ পিএম, ১৮ এপ্রিল ২০২০ শনিবার

ক্ষুধার যন্ত্রনায় ঘুমের ওষুধ খেয়ে থাকাদের ‘দেবদূত’ লিপি ওসমান

“শুক্রবার ১৭ এপ্রিল সন্ধ্যয় একজন মানুষ ফোন কইরা জিজ্ঞেস করলো ঘরে খাবার আছেনি। কইলাম, ভাইরে ক্ষুধার যন্ত্রনায় ঘুমের ওষুধ খাইয়া ঘুমাইতাছি গত ২দিন। বাড়ীর বাচ্চাডিরে ভাতের মাড়ও খাওয়াইছি। বাসার ঠিকানা শুইন্না কোন কথা না বইলা ফোনটা রাইখা দিল। রাগে কানতাছিলাম। হঠাৎ রাইত সাড়ে ১২টার দিকে আবার ঐ লোকের ফোন। বললো আমি হরিহর পাড়া স্কুলের সামনে, একটু আসেন। গিয়া দেখলাম মাস্ক আর সাদা পোশাক পরা (পিপিই) লোকটা গাড়ীতে কইরা চাউল-ডাল নিয়া আসছে। বাসায় গিয়া চাউল-ডাউলের ব্যাগ দিয়া কইলো আমাগো এমপি সাবের বউ লিপি ওসমান পাঠাইছে। বাসার সবগুলি মানুষের চোখে তখন পানি। আল্লাহ তাগো ভালো রাখুক”।

এভাবেই ফোনে নিজের অভিব্যক্তি প্রকাশ করছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পঞ্চবটি হরিহর পাড়া এলাকার ইলেকট্রিক মিস্ত্রি রাসেল মিয়া।

অনলাইন নিউজ পোর্টাল ‘নিউজ নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটনেটে’ কিছুদিন আগে হরিহর পাড়া এলাকার বেশ কয়েকটি দিনমজুর পরিবারের খাদ্য সংকটের বিষয়টি উঠে আসে। ওই সংবাদ প্রকাশের পর ৩৫টি দরিদ্র পরিবারের পাশে দাড়ান মহিলা সংস্থার চেয়ারম্যান লিপি ওসমান।

গত ৫এপ্রিল প্রায় ৩৫টি পরিবারের মাঝে তিনি ত্রান উপহার পৌছে দেয়ার ব্যবস্থা করেন। কিন্তু প্রায় ১০দিন অতিবাহিত হওয়ায় আবারো কয়েকটি পরিবারের মাঝে দেখা দেয় চরম খাদ্য সংকট।

সংকটে পরা একজন ফোন করেন নিউজ নারায়ণগঞ্জের সেই প্রতিবেদককে। এরপরই ওই সংকটাপন্ন ব্যক্তিকে ফোন দিয়ে আবারো ত্রান উপহার পৌছে দেয়ার ব্যবস্থা করেন লিপি ওসমান।

এদিকে খাদ্য সামগ্রী পাওয়া রাসেল মিয়া জানান, খাদ্য সামগ্রী নিয়ে আসা এবং ফোনে কথা বলা ওই ব্যক্তি শুধু ত্রাণই পৌছে দেননি পাশাপাশি তিনি আমাদের থাকার বাসাগুলোতে জীবানুনাশক স্প্রে করে দিয়েছেন। কিন্তু তার পরিচয় অনেক বার জানতে চাইলেও তিনি বলেননি।

শুধু বলেছেন, আপনারা এমপি শামীম সাহেব ও তার পরিবারের জন্য দোয়া কইরেন। শেষ অবধি তার সাথে থাকা একজনকে জিজ্ঞাসা করলে জানতে পারি তিনি একজন সাংবাদিক। শুধু আমাদের বাসার ৮ পরিবারই না, পাশের বাড়ীর কয়েকজন দরিদ্র লোককেও খাদ্য সামগ্রী দিয়ে গেছেন ওই লোক যাদের কোন কাজকর্ম নাই গত প্রায় ১মাস যাবত।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও